IPL 2022: Mahendra Singh Dhoni-র ঘরে এক নম্বর কে? জানতে পড়ুন

২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে যায় টিম ইন্ডিয়া। ৫০ রানের মাথায় রান আউট হয়েছিলেন ধোনি। সেটাই ছিল তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ।   

Updated By: Mar 17, 2022, 01:22 PM IST
IPL 2022: Mahendra Singh Dhoni-র ঘরে এক নম্বর কে? জানতে পড়ুন
স্ত্রী সাক্ষী এক নম্বর। জানিয়ে দিলেন ধোনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও তাঁর ফলোয়ার এতটুকু কমেনি। মহেন্দ্র সিং ধোনি যেখানে পা রাখেন সেখানে ভিড় উপচে পড়ে। গত মরসুমে তাঁর নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চ্যাম্পিয়ন হলেও, 'ক্যাপ্টেন কুল'-এর ব্যাটে রান নেই। তবুও এতে তাঁর প্রতি উন্মাদনা কমেনি। বরং বেড়েই চলেছে। সেটা সিএসকে-এর একটি অনুষ্ঠানে ফের বোঝা গেল। সেই অনুষ্ঠানে ধোনি জানিয়ে দিলেন যে বাইশ গজের লড়াইয়ে তিনি এক নম্বর হলেও, বাড়িতে কিন্তু এক নম্বর তাঁর স্ত্রী সাক্ষী। 

সেই অনুষ্ঠানে এক ভক্ত ধোনিকে এই কঠিন প্রশ্নটি করে বসেন। সেই ভক্তের প্রশ্ন ছিল, "আমি কি আপনাকে একটা ব্যক্তিগত প্রশ্ন করতে পারি?" ধোনির স্পষ্ট জবাব, "আপনি প্রশ্ন করতেই পারেন। তবে উত্তর দেব কি না সেটা আমার উপর নির্ভর করবে।" সেই ভক্ত তখন ফের বলেন, "সবাই জানে মাঠে আপনি এক নম্বর। কিন্তু বাড়িতে কে এক নম্বর?" মুচকি হেসে ধোনি র জবাব, "আপনি পিছন ঘুরে দেখুন এখনও অর্ধেক লোক হাসছে। সবাই জানে বাড়িতে স্ত্রীই এক নম্বর। সেই জায়গা কেউ নিতে পারবে না!" 

 

২০১৯ সালে বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে যায় টিম ইন্ডিয়া। ৫০ রানের মাথায় রান আউট হয়েছিলেন ধোনি। সেটাই ছিল তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর ২০২০ সালের ১৫ অগস্ট সন্ধে ৭:৩৫ মিনিটে সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে চিরবিদায় জানিয়েছিলেন তিনটি আইসিসি ট্রফি জয়ী অধিনায়ক। তবে গত দুই মরসুম আইপিএল খেলেছেন তিনি। ব্যাটে পারফর্ম না করতে পারলেও, তাঁর অধিনায়কত্বে গত বছর চ্যাম্পিয়ন হয়েছিল সিএসকে। অনেকের ধারণা ছিল এ বারের আইপিএল থেকে তিনি সরে দাঁড়াবেন। কিন্তু শেষ পর্যন্ত চারবারের আইপিএল জয়ী দলের ফের একবার ব্যাটন সামলাবেন 'থালা'।  

আরও পড়ুন: IPL 2022: চোট সারিয়ে দলে Ruturaj Gaikwad, স্বস্তি পেলেন Mahendra Singh Dhoni

আরও পড়ুন: IPL 2022: নতুন চুলের স্টাইলে হাজির KKR তারকা Andre Russell, অনুশীলনে Ajinkya Rahane

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.