IPL 2022, RR vs DC: ব্যাটে Jos Buttler, বলে Ashwin-Prasidh Krishna, Delhi-কে ১৫ রানে হারিয়ে ফের শীর্ষে Rajasthan Royals

ম্যাচ জিতে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেল রাজস্থান। সঙ্গে রয়েছে পাঁচটি জয় ও দুটি হার।    

Updated By: Apr 22, 2022, 11:54 PM IST
IPL 2022, RR vs DC: ব্যাটে Jos Buttler, বলে Ashwin-Prasidh Krishna, Delhi-কে ১৫ রানে হারিয়ে ফের শীর্ষে Rajasthan Royals
তিন উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা পালন করলেন প্রসিদ্ধ কৃষ্ণা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: খাতায়-কলমে দুই দল সমান মনে হলেও, শুক্রবার বাইশ গজের যুদ্ধে সব বিভাগেই দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) টেক্কা দিয়ে গেল দুরন্ত ফর্মে থাকা রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। গত কয়েক মরশুমের খরা কাটিয়ে এ বার 'হল্লা বোল' স্লোগান তুলে জেট গতিতে ছুটে চলেছে সঞ্জু স্যামসনের (Sanju Samson)দল। সেই ধারাবাহিকতা বজায় রেখে এ বার ওয়াংখেড়ে স্টেডিয়ামের বাইশ গজে ঋষভ পন্থের (Rishabh Pant) দলকে ১৫ রানে হারিয়ে দিল রাজস্থান। জস বাটলার (Jos Buttler) বিস্ফোরক মেজাজে তৃতীয় শতরান করার পর, বল হাতে বিপক্ষের ব্যাটিংকে একেবারে ল্যাজেগোবরে করে ছাড়লেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna)। ফলে ম্যাচ জিতে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেল রাজস্থান। সঙ্গে রয়েছে পাঁচটি জয় ও দুটি হার।  

মাঠে কার্যত নাটক দেখা যায় খেলার একেবারে শেষে। শেষ ওভারের মাঝপথে দলকে ডাগআউটে ডেকে পাঠান পন্থ। শেষমেশ দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং কোচ শেন ওয়াটসন তাঁকে করেন শান্ত। নো-বল চেয়ে দিল্লি শিবিরের জোরালো আবেদন ও আম্পায়ারিং নিয়ে যার জেরে তৈরি হল বিতর্ক। খেলার শেষে একরাশ বিরক্তি নিয়ে দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ বলেই দিলেন, নো-বলটা আমাদের পক্ষে গেলে ম্যাচটা অন্যরকম হতে পারত।

ইনিংসের শেষ ওভারে দিল্লির জিততে দরকার ছিল ৩৬ রান। কার্যত অসম্ভবের সামনে ওবেড ম্যাকয়ে টানা তিনটি ছক্কা হাঁকিয়ে পাওয়েল। তিন নম্বর বলটি নিয়েই তর্ক। তা পাওয়ালের কোমরের ওপরে ছিল বলেই দাবি জানায় দিল্লি শিবির। নো-বলের দাবি জানিয়েও না পেয়ে ব্যাটারদের ডেকেও নেন পন্থ! যদিও এই বিতর্কটুকু বাদ দিলে যোগ্য দল হিসেবেই ম্যাচ জিতল রাজস্থান। বিশেষ প্রশংসা করতে হয় প্রসিদ্ধ কৃষ্ণ-র ১৯ তম ওভারের। একটি উইকেট নেওয়ার পাশাপাশি কুলদীপকে ক্রিজে দাঁড় করিয়ে রেখে গোটা ওভার মেডেন নেন কেকেআরের প্রাক্তন পেসার।

Jos Buttler

এ দিন টসে জিতে রাজস্থানকে প্রথমে ব্যাট করতে পাঠান পন্থ। ব্যস সেখান থেকেই খেলা ঘুরে যায়। মূলত বাটলার ও দেবদত্ত পাড্ডিকলের (Devdutt Padikkal) মারমুখী জুটির সৌজন্যে প্রথম উইকেটে ১৫৫ রান তুলে 'হল্লা বোল' জানিয়ে দেয় রাজস্থান। পাড্ডিকল ৩৫ বলে ৫৪ রানে আউট হলেও, বাটলার ব্যাটিং ঝড় বজায় রাখেন। এরপর তাঁর সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক সঞ্জু স্যামসন । তিনি ১৯ বলে ৪৬ রানে অপরাজিত ছিলেন। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২২২ রানে তুলে পন্থের দলকে চাপে রেখেছিল রাজস্থান। 

Ashwin

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিল দিল্লি। প্রসিদ্ধ ও অশ্বিনের দাপটে দিল্লির টপ ও মিডল অর্ডারে ভাঙন ধরতে শুরু করে। যদিও পন্থের ২৪ বলে ৪৪ ও রভানন পাওয়েলের ১৫ বলে ৩৬ রানের সুবাদে ৮ উইকেটে ২০৭ থেমে যায় দিল্লি। তরুণ প্রসিদ্ধ ২২ রানে ৩ ও অভিজ্ঞ অফ স্পিনার অশ্বিন ৩২ রানে ২ উইকেট নিলেন। ফলে জোড়া ম্যাচ জিতে মাঠ ছাড়ল রাজস্থান।   

আরও পড়ুন: Jos Buttler, IPL 2022: তিনটি শতরান হাঁকিয়ে ক্রোড়পতি লিগ মাতিয়ে দিলেন 'জস দ্য বস', চাপে Delhi Capitals

আরও পড়ুন: Jos Buttler, IPL 2022: ১০৭ মিটারের লম্বা ছয় মারলেন বাহুবলি 'জস দ্য বস', ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.