WATCH | Lionel Messi: গোলের পর গোল...কী শুরু করছেন GOAT! দলকে নিয়ে গেলেন কোয়ার্টারে

Lionel Messis Stunning Free-kick In 4-4 Goal Fest For Inter Miami: লিগস কাপ দেখল সানডে সাসপেন্স, আট গোলের অমীমাংসিত ম্য়াচের ফয়সলা হল পেনাল্টি শ্যুটআউটে। ফের একবার মেসি বুঝিয়ে দিলেন কেন তিনি GOAT

Updated By: Aug 7, 2023, 05:36 PM IST
WATCH | Lionel Messi: গোলের পর গোল...কী শুরু করছেন GOAT! দলকে নিয়ে গেলেন কোয়ার্টারে
স্বপ্নের ফর্মে মেসি। গোলের পর করছেন গোল। ছবি-ইন্টার মায়ামি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এ কী করছেন লিয়োনেল মেসি (Lionel Messi)! কেউ যেন ভুলেও না বলে তাঁর বয়স এখন ৩৬, এই খেলা তো তিনি ২৬ বছরে খেলতেন! মাথার মধ্যে সব তালগোল পাকিয়ে দিচ্ছেন 'আমেরিকার ১০ নম্বর' । ইন্টার মায়ামির (Inter Miami) জার্সিতে লিও আগুন ঝলসাচ্ছেন। সাতবারের ব্যালন ডি'অর জয়ী, মাথায় বিশ্বকাপের মুকুট পরেই পা রেখেছেন মার্কিন মুলুকে। ডেভিড বেকহ্যামের (David Beckham) ক্লাবের হয়ে যা খেলা শুরু করেছেন লিয়ো, তা দেখে পাগল হয়ে গিয়েছেন ফ্যানরা। গত রবিবার লিগস কাপের শেষ ষোলোতে মেসির মায়ামি মুখোমুখি হয়েছিল ডালাসের (FC Dallas vs Inter Miami)। মায়ামি পেনাল্টি শ্যুটআউটে ৫-৩ গোলে ডালাসকে হারিয়ে চলে গেল লিগস কাপের শেষ আটে। আর এই ম্যাচে মেসি করলেন ফের জোড়া গোল।

আরও পড়ুন: WATCH | Lionel Messi: হাতের কাজ রাখুন, শুধু মেসির গোল দেখুন

এক ম্যাচে দু'গোল করাটাকে অভ্যাসে পরিণত করে ফেলেছেন আর্জেন্টিনার রাজপুত্র। মেসি মায়ামির ঘরের মাঠে টানা তিন ম্যাচে গোল করেছিলেন। এবার অ্যাওয়ে ম্যাচেও দেখালেন নিজের ক্যারিশমা। মেসি আসার আগে এই মায়ামি দলটাই টানা ১১ ম্যাচ জিততে পারেনি। শুধু মেসি এসেই দলটাকে নিয়ে গেলেন কোয়ার্টার ফাইনালে। সব ঠিক থাকলে মেসি হয়তো এনে দেবেন ট্রফিও। এবার আসা যাক ম্যাচের প্রসঙ্গে। ডালাসের টয়োটা স্টেডিয়ামে একসঙ্গে ১৯ হাজার দর্শক বসে খেলা দেখতে পারেন। মেসির জন্য প্রতিপক্ষের মাঠেও উঠেছিল জয়ধ্বনি। আর এই ম্যাচে যেন দেখা গেল প্রাক্তন বার্সেলোনার ঝলক। প্রথমবার একসঙ্গে খেললেন বার্সার তিন প্রাক্তন- মেসি-বুসকেটস-আলবা। এই তিনের সৌজন্যেই ম্যাচের ছয় মিনিটের মধ্যে এগিয়ে যায় টাটা মার্টিনোর টিম। আলবার ক্রস থেকেই বল না থামিয়ে দুরন্ত ড্রাইভে গোল করেন মেসি। অফসাইডের কারণে গোলটি প্রথমে বাতিল হলেও, পরে ভিএআর দেখে রেফারি গোলটি নায্য বলে সিদ্ধান্ত নেন। এরপর ৩৭ ও ৪৫ মিনিটে ডালাস ব্যাক-টু-ব্যাক গোল করে ম্য়াচের রাশ টেনে নেয় নিজেদের হাতে। বিরততে ২-১ গোলে এগিয়ে থাকা ডালাস ৬৩ মিনিটে ফের গোল করে স্কোরলাইন ৩-১ করে ফেলে। ৬৫ মিনিটে মায়ামির হয়ে ব্যবধান কমান বেঞ্জামিন। কিন্তু এই গোলের তিন মিনিট পর মায়ামির রবার্ট টেলর আত্মঘাতী গোল করে ডালাসকে ৪-২ এগিয়ে দেন। ম্যাচের ৮০ মিনিটে এবার ডালাস করে বসে আত্মঘাতী গোল। ডিফেন্ডার মার্কো ফারফান। এই গোলের পরেই ম্যাচের মোড় ঘুরে যায়। বুসকেটসকে ফাউল করায় ফ্রি-কিক পায় মায়ামি। মেসি কীরকম ফ্রি-কিক নেন, তা বিশ্ব জানে। ফের একবার অসাধারণ ফ্রি-কিকে ৮৫ মিনিটে স্কোরলাইন ৪-৪ করে, মায়ামিকে ফিরিয়ে আনেন ম্যাচে।

এই লিগে এক্সট্রা টাইমের কোনও খেলা নেই, নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচ অমীমাংসিত থাকলে, খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৫-৩ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে চলে যায় মায়ামি। এবারও মেসিই গোল করে দলের জন্য কাজটা সহজ করে দেন। তাঁর টিমের কেউই আর গোল হাতছাড়া করেননি। আমেরিকা ও মেক্সিকোর ক্লাবগুলিকে নিয়ে আয়োজিত হয় লিগস ক্লাব। এবার খেলছে ৪৭ দল। মেজর লিগ সকারে মেসিদের মরসুম শুরু হবে আর ঠিক দুই সপ্তাহ পর। মায়ামির হয়ে চার ম্যাচে মেসি করে ফেললেন সাত গোল।

আরও পড়ুন: Lionel Messi: আন্তোনেলার রাত এখন রঙিন, সঙ্গিনীদের বেছেই চুটিয়ে করছেন... মেসির স্ত্রীর চরম সুখ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

 

 

.