Jos Buttler, IPL 2022: ১০৭ মিটারের লম্বা ছয় মারলেন বাহুবলি 'জস দ্য বস', ভিডিও ভাইরাল

ম্যাচে আরও একটি এমনই বড় ছক্কা মেরেছিলেন তিনি। সেটি আবার ১০৫ মিটারের ছক্কা। এ বার তাঁর শিকার ফর্মে থাকা কুলদীপ যাদব। 

Updated By: Apr 22, 2022, 11:04 PM IST
Jos Buttler, IPL 2022: ১০৭ মিটারের লম্বা ছয় মারলেন বাহুবলি 'জস দ্য বস', ভিডিও ভাইরাল
মুহূর্ত। ১০৭ মিটারের বিশাল ছয় মারছেন জস বাটলার। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন: বরাবরের মতো চলতি আইপিএল-এও (IPL 2022) বড় বড় ছয় দেখা যাচ্ছে। একবার ফের ১০০ মিটারের গণ্ডি ছাড়াল ছক্কা। এ বার জস বাটলারের (Jos Buttler) শটে বল ওয়াংখেড়ে স্টেডিয়ামের প্রায় বাইরে চলে যায়। দুরন্ত ফর্মে আছেন বাটলার। এই নিয়ে তিনটি শতরান করে ফেললেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) এই ওপেনার। শুক্রবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে সাবধানে ব্যাট করা শুরু করার পর ব্যাটে কার্যত ঝড় তুললেন 'জস দ্য বস'। ৬৫ বলে ৯ টি বাউন্ডারি ও সম সংখ্যক ওভার বাউন্ডারি হাঁকিয়ে ১১৬ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত যা ব্যক্তিগত সর্বোচ্চ রানও। সঙ্গে রইল একটি ১০৭ মিটারের বিশাল বড় ছয়। 

ইনিংসের ৯.৫ ওভারে শার্দুল ঠাকুরের বল সজোরে তুলে মারেন বাটলার। দুর্দান্ত টাইমিং ছাড়াও শটের পিছনে বাটলারের শক্তিপ্রয়োগও ছিল যথেষ্ট। ফলে বিরাট ছক্কা দেখা যায় ওয়াংখেড়েতে। বল ১০৭ মিটার দূরে গিয়ে পড়ে।

ম্যাচে আরও একটি এমনই বড় ছক্কা মেরেছিলেন তিনি। সেটি আবার ১০৫ মিটারের ছক্কা। এ বার তাঁর শিকার ফর্মে থাকা কুলদীপ যাদব। ১৪.১ ওভারে কুলদীপের বল কার্যত না দেখেই গ্যালারিতে পাঠিয়ে দেন বাটলার। ম্যাচে ৬৫ বলে ১১৬ রানের অনবদ্য ইনিংস খেলার পথে বাটলার মোট ৯টি ছক্কা হাঁকান। মারলেন সম সংখ্যক চার। 

আইপিএল-এর এক মরশুমে তিনটি শতরান। পরপর দুই ম্যাচে শতরান। আইপিএল-এর শেষ আট ইনিংসে চারটি শতরান। সার্বিকভাবে ক্রোড়পতি লিগের ইতিহাসে যুগ্মভাবে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। মূলত তাঁর ও দেবদত্ত পাড্ডিকলের (Devdutt Padikkal) মারমুখী জুটির সৌজন্যে প্রথম উইকেটে ১৫৫ রান তুলে 'হল্লা বোল' জানিয়ে দেয় রাজস্থান। পাড্ডিকল ৩৫ বলে ৫৪ রানে আউট হলেও, বাটলার ব্যাটিং ঝড় বজায় রাখেন। এরপর তাঁর সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson)। তিনি ১৯ বলে ৪৬ রানে অপরাজিত ছিলেন। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ২২২ রানে তুলে ঋষভ পন্থের দলকে চাপে রেখেছে রাজস্থান। 

আরও পড়ুন: Jos Buttler, IPL 2022: তিনটি শতরান হাঁকিয়ে ক্রোড়পতি লিগ মাতিয়ে দিলেন 'জস দ্য বস', চাপে Delhi Capitals

আরও পড়ুন: MS Dhoni, IPL : মেজাজে হারিয়ে ব্যাগে লাথি! 'ক্যাপ্টেন কুল'-এর অন্য মেজাজ দেখেছিলেন Shane Watson

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.