IPL 2022, Dinesh Karthik: কেকেআরের প্রাক্তন অধিনায়ক চাইছেন এবার ধোনির টিমে খেলতে!

আইপিএলের জন্য চুটিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছেন দীনেশ কার্তিক।

Updated By: Feb 7, 2022, 06:29 PM IST
IPL 2022, Dinesh Karthik: কেকেআরের প্রাক্তন অধিনায়ক চাইছেন এবার ধোনির টিমে খেলতে!
আইপিএলের প্রস্তুতি শুরু করে দিয়েছেন দীনেশ কার্তিক

নিজস্ব প্রতিবেদন: তাঁর বয়স এখন ৩৬ বছর ও ২৫১ দিন। তবুও দীনেশ কার্তিক (Dinesh Karthik) স্বপ্ন দেখেন ফের নীল জার্সিতে প্রত্যাবর্তনের। ভারতীয় দলের ব্রাত্য উইকেটকিপার-ব্যাটার কিন্তু ক্রিকেট থেকে দূরে থাকেননি। গতবছর আইপিএল খেলেছেন তাঁর ফ্র্য়াঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ( Kolkata Knight Riders)। চলতি বছর খেলেছেন বিজয় হাজারে ট্রফিও (Vijay Hazare Trophy)। এমনকী ফাইনালে সেঞ্চুরি হাঁকিয়ে বুঝিয়েও দেন যে, তিনি ফুরিয়ে যাননি। এখনও তাঁর মধ্যে ক্রিকেট বাকি আছে।

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএল-এর মেগা নিলাম (IPL Mega Auction 2022) অনুষ্ঠান। হাতে আর মাত্র কয়েকদিন। তারপরেই ১৫তম 'ক্রোড়পতি লিগ'-এ খেলোয়াড় কেনাবেচার প্রক্রিয়া। এবার নিলামে উঠছেন ৫৯০ জন ক্রিকেটার। তালিকায় আছেন কার্তিকও। প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন এখন মুম্বইতে বন্ধু ও মেন্টর অভিষেক নায়ারের তত্ত্বাবধানে প্রস্তুতি সারছেন আইপিএলের জন্য। টি-২০ ক্রিকেটে নিজের ফিনিশিং স্কিল ঝালিয়ে নিচ্ছেন ২০১৮ সালের নিদাহাস ট্রফির নায়ক।

আরও পড়ুন: IPL 2022: কোন নামে খেলবে Hardik Pandya-র আহমেদাবাদ? জানতে পড়ুন

সংবাদ সংস্থা পিটিআই কার্তিকের সঙ্গে কথা বলেছে তার প্রস্তুতি চলাকালীন। ২০১৮ সাল থেকে কেকেআরে খেলা কার্তিক এখন খুঁজছেন নতুন দল। যেহেতু তাঁর ফ্র্যাঞ্চাইজি তাঁকে ধরে রাখেনি। কার্তিক জানিয়েছেন যে, তিনি খুশি হবেন যদি তাঁর শহরের ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে খেলতে পারেন। কার্তিক বলেন, "আমি কোন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে চাই, এই প্রশ্নের উত্তর দেওয়া খুব কঠিন। কারণ সেই উত্তর খুল ক্লিশে শোনাবে। যে ফ্র্যাঞ্চাইজি আমাকে নেবে তার হয়ে আমি সবরকম ভাবে চেষ্টা করব সেরাটা দেওয়ার। খুব ভাল হবে যদি সিএসকে-র হয়ে খেলতে পারি। কারণ আমিও চেন্নাইয়ের বাসিন্দা। কিন্তু দিনের শেষে আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে যে কোনও একটা দলে খেলা। আমি কঠোর পরিশ্রম করছি যাতে আইপিএলের মতো টুর্নামেন্টে ভাল খেলতে পারি।"

১৪ বছরের আইপিএল ইতিহাসে ৬টি ভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন কার্তিক। ২১৩টি আইপিএল ম্যাচে ৪০৪৬ রান করেছেন তিনি। রয়েছে ১৯টি অর্ধ-শতরান। এবার আইপিএলে আরও দু'টি নতুন ফ্র্যাঞ্চাইজির সংযোজন হয়েছে। এখন দেখার কার্তিকের ভাগ্য কোন দল অপেক্ষা করে রয়েছে। কার্তিক জানিয়ে দিয়েছেন যে, তাঁর বয়সটা কোনও ফ্যাক্টর নয়, শিখর ধাওয়ান যদি তাঁর বয়সী হয়ে ক্রিকেট খেলতে পারেন, তাহলে তাঁর কোনও সমস্যাই নেই ব্যাট-বলের ব্যাটেল চালিয়ে যাওয়ার জন্য়।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.