IPL 2022, MIvsPBKS: দুরন্ত টিমগেমে Punjab Kings-এর জয়, লাগাতার পাঁচ ম্যাচ হারল Rohit-এর Mumbai Indians

মুম্বইয়ের বোলারদের সামনে প্রতিবন্ধকতা তৈরি করেন পঞ্জাবের দুই ওপেনার, ময়ঙ্ক ও শিখর। দুজনের ব্যাট থেকেই এল অর্ধ শতরান। ওপেনিং জুটিতে মাত্র ৫৭ বলে ৯৭ রান যোগ করেন দু'জন।  

Updated By: Apr 13, 2022, 11:48 PM IST
IPL 2022, MIvsPBKS: দুরন্ত টিমগেমে Punjab Kings-এর জয়, লাগাতার পাঁচ ম্যাচ হারল Rohit-এর Mumbai Indians
জয়ের পর পঞ্জাব কিংসের উচ্ছ্বাস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: না এবারও পারল না পাঁচবারের আইপিএল জয়ী মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মালকিন নীতা আম্বানির (Nita Ambani) পেপটকের পরেও ঘুরে দাঁড়াতে ব্যর্থ রোহিত শর্মার (Rohit Sharma) দল। দুর্বল বোলিংয়ের পর ফের একবার ব্যাটিং ব্যর্থতা প্রকট হয়ে উঠল। ফলে বুধবার মুম্বইকে ১২ রানে হারিয়ে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল ময়ঙ্ক আগরওয়ালের (Mayank Agarwal) পঞ্জাব কিংস (Punjab Kings)। 

প্রথমে ময়ঙ্ক ও শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) দুরন্ত ব্যাটিং। এবং পরে বল হাতে ওডেন স্মিথ (Odean Smith) ও কাগিসো রাবাদা (Kagiso Rabada) জ্বলে ওঠার জন্য জলে গেল ‘বেবি এবি’ ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) ও সূর্য কুমার যাদবের (Suryakumar Yadav) লড়াই জলে গেল। রোহিত এ দিন টি-টোয়েন্টি ফরম্যাতে ১০ হাজার রানের নজির গড়ে বিরাট কোহলিকে ছুঁয়ে ফেললেও, বড় রান করতে ব্যর্থ। ১৭ বলে ২৮ রানে ফিরলেন 'হিটম্যান'। তাঁকে ফিরিয়ে মুম্বইকে প্রাথমিক ধাক্কা দিয়েছিলেন রাবাদা। ১৪ কোটি টাকায় কেনা ঈশান কিশান ফের একবার দ্রুত ফিরে যান। 

Shikhar Dhawan

তবে এরপর ‘বেবি এবি’ এবং তিলক বর্মা দলের হাল ধরেন। বিশেষ করে ‘বেবি এবি’ মুম্বইয়ের ইনিংসের নবম ওভারে একেবারে ম্যাচের অঙ্কই বদলে দেন। সেই ওভারে বল করতে এসেছিলেন রাহুল চাহার। চাহারের প্রথম বলে তিলক বর্মা ১ রান নিলে স্ট্রাইকে আসেন ব্রেভিস। এর পর বাকি পাঁচটি বলে তিনি ঝড় তুলে দেন। ৪-৬-৬-৬-৬- শেষ পাঁচ বলে ‘বেবি এবি’র সংগ্রহ। যার সুবাদে নবম ওভারে ওঠে মোট ২৯ রান। সেই সুবাদে মুম্বই ৮ ওভারে ২ উইকেটে ৬৩ রান থেকে করে ফেলে ৯ ওভারে ২ উইকেটে ৯২ রান। ব্রেভিস ১৬ বলে ১৬ থেকে পৌঁছে যান ২১ বলে ৪৪-এ। ব্রে বিধ্বংসী মেজাজ দেখে আলোড়ন পড়ে গিয়েছে নেট পাড়াতেও। যে রকম আগ্রাসী মেজাজে ব্যাট করলেন ব্রেভিস, তাতেই বোঝা যায়, তাঁকে কেন 'বেবি এবি' বলে ডাকা হয়। কিন্তু শেষ পর্যন্ত ব্রেভিস অবশ্য ২৫ বলে ৪৯ করে সাজঘরে ফেরেন। মাত্র ১ রানের জন্য অর্ধশতরান মিস করেন তিনি। ওডেন স্মিথের বলে বড় শট খেলতে গিয়ে আর্শদীপ সিং-এর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন 'বেবি এবি'। কিন্তু হাল ছাড়েননি সূর্য। তিনি একদিক থেকে পালটা মার দিতে থাকেন। কিন্তু রাবাদা তাঁকে ফিরিয়ে পঞ্জাবের জয় নিশ্চিত করে দেন। ফলে ৯ উইকেটে ১৮৬ রানে আটকে যায় মুম্বই। ওডেন স্মিথ ৩০ রানে ৪ ও রাবাদা ২৯ রানে ২ উইকেট নিলেন।  

Odean Smith

বুধবার টস জিতে প্রথম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত। চলতি আইপিএলে কার্যত ম্য়াচ জেতার ফর্মুলাই হয়ে দাঁড়িয়েছে, টস জেতো, বিপক্ষকে আগে ব্যাট করতে পাঠাও। তারপর রান তাড়া করো। এবারের আইপিএলের গ্রুপ পর্বের খেলা হচ্ছে মহারাষ্ট্রের দুই শহর মুম্বই ও পুণেতে। সন্ধের পর থেকে শিশির পড়ছে। তাই পরের দিকে বল গ্রিপ করতে সমস্যায় পড়ছেন বোলাররা। সব অধিনায়কই তাই চাইছেন শুরুতে ফিল্ডিং করে নিতে। এবং রান তাড়া করতে নেমে প্রতিপক্ষ বোলারদের শিশির সমস্যার ফায়দা তুলতে। রোহিতও যে নিয়মের ব্যতিক্রম হতে দেননি।

তবে মুম্বইয়ের বোলারদের সামনে প্রতিবন্ধকতা তৈরি করেন পঞ্জাবের দুই ওপেনার, ময়ঙ্ক ও শিখর। দুজনের ব্যাট থেকেই এল অর্ধ শতরান। ওপেনিং জুটিতে মাত্র ৫৭ বলে ৯৭ রান যোগ করেন দু'জন। ৩২ বলে ৫২ রান করে মুরুগন অশ্বিনের বলে আউট হন ময়ঙ্ক। ৬টি চার ও ২টি ছয় মারলেন তিনি। 'গব্বর'কে ফেরালেন জয়দেব উনাদকাট। তাঁর স্লোয়ার বুঝতে না পেরে কায়রন পোলার্ডের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ৫০ বলে ৭০ রান করেন ধাওয়ান। চলতি আইপিএল-এ ছন্দে থাকা 'গব্বর' মারলেন ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছয়।  

 Dewald Brevis

শেষ দিকে ব্যাটে ঝড় তোলেন পঞ্জাবের দুই ব্যাটার জিতেশ শর্মা ও শাহরুখ খান। ১৪ বলে ৩০ রান করেন জিতেশ। দু'টি করে চার ও ছক্কা মারেন তিনি। ৬ বলে ১৫ রান করেন শাহরুখ। মুম্বই বোলারদের মধ্যে দুই উইকেট বেসিল থাম্পির। একটি করে উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা, উনাদকাট ও অশ্বিনের।

আর জয়ের ফলে পাঁচ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল পঞ্জাব। 

আরও পড়ুন: Shikhar Dhawan, IPL 2022: কোন রেকর্ড গড়লেন 'গব্বর'? জেনে নিন

আরও পড়ুন: Rohit Sharma, IPL 2022: টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করে Virat Kohli-কে ছুঁলেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.