IPL 2022: বোলিং কোচ হিসেবে Rajasthan Royals-এ নতুন ইনিংস শুরু করলেন Lasith Malinga

রাজস্থানে নতুন পথচলা শুরু করলেও মালিঙ্গার জীবনের অনেকটা জায়গা জুড়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তাই রোহিত শর্মার দলের প্রতি আরও একবার কৃতজ্ঞতা প্রকাশ করলেন শ্রীলঙ্কার এই প্রাক্তন তারকা।   

Updated By: Mar 11, 2022, 05:14 PM IST
IPL 2022: বোলিং কোচ হিসেবে Rajasthan Royals-এ নতুন ইনিংস শুরু করলেন Lasith Malinga
রাজস্থান রয়্যালসে নতুন ইনিংস শুরু করলেন লাসিথ মালিঙ্গা। ছবি: রাজস্থান রয়্যালস

নিজস্ব প্রতিবেদন: আসন্ন আইপিএল-এ (IPL 2022) রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বোলিং কোচ হিসেবে নতুন ইনিংস শুরু করলেন লাসিথ মালিঙ্গা (Lasith Malinga)। ৩৮ বছরের শ্রীলঙ্কার (Sri Lanka) এই প্রাক্তন জোরে বোলার ২০১৯ সাল পর্যন্ত পাঁচবারের জয়ী দল মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) সঙ্গে যুক্ত ছিলেন। ক্রোড়পতি লিগের ইতিহাসে ১২২টি ম্যাচে ১৭০টি উইকেট নিয়ে এখনও শীর্ষে আছেন এই জোরে বোলার।  

দীর্ঘদিনের সতীর্থ লাসিথ মালিঙ্গার রাজস্থান রয়্যালসে যোগ দেওয়া নিয়ে দলের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গাকারা (Kumar Sangakkara) বলেন, "লাসিথ এই ফরম্যাটে সর্বকালের সেরা বোলার। ও আমাদের দলে থাকলে নতুন মাত্রা যোগ হবে। সেইজন্য ওকে বোলিং কোচ হিসেবে নিজুক্ত করা হল।" 

                  pic.twitter.com/p6lS3PtlI3

গত ১৭ বছরে শ্রীলঙ্কার হয়ে সব ফরম্যাট মিলিয়ে ৩৪০টি ম্যাচ খেলেছেন মালিঙ্গা। নিয়েছেন ৫৪৬টি উইকেট। ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে হেরে গেলেও, ২০১৪ সালে বাংলাদেশের মাটিতে ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল কুমার সঙ্গাকারার শ্রীলঙ্কা। এরপর তিনি জাতীয় দলের বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন। 

এহেন মালিঙ্গা তাঁর নতুন ইনিংস নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, "রাজস্থান রয়্যালসে নতুন ইনিংস শুরু করার জন্য আমি উত্তেজিত। রাজস্থানের মতো ফ্রাঞ্চাইজি বরাবর তরুণ প্রতিভাদের সুযোগ দিয়েছে। এ বারের বোলিং বিভাগও বেশ শক্তিশালী। তাই নতুন দায়িত্ব কাঁধে তুলে নিলাম।" 

তবে রাজস্থানে নতুন পথচলা শুরু করলেও মালিঙ্গার জীবনের অনেকটা জায়গা জুড়ে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তাই রোহিত শর্মার দলের প্রতি আরও একবার কৃতজ্ঞতা প্রকাশ করলেন শ্রীলঙ্কার এই প্রাক্তন তারকা। 

আরও নতুন: INDvsSL, Pink Ball Test : না খেলেও কেন বাদ Kuldeep Yadav? জবাব দিলেন Jasprit Bumrah

আরও নতুন: INDvsSL, Pink Ball test : Axar Patel না Mohammed Siraj? কাকে রেখে প্রথম একাদশ সাজাবেন Rohit Sharma?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.