CSK vs PBKS | IPL 2023: রুদ্ধশ্বাস শেষ ওভার, ছুটেই তিন রান! ধোনিদের ডেরায় 'রাজা'র জয় পঞ্জাবের

CSK vs PBKS Live Score, IPL 2023: Final over heroics by Raza helps Punjab Kings defeat Chennai Super Kings: টি-২০ ক্রিকেটের যাবতীয় মশলা ছিল এই ম্যাচে, দুরন্ত সব পারফরম্যান্স থেকে টানটান উত্তেজনা। আর ক্রিকেট বিনোদনের এই ম্যাচেই শেষ হাসি হাসল পঞ্জাব।  

Updated By: Apr 30, 2023, 09:32 PM IST
CSK vs PBKS | IPL 2023: রুদ্ধশ্বাস শেষ ওভার, ছুটেই তিন রান! ধোনিদের ডেরায় 'রাজা'র জয় পঞ্জাবের
দলকে জিতিয়ে সিকন্দরের উচ্ছ্বাস। ছবি-পঞ্জাব কিংস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একেই বলে 'সুপার সানডে', এই নাহলে আইপিএলের (IPL 2023) মজা! রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস ও পঞ্জাব কিংস (Chennai Super Kings VS Punjab Kings, CSK vs PBKS)। রুদ্ধশ্বাস শেষ ওভারে চিপক (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) দেখল টানটান উত্তেজনা। এমএস ধোনিদের (MS Dhoni) ডেরায় গিয়ে তাঁদের মুখ থেকে শিকার ছিনিয়ে আনলেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। 

এদিন ধোনি টস জিতে ব্যাটিং সহায়ক উইকেটে, ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিয়েছিলেন। রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে এই মরসুমে যে খেলাটা খেলছেন, এদিনও সেটাই করলেন, বিধ্বংসী মেজাজে শুরু করলেন পঞ্জাব বোলারদের 'নিধন'। ৯.৪ ওভারে তাঁরা তুলে ফেলেন ৮৬ রান। ৩১ বলে ৩৭ রান করে ফিরে যান রুতুরাজ। সিকন্দর শর্মার শিকার হন তিনি। কিন্ত কনওয়ে ঠিকই করে নিয়েছিলেন যে, তিনি উইকেট দেবেন না। আর তিনি দেনওনি উইকেট। ছিলেন একদম শেষ পর্যন্ত। তাঁকে শিবম দুবে (১৭ বলে ২৮), মঈন আলি (৬ বলে ১০), রবীন্দ্র জাদেজারা (১০ বলে ১২) সঙ্গ দিয়েছিলেন। 

তবে আলাদা করে বলতে হবে ক্যাপ্টেন ধোনির কথা। ৪১ বছরের ক্রিকেটারও এদিনও বুঝিয়ে দিলেন যে, তাঁর সঙ্গে ওভার বাউন্ডারির সম্পর্ক অবিচ্ছেদ্য়, তা ছিল, আছে এবং থাকবেও। সাতে-আটে নামা ধোনি এদিন এলেন ছয়ে ব্যাট করতে। তিনি যখন ব্যাট করতে আসেন, তখন চেন্নাইয়ের স্কোরবোর্ড বলছে চার উইকেটে ১৮৫। ধোনি এসেছিলেন শেষ ওভারে ব্যাট করতে। ৪ বলে তিনি করলেন ১৩। ১৯.৪ ওভারে চেন্নাইয়ের স্কোর ছিল ১৮৮। ২০০ করতে গেলে স্যাম কারানের শেষ দুই বলে জোড়া ছক্কা লাগত চেন্নাইয়ের। ধোনি নিজের জাত চিনিয়ে পরপর ছয় মেরে স্কোরবোর্ডে তুলে দেন ২০০। ধোনির জয়ধ্বনিতে ফেটে পড়ে চিপক।

আরও পড়ুন: ইডেনের হলুদ 'বাঘিনী'কে এখনও কি খুঁজছেন! তিলোত্তমায় কে এই রহস্য সুন্দরী?

২০১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে যে ব্যাটিং করার প্রয়োজন, সেটাই করতে শুরু করে পঞ্জাব। প্রভসিমরন সিং ও ধাওয়ান চেন্নাইয়ের কোনও বোলারকে রেয়াত করেননি। ৫ ওভারের মধ্যে তাঁরা তুলে দেন ৫০। ১৫ বলে ঝোড়ো ২৮ রানের ইনিংস খেলে ফেরেন ধাওয়ান। এরপর ১১ ওভারের মধ্যে পঞ্জাবের আরও দুই উইকেট চলে যায়। প্রভসিমরন (২৪ বলে ৪২) ও অথর্ব তাইডে (১৭ বলে ১৩) ফিরে যান। এরপর লিয়াম লিভিংস্টোন (২৪ বলে ৪০), কারান (২০ বলে ২৯) ও জীতেশ শর্মা (১০ বলে ২১) মিলে মোটামুটি ম্যাচটা বুঝে নিয়েছিলেন। পঞ্জাবের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। শাহরুখ খান ও সিকন্দর ছিলেন ক্রিজে। শেষ ওভার ধোনি তুলে দেন মথিশা পাথিরানাকে। 'জুনিয়র মালিঙ্গা' দারুণ শুরুটা করেছিলেন। কোনও চার-ছয় তিনি হজম করেননি। প্রথম পাঁচ বলে দেন ছয় রান। শেষ বলে পঞ্জাবের জয়ের জন্য তিনটি রানই প্রয়োজন ছিল। পাথিরানার স্লোয়ার বল রাজা স্কোয়ার লেগে খেলে দিয়ে তিন রান ছুটে নিয়ে নেন। অবিশ্বাস্য জয় ছিনিয়ে আনে পঞ্জাব। চার উইকেটে ম্যাচ জেতেন ধাওয়ানরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.