MS Dhoni-Gautam Gambhir: ধোনি-গম্ভীরের রিইউনিয়ন! ফ্যানরা হাঁটলেন স্মৃতির সরণিতে

ধোনি-গম্ভীরে (MS Dhoni-Gautam Gambhir) মজলেন ফ্যানরা!

Updated By: Apr 1, 2022, 02:13 PM IST
MS Dhoni-Gautam Gambhir: ধোনি-গম্ভীরের রিইউনিয়ন! ফ্যানরা হাঁটলেন স্মৃতির সরণিতে

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) মঞ্চে আবারও দেখা হল এমএস ধোনি ও গৌতম গম্ভীরের (MS Dhoni-Gautam Gambhir। দুই মহারথীরই ভূমিকা বদলে গিয়েছে। গম্ভীর এখন লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants) মেন্টর। অন্য়দিকে ধোনি এখন শুধুই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সুপারস্টার। আর অধিনায়ক নন তিনি। ক্যাপ্টেনসির ব্যাটন রবীন্দ্র জাদেজার হাতে তুলে দিয়েই খেলছেন আইপিএল। চেন্নাই-লখনউ ম্যাচের পর ধোনি-গম্ভীরের কথোপকথনের ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে ভাইরাল হয়েছে। ক্রিকেট ফ্যানরা হাঁটলেন স্মৃতির সরণিতে। গম্ভীর তাঁর সঙ্গে ধোনির ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে লিখলেন, যে অধিনায়কের সঙ্গে দেখা করে ভাললাগল।

এমনটাও শোনা যায় যে, গম্ভীর একদমই পছন্দ করেন না ধোনিকে! সেই গুজবও কিছুদিন আগে স্ট্রেইট ব্যাটে উড়িয়েছেন ধোনির সঙ্গে চার বছরের ব্যবধানে ক্রিকেটের দুই ভিন্ন ফরম্য়াটে দু'বার বিশ্বকাপ ( ICC T20 World Cup 2007,  ICC ODI World Cup 2011) জেতা গম্ভীর। জনপ্রিয় স্পোর্টস সঞ্চালক জতীন সাপ্রু (Jatin Sapru)- শো 'ওভার অ্যান্ড আউট'-এ গম্ভীর বলেছিলেন, "আমার ধোনির প্রতি অসীম শ্রদ্ধা আছে। আমি একথা অন এয়ার আগেও বলেছি। আমি ১৩৮ কোটি মানুষের সামনে যে কোনও জায়গায় এই কথা বলতে পারি। যদি কখনও ধোনির আমাকে প্রয়োজন হয়, আশা করি কখনও ওর জীবনে এমনটার প্রয়োজন হবে না। তবুও বলব সবার আগে আমি ওর পাশে দাঁড়াব। কারণ ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছে এবং মানুষ হিসাবে ধোনি যা, তার জন্য। ও আর আমি খেলাটাকে অন্য ভাবে দেখি। আমাদের দু'জনেরই পৃথক ব্যক্তিগত মতামত রয়েছে। আমি সবচেয়ে দীর্ঘ সময়ের জন্য ভারতীয় দলের ভাইস-ক্যাপ্টেন ছিলাম। ও তখন দলের অধিনায়ক ছিল। আমরা বরাবর আমাদের দলের জন্য খেলেছি।"

ধোনি-গম্ভীর প্রায় এক দশক সময় ধরে ভারতীয় ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। ধোনির ভারতীয় দলের অভিষেকের অনেক আগেই গম্ভীর টিমে ঢুকে পড়েছিলেন। ধোনির নেতৃত্বে বহু বছর খেলেছেন গম্ভীর। ২০০৭ টি-২০ বিশ্বকাপে ও ২০১১ পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ধোনির ভারতকে কাপ জেতানোর নেপথ্যে ছিলেন বাঁ-হাতি মারকুটে ব্যাটার। দু'বারই বিশ্বকাপের ফাইনালে সেরা হন গম্ভীর। ২০১১ বিশ্বকাপের ফাইনালে ওয়াংখেড়েতে গম্ভীর ১২২ বলে ৯৭ করেছিলেন। ধোনি ৭৯ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন।

আরও পড়ুন: MS Dhoni: চল্লিশেও চমকাচ্ছেন ধোনি! প্রথম উইকেটকিপার হিসাবে এবার বিশ্বরেকর্ড

আরও পড়ুনMS Dhoni: IPL 2022-এ LSG vs CSK ম্যাচে ধোনির অনন্য টি-২০ মাইলস্টোন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.