Arjun Tendulkar | MI vs KKR: অবশেষে অর্জুনের অভিষেক, সচিনপুত্রকে নিয়েই দল, তবে মুম্বইয়ের ক্যাপ্টেন গেল বদলে!

Arjun Tendulkar makes his IPL debut MI vs KKR: দীর্ঘ প্রতীক্ষার অবসান। সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুন তেন্ডুলকর অবশেষে সুযোগ পেলেন মুম্বই ইন্ডিয়ান্সে। বিগত দুই মরসুম দলে থেকেও তাঁর একটি ম্যাচও খেলা হয়নি। ঘরের মাঠেই তিনি আইপিএল অভিষেক করলেন।   

Updated By: Apr 16, 2023, 05:14 PM IST
Arjun Tendulkar | MI vs KKR: অবশেষে অর্জুনের অভিষেক, সচিনপুত্রকে নিয়েই দল, তবে মুম্বইয়ের ক্যাপ্টেন গেল বদলে!
অর্জুনের অবশেষে অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। অবশেষে এল সেই বহু প্রত্যাশিত দিন। কিংবদন্তি সচিন তেন্ডুকরের (Sachin Tendulkar) পুত্র অর্জুন তেন্ডুলকর সুযোগ পেলেন মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) প্রথম একাদশে। বছর তেইশের বাঁ-হাতি পেসার মুম্বইয়ের হয়ে অভিষেক করলেন নিজের ঘরের মাঠেই। রবিবাসরীয় আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স (Mumbai Indians vs Kolkata Knight Riders, MI vs KKR)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) এদিন জোড়া চমক রাখল মুম্বই। প্রথমত এদিন রোহিত শর্মা (Rohit Sharma) এলেন না টস করতে। অন্ত্রের সমস্যার জন্য তিনি খেলছেন না। রোহিতের পরিবর্তে নীতীশ রানার (Nitish Ranar) সঙ্গে টস করলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সূর্য টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলেন। নীতীশও জানালেন তিনিও টস জিতলে রান তাড়ার পথই বেছে নিতেন। দ্বিতীয় চমক অর্জুনের অভিষেক। এদিন রোহিতই অর্জুনকে দেন তুলে দেন ডেবিউ ক্যাপ।

২০২১ মরসুমে অর্জুনকে ২০ লক্ষ টাকায় দলে নিয়েছিল মুম্বই। কিন্তু চোটের জন্য় মুম্বইয়ের হয়ে একটি ম্য়াচও খেলা হয়নি তাঁর। এরপর মুম্বই ছেড়ে দেয় অর্জুনকে। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি ক্যাপ্টেন রোহিত (১৬ কোটি টাকা), বুমরা (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি টাকা) ও কায়রন পোলার্ডকে (৬ কোটি) ধরে রেখেছিল। ২০২২ সালে ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে নেমে অর্জুনকে ফের ৩০ লক্ষ টাকায় দলে ফিরিয়েছিল মুম্বই। যদিো গত মরসুমে একটি ম্যাচও অর্জুনকে খেলায়নি তাঁর দল। যদিও ফ্যানরা বারবার বলেছিলেন যে, এবার তাঁরা অর্জুনকে দেখতে চান দলে। 

আরও পড়ুনRohit Sharma | MI vs KKR: রেকর্ডের পর রেকর্ড রোহিতের দোরগোড়ায়! ওয়াংখেড়েতে ইতিহাস শুধু সময়ের অপেক্ষা

মুম্বই টিমেরই মেন্টর অর্জুনের বাবা সচিন। খেলের না সুযোগ পাওয়া নিয়ে মুখ খুলেছিলেন তিনি। 'সচিনইনসাইট' শীর্ষক এক অনুষ্ঠানে হাজির ছিলেন সচিন। কিংবদন্তি ক্রিকেটারকে প্রশ্ন করা হয়েছিল যে, তিনি কি অর্জুনকে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে কি তিনি আইপিএল ফিফটিনে দেখতে চেয়েছিলেন? এর উত্তরে সচিন বলেছিলেন,'এটা সম্পূর্ণ অন্য প্রশ্ন। আমি কী ভাবছি বা কী মনে করছি, সেটা গুরুত্বপূর্ণ নয়। আইপিএল ফিফটিন শেষ হয়ে গিয়েছে। অর্জুনের সঙ্গে আমার যখনই কথা হয়, তখনই আমি ওকে বলি যে, রাস্তা কঠিন ও চ্যালেঞ্জিং হবে। তুমি ক্রিকেট খেলছ, কারণ ক্রিকেটকে তুমি ভালবেসেছ। আর এটাই করতে থাকবে। কঠোর পরিশ্রম করলে রেজাল্ট আসবেই। যদি দল নির্বাচনের কথা বলেন, তাহলে বলতে পারি, এই বিষয়গুলিতে আমি কখনও ঢুকি না। এটা টিম ম্য়ানেজমেন্টের ওপর ছেড়ে দিই। এভাবেই আমি কাজ করি।' অবশেষে এল অর্জুনের দিন। এদিন অর্জুনই প্রথম ওভার বল করেন। তিনি চার রান দিয়েছেন সেই ওভারে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.