KKR: জিতিয়ে মাঠ ছেড়েছিলেন নীতীশ! পরে জানলেন ২৪ লক্ষের জরিমানা, অপরাধ দলের বাকিদেরও!

BCCI finds Nitish Rana guilty of breaching IPL Code of Conduct in CSK vs KKR: সিএসকে বনাম কেকেআর ম্যাচে ফের একবার ভুল করে ফেললেন নাইটরা। জিতেও শান্তি পেলেন না নীতীশ রানা অ্যান্ড কোং।   

Updated By: May 15, 2023, 05:17 PM IST
KKR: জিতিয়ে মাঠ ছেড়েছিলেন নীতীশ! পরে জানলেন ২৪ লক্ষের জরিমানা, অপরাধ দলের বাকিদেরও!
কেকেআর পড়ল মহাবিপাকে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স (Chennai Super Kings vs Kolkata Knight Riders, CSK vs KKR)। রবিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচে এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই টস জিতে প্রথমে ব্যাট করে তোলে ছয় উইকেট হারিয়ে মাত্র ১৪৪ রান। কেকেআর স্পিনারদের সৌজন্যে ধোনিরা ঘরের মাঠেই কুপোকাত হয়ে যায়। কলকাতা নয় বল হাতে রেখে অনায়াসে ছয় উইকেটে ম্যাচ জিতে নেয়। ব্যাট হাতে রিঙ্কু সিং (Rinku Singh) ৪৩ বলে ৫৪ রানের ইনিংস খেলে রানআউট হয়ে যান। নীতীশ রানা (Nitish Rana) ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন। ৪৪ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন তিনি। কিন্তু সাজঘরে গিয়েই নীতীশ জানতে পারেন যে, তিনি ও তাঁর দল ফের একবার স্লো ওভাররেটের দায়ে অভিযুক্ত হয়েছে।

আরও পড়ুন:  MS Dhoni | Sunil Gavaskar: 'ওর মতো প্লেয়ার ১০০ বছরে একবার আসে'! ধোনিতেই ডুবে সানি...

আইপিএলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, 'আইপিএলের কোড অফ কনডাক্ট বলছে নীতীশ রানার দল এই নিয়ে দ্বিতীয়বার ওভার-রেটের ভুল করল। নীতীশকে ২৪ লক্ষ টাকা জরিমানা দিতে হবে। প্রথম একাদশের বাকিদেরও (ইমপ্যাক্ট সাবস্টিটিউট নিয়ে) দিতে হবে জরিমানা। বাকি ক্রিকেটারদের ৬ লক্ষ টাকা জরিমানা দিতে হবে বা ম্যাচ-ফি'র ২৫ শতাংশ কেটে নেওয়া হবে। যেটা কম সেটাই কাটা হবে।' এই আইপিএলে এর আগেও নীতীশের ২৫ শতাংশ ম্য়াচ ফি কাটা হয়েছিল। তিনি আইপিএল আচরণ বিধি (২.২১ ধারায়) ভেঙেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের হৃতিক শোকিনের সঙ্গে মাঠের মধ্যে বচসা করে।

ধোনিদের হারিয়ে কেকেআরের যে প্লে-অফে যাওয়ার ক্ষেত্রে বিরাট সুবিধা হল, এমনটা একেবারেই নয়। এই ম্যাচের আগে নাইটরা ছিলেন আটে। সেখান থেকে এলেন সাতে। নেটরানরেট কিছুটা ভালো হল। -০.৩৫৭ থেকে এখন -০.২৫৬। ১৩ ম্যাচে কলকাতার ঝুলিতে ১২ পয়েন্ট। আগামী শনিবার কেকেআর ঘরের মাঠে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে খেলবে। সেই ম্যাচে ক্রুনাল পাণ্ডিয়াদের হারালে কেকেআরের পয়েন্ট হবে ১৪। তাতেও কোনও লাভ হবে না। কেকেআরকে তখন অনান্য দলগুলির জয়-হারের দিকে তাকিয়ে থাকতে হবে। কারণ কেকেআরের নেটরানরেট অত্যন্ত খারাপ। বাকি ১৪ পয়েন্টে থাকা দলগুলি সেখানে বাজিমাত করে দেবে। অন্যদিকে ১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সিএসকে থেকে গেল লিগ টেবলের দুই নম্বর স্থানেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.