IPL 2022: প্রথমদিন মাঠে নেমেই সতীর্থদের কী নির্দেশ দিলেন Rishabh Pant? জানতে পড়ুন

গত মরসুম থেকে এ বারের দলে অনেক বদল হয়েছে। অজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বিনের মতো সিনিয়রকে ছেঁটে ফেলা হয়েছে। তেমনই আবার দলে এসেছেন ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শের মতো ক্রিকেটার।

Updated By: Mar 21, 2022, 07:51 PM IST
IPL 2022: প্রথমদিন মাঠে নেমেই সতীর্থদের কী নির্দেশ দিলেন Rishabh Pant? জানতে পড়ুন
আগ্রাসী মনোভাব নিয়ে খেলতে হবে। দলকে বার্তা দিচ্ছেন রিকি পন্টিং ও ঋষভ পন্থ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: গত মরসুমের শুরুটা ভাল হলেও, দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে তিন উইকেটে হেরে বিদায় নিয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। সেই হারের জ্বালা এখনও দগদগে। সেই ভুলের যেন আর না হয়, মাঠে নেমে সেই বার্তা সতীর্থদের দিলেন অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। তাঁর সঙ্গে দলের সবাইকে উদ্দীপ্ত করেন হেড কোচ রিকি পন্টিং (Ricky Ponting)। পন্থ বুঝিয়ে দিলেন ম্যাচের কথা মাথায় রেখে সবাইকে নেটে ঘাম ঝরাতে হবে। 

রবিবার দলে যোগ দিয়েছিলেন। আর সোমবার নেটে ব্যাটিং চর্চা শুরু করে দিলেন এই তরুণ উইকেটকিপার। অনুশীলনের পর 'ডিসি টিভি'-কে পন্থ বলেন, "প্রথম বার দলের সবার সঙ্গে দেখা হল। আমার প্রথম দিনের অনুশীলনে সব খেলোয়াড়কেই লক্ষ্য করলাম। সকলেই বেশ ভাল অবস্থায় রয়েছে। সকলেই পরস্পরের সঙ্গ উপভোগ করছে। একটা দলকে সাফল্য পেতে হলে একাত্মবোধ থাকা খুব জরুরি। অধিনায়ক হিসেবে এটা দেখে আমার খুব ভাল লাগছে।" 

Rishabh Pant

গত মরসুম থেকে এ বারের দলে অনেক বদল হয়েছে। অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) মতো সিনিয়রকে ছেঁটে ফেলা হয়েছে। তেমনই আবার দলে এসেছেন ডেভিড ওয়ার্নার (David Warner), মিচেল মার্শের (Mitcheal Marsh) মতো ক্রিকেটার। পেস বিভাগে বৈচিত্র আনার জন্য আনরিখ নোকিয়ার সঙ্গে রয়েছেন শার্দূল ঠাকুর (Shardul Thakur),মুস্তাফিজুর রহমান। ২৭ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এ বারের অভিযান শুরু করছে দিল্লি। তবে দল গঠন নিয়ে এখনই মন্তব্য করতে নারাজ পন্থ। 

তিনি যোগ করেন, "দলে যারা একদম নতুন তাদের খেলা সম্পর্কে আমরা ধারণা তৈরি করার চেষ্টা করছি নেটে দেখে। কে কী ভূমিকা নিতে পারে সে ব্যাপারে আলোচনা হচ্ছে। দলের একটা পরিবেশ তৈরির চেষ্টা করছি। আমরা যারা কয়েক বছর ধরে দলে রয়েছি, তারা নতুনদের দলের পরিবেশ সম্পর্কে ধারণা দেওয়ার চেষ্টা করছি। এবং নির্দেশ দিয়েছি যেন ম্যাচের কথা মাথায় রেখে সবাই নেটে ঘাম ঝরায়।"  

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

আরও পড়ুন: IPL 2022: DRS, Super Over থেকে ক্যাচ, একাধিক নতুন নিয়মে ক্রোড়পতি লিগ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.