IPL 2022: পদ্মাপারের পেসারকে চেয়েছিলেন গম্ভীর! খেলার অনুমতি দিল না বাংলাদেশ

ইংরেজ পেসার মার্ক উডের (Mark Wood) বিকল্প হিসাবে লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants) চেয়েছিল বাংলাদেশের তাসকিন আহমেদকে  (Taskin Ahmed)।

Updated By: Mar 21, 2022, 06:51 PM IST
IPL 2022: পদ্মাপারের পেসারকে চেয়েছিলেন গম্ভীর! খেলার অনুমতি দিল না বাংলাদেশ
গম্ভীর চেয়েছিলেন তাসকিনকে!

নিজস্ব প্রতিবেদন: দিন তিনেক আগেই বড় ধাক্কা খেয়েছে আইপিএলের (IPL 2022) অভিষেককারী দল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants, LSG)। কনুইয়ের চোটের জন্য পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে যান ইংরেজ পেসার মার্ক উড (Mark Wood)। উডের পরিবর্তে লখনউ চেয়েছিল বাংলাদেশের পেসার তাসকিন আহমেদকে (Taskin Ahmed)। কিন্তু ২৬ বছরের ক্রিকেটারকে আইপিএল খেলার অনুমতি দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)! এমনটাই রিপোর্ট দিয়েছে বাংলাদেশের ওয়েবসাইট কালের কণ্ঠ।

ওয়েবসাইটের রিপোর্ট বলছে যে, এলএসজি-র মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) গত রবিবার সন্ধ্যায় ঢাকায় ফোন করেন। তিনি তাসকিনকে আইপিএলের জন্য চুক্তিবদ্ধ হওয়ার প্রস্তাব দেন। গম্ভীর শর্ত রাখেন যে, তাসকিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারবেন না। গম্ভীরকে উদ্ধৃত করে সেই ওয়েবসাইট লেখে, "আমি বাংলাদেশের ফাস্ট বোলার তাসকিন আহমেদকে  লখনউ সুপার জায়েন্টসের হয়ে পুরো মরশুম চাই। ও যদি প্রস্তাবে রাজি হয়, তাহলে তাসকিনকে ভারতে আসতে হবে দক্ষিণ আফ্রিকা বিরুদ্ধে বাংলাদেশের আসন্ন দুই টেস্টের আগেই।" তাসকিনকে বিসিবি আইপিএল খেলার এনওসি (NOC) দেয়নি বলেই জানাচ্ছে ক্রিকবাজ। তারা বিসিবি-র ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুসকে উদ্ধৃত করেছে। জালাল ইউনুস সাংবাদিকদের বলেন,"দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজ ছাড়াও আমাদের হোম সিরিজ রয়েছে ভারতের বিরুদ্ধে। এই অবস্থায় তাসকিনের আইপিএল খেলা ঠিক হবে বলে আমরা মনে করছি না।"

সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) দল চলতি বছর আইপিএল নিলামে ৭.৫ কোটি টাকায় উডের সার্ভিস নিশ্চিত করেছিল। যদিও উডের কোনও বিকল্প বেছে নেয়নি এলএসজি। ঘটনাচক্রে উড নর্থ সাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৭ ওভার বল করেছিলেন। কনুইয়ের সমস্যার জন্য তিনি আর মাঠে নামেননি। দ্বিতীয় টেস্টেও তাঁকে বাদ দিয়ে দল বেছে নেয় ইংল্যান্ড। উডের পরিবর্তে সাকিব মেহমুদ (Saqib Mahmood) টেস্ট অভিষেক করেন। 

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারদের তালিকা

আরও পড়ুনKumar Sangakkara: এই ভারতীয়কে 'বিশ্বের অন্যতম সেরা টি-২০ প্লেয়ার' বলছেন দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.