IPL 2023: কবে থেকে শুরু হচ্ছে মেগা আইপিএল, এবার খেলা হবে কটা ম্যাচ? জেনে নিন

২০২২ সালে থেকেই ১০টা দল নিয়ে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হচ্ছে। গুজরাট টাইটান্স এবং লখনউ সুপার জায়ান্টস-এই দু’টি দল যোগ হয়েছে। এবং প্রথম বার খেলতে নেমেই আইপিএল চ‌্যাম্পিয়ন হয়েছে হার্দিক পান্ডিয়ার গুজরাট।

Updated By: Feb 17, 2023, 01:50 PM IST
IPL 2023: কবে থেকে শুরু হচ্ছে মেগা আইপিএল, এবার খেলা হবে কটা ম্যাচ? জেনে নিন
আইপিএল-এর ঢাকে কাঠি পড়ে গেল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিকঠাক থাকলে আগামি ৩১ মার্চ কিংবা ১ এপ্রিল থেকে শুরু হতে পারে এবারের আইপিএল (IPL 2023)। বিসিসিআই (BCCI) সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। মহিলা আইপিএল (Women IPL (WPL) 2023) নিয়ে এমনিতেই উন্মাদনা তুঙ্গে। এবার সামনে চলে এল পঞ্চদশ আইপিএল-এর কিক অফ-এর তারিখ। খুব সম্ভবত ২৮ মে ফাইনাল আয়োজন করা হবে। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলছিলেন, "আগামি কয়েকদিনের মধ্যেই ক্রীড়াসূচি প্রকাশ করা হবে। সবকিছু ঠিক থাকলে ৩১ মার্চ থেকেই শুরু হয়ে যাবে আইপিএল। তবে কোনও কারণে সেদিন প্রতিযোগিতা শুরু না করা গেলে, ১ এপ্রিল থেকে ক্রোড়পতি লিগ শুরু হচ্ছেই।"   

আরও পড়ুন: Virat Kohli and Rohit Sharma, BGT 2023: কোন জোড়া রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন 'কিং কোহলি', 'হিটম্যান'? জানতে পড়ুন

আরও পড়ুন: Chetan Sharma Resigns: স্টিং অপারেশনের জের! ইস্তফা দিলেন মুখ্য জাতীয় নির্বাচক চেতন শর্মা

২০২২ সালে থেকেই ১০টা দল নিয়ে বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ আয়োজন করা হচ্ছে। গুজরাট টাইটান্স (Gujarat Titans) এবং লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants), দু’টি দল যোগ হয়েছে। এবং প্রথম বার খেলতে নেমেই আইপিএল চ‌্যাম্পিয়ন হয়েছে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) গুজরাট। গত বার ৭৪টি ম‌্যাচ হয়েছিল আইপিএলে। মনে করা হচ্ছিল যে, এবার থেকে বেড়ে যেতে পারে ম‌্যাচ সংখ‌্যা। তবে শোনা গেল, সেটা নাকি হওয়ার সম্ভাবনা কম। কারণ ম‌্যাচের সম্প্রচারজনিত কিছু সমস‌্যা আছে। তাই এবারও ম‌্যাচ সংখ‌্যা হয়তো ৭৪।

আপাতত যা ঠিক রয়েছে, তাতে আগামী ২৮ মে আইপিএল ফাইনাল হওয়ার সম্ভাবনা। আসন্ন আইপিএলে গোটা কয়েক জিনিস ঘটতে দেখা যাবে। যেমন হোম-অ‌্যাওয়ে ফরম্যাট আবারে ফিরতে চলেছে। সঙ্গে থাকছে ‘ইমপ‌্যাক্ট প্লেয়ারে’-ও। এদিকে মহিলা আইপিএল নিয়েও পুরোদমে কাজ শুরু করে দিয়েছে বোর্ড। আগামি ৪ মার্চ থেকে শুরু হচ্ছে প্রথম মহিলা আইপিএল। পনেরো দিন ধরে যা চলবে। ফাইনাল হবে আগামি ২২ মার্চ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.