Inzamam-ul-Haq | Pakistan: এবার থেকে দল বাছবেন ইনজিই! বিশ্বযুদ্ধের আগে ফের পেলেন গুরুদায়িত্ব

Inzamam-ul-Haq appointed chief selector for Pakistan: বিশ্বকাপের আগেই ইনজামাম-উল-হককে ফেরাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ফের জাতীয় দলের প্রধান নির্বাচক পদে নিযুক্ত হলেন তিনি।   

Updated By: Aug 7, 2023, 06:30 PM IST
Inzamam-ul-Haq | Pakistan: এবার থেকে দল বাছবেন ইনজিই! বিশ্বযুদ্ধের আগে ফের পেলেন গুরুদায়িত্ব
বাবরদের ভাগ্য এখন ইনজির হাতেই!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন পাক অধিনায়ক ও ব্যাটিং মহারথী ইনজামাম-উল-হক (Inzamam-ul-Haq)। ফের তাঁর কাঁধেই নির্বাচক প্রধানের দায়িত্ব দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। ভারতের মাটিতে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। তার আগেই ইনজিকে পিসিবি ফেরাল বোর্ডে। ২০১৬-২০১৯ পর্যন্ত ইনজিই এই কাজই করেছেন। ফের একবার চেনা চৌহদ্দিতে তিনি। ইনজি চেয়ারে বসেই, প্রথমে বেছেবেন আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল। শ্রীলঙ্কায় যা শুরু ২২ অগস্ট থেকে। এরপর রয়েছে এশিয়া কাপ। ২০১৯ সালে ইনজিই বিশ্বকাপের দল বেছে নিয়েছিলেন। ফের চার বছর পর তিনিই বাবরদের নিয়ে স্কোয়াড বানাবেন।

আরও পড়ুন: Australia | ICC World Cup 2023: সবার আগে দল ঘোষণা অজিদের, তবে আগুনে স্কোয়াডে নেই এই মহানক্ষত্র, অবিশ্বাস্য! 

পাক ক্রিকেট বোর্ডের চেয়ারপার্সন হয়েছেন জাকা আশরফ। ৭০ বছরের ব্যাক্তি চাইছেন যে, জাতীয় দলে নতুন সেটআপ তৈরি করার। পাক দলের ডিরেক্টর মিকি আর্থার ও হেড কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন নির্বাচক কমিটিতে রয়েছেন। তাঁরা দ্রুত দল সংক্রান্ত স্ট্যাটাস জানাবেন ইনজিকে। ক্রিকেটীয় অভিজ্ঞতা সমৃদ্ধ ইনজিকে নিয়ে আসা পিসিবি-র স্ট্র্যাটেজিক সিদ্ধান্ত। মাঠে এবং মাঠের বাইরে ইনজি তাঁর কৌশলগত দৃষ্টিভঙ্গি এবং অসাধারণ নেতৃত্বের দক্ষতার জন্য বিখ্যাত, অতীতে ইনজি যখন নির্বাচক প্রধানের দায়িত্বে ছিলেন, তখন একাধিক প্রতিভাবান তরুণ পাক ক্রিকেটারের উত্থান দেখা গিয়েছিল।বোর্ড এবারও একই ধরনের প্রতিক্রিয়ার প্রত্যাশায়। 

প্রাক্তন টেস্ট অধিনায়ক, তার দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার জন্য পরিচিত ছিলেন বাইশ গজে, জাতীয় দলে তিনি একজন কুশলী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তা বলাই যায়। ১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023)। ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে। এবার ১০ দলের শুধু রণাঙ্গনে নামার অপেক্ষা। আগামী ৬ অক্টোবর পাকিস্তান বিশ্বকাপের অভিযান শুরু করছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

আরও পড়ুন: Team India: 'পাতে দেওয়া যায় না'! ভারতীয় মহারথী ছিঁড়ে খেলেন টিম ইন্ডিয়াকে, ট্যুইটে চরম কটাক্ষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.