IPL 2022-এ খাতা খুলল Sunrisers Hyderabad, আট উইকেটে হারল Chennai Super Kings!

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) যেন জেতার মন্ত্রটাই হারিয়ে ফেলেছে!

Updated By: Apr 9, 2022, 07:42 PM IST
IPL 2022-এ খাতা খুলল Sunrisers Hyderabad, আট উইকেটে হারল Chennai Super Kings!
মারমুখী অভিষেক শর্মা

নিজস্ব প্রতিবেদন: জিততেই যেন ভুলে গিয়েছে হেভিওয়েট চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)! চলতি আইপিএলে (IPL 2022) এই নিয়ে ব্যাক-টু-ব্যাক চার ম্যাচ হেরে বসল টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ও চারবারের চ্যাম্পিয়ন টিম। শনিবার সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) আট উইকেটে চেন্নাইকে গুঁড়িয়ে আইপিএলে এবারের খাতা খুলল।

এদিন মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে কেন উইলিয়ামসন টস জিতে রবীন্দ্র জাদেজাদের ব্যাট করতে পাঠিয়ে ছিলেন। চেন্নাই ব্যাট করতে নেমে ৬ ওভারের মধ্যে ৩৬ রানে দলের দুই ওপেনার রবিন উথাপ্পা (১৫) ও রুতুরাজ গায়কোয়াড়কে (১৬) হারিয়ে ফেলে। গত মরশুমের অরেঞ্জ ক্যাপধারী রুতুরাজ ফের একবার ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ হলেন। এরপর তিনে ব্যাট করতে নেমে ইংরেজ অলরাউন্ডার মইন আলি স্কোরবোর্ডে ৪৮ রান যোগ করেন। প্রায় এক ঘণ্টার কাছাকাছি ব্যাট করে ৩৫ বল খেলে এই রান করে আউট হন তিনি।

এরপর আম্বাতি রায়ডু (২৭) ও ক্যাপ্টেন জাদেজা (২৩) চেষ্টা করেন যতটা সম্ভব রান তোলা যায়। এমএস ধোনি এসে মাত্র তিন রান করে ফিরে যান। ডোয়েন ব্র্যাভো (৮) ও ক্রিস জর্ডন (৬) অপরাজিত থেকেও কোনও লাভ হয়নি। চেন্নাই অনেক কষ্টে মাত্র ১৫৪ রান তুলতে সমর্থ হয়েছিল ৭ উইকেট হারিয়ে। এই রান ধরে রেখে টি-২০ ক্রিকেটে জেতা কার্যত অসম্ভব। চেন্নাই তেমনটা পারেওনি। সানরাইজার্স মাত্র ২ উইকেট হারিয়ে ১৪ বল হাতে রেখে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয়। 

অভিষেক শর্মা ও ক্যাপ্টেন কেন ওপেন করতে নেমেছিলেন। প্রথম উইকেট পার্টনারশিপে ১২.১ ওভারে ৮৯ রান যোগ করেন তাঁরা। ৪০ বলে ৩২ রানের ইনিংস খেলে কেন ফিরে যান। এরপর অভিষেক রাহুল ত্রিপাঠীকে নিয়ে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন। ৫০ বলে ৭৫ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন অভিষেক। তিনি যখন ফেরেন তখন হায়দরাবাদ ১৭.১ ওভারে ১৪৫ রান তুলে ফেলেছে। এরপর জয়ের প্রয়োজনীয় রান তুলতে রাহুল ও নিকোলাস পুরানকে কোনও বেগ পেতে হয়নি। ১৫ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন রাহুল। পুরানের অবদান পাঁচ।

আরও পড়ুন: Shubman Gill: শুভমান গিলের মধ্যে বিরাট কোহলিকে দেখছেন রবি শাস্ত্রী

আরও পড়ুনMS Dhoni: পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ মিনিট পর ফাইনাল! ধোনিকে ফুটবল থেকে আলাদা করতে হিমশিম খেয়েছিলেন শাস্ত্রী

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.