EXPLAINED | MS Dhoni: কেন উপরের দিকে ব্যাট করছেন না ধোনি? আসল কারণ জানলে শ্রদ্ধা বাড়বে বহুগুণ

Dwayne Bravo Explains Why MS Dhoni Doesn't Promote Himself In Batting Order: এমএস ধোনি চাইলেও উপরের দিকে ব্যাট করতে পারেন। কিন্তু কেন তিনি করছেন না? এই প্রশ্ন অনেকেরই। আর এবার ডোয়েন ব্র্যাভো জানিয়ে দিলেন উত্তর।

Updated By: Apr 28, 2023, 01:26 PM IST
EXPLAINED | MS Dhoni: কেন উপরের দিকে ব্যাট করছেন না ধোনি? আসল কারণ জানলে শ্রদ্ধা বাড়বে বহুগুণ
ধোনির মহানুভবতাই অন্য গ্রহের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল সিক্সটিনে (IPL 2023) এমএস ধোনিকে (MS Dhoni) দেখে একবারও মনে হচ্ছে না যে, তাঁর বয়স চল্লিশ পেরিয়ে গিয়েছে। দুরন্ত অধিনায়কত্ব বাদ দিলেও চোখ ধরা দিচ্ছে তাঁর ঝোড়ো ক্যামিও ইনিংস, বিদ্যুৎ গতির স্টাম্পিং এবং সেই মানের ফিটনেস। কে বলবে ধোনি শুধুই আইপিএল খেলেন, তাও বছরে একবার! এই আইপিএলে ধোনির ব্যাটিং দেখে অনেক ক্রিকেট পণ্ডিও ও ফ্যানরা মনে করছেন যে, ধোনির নিজেকে ব্যাটিং অর্ডারে প্রমোট করা উচিত। অর্থাৎ ধোনি কেন উপরের দিকে ব্যাট করছেন না? কেন সাত-আটেই নামছেন, চার বা পাঁচে কেন ব্যাট করছেন না তিনি। এবার এই উত্তর দিলেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super King, CSK) অবিচ্ছেদ্য অঙ্গ ডোয়েন ব্র্যাভো (Dwayne Bravo)। যিনি আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারিও (১৬১ ম্যাচে ১৮৩) বটে। ক্যারিবিয়ান অলরাউন্ডার বহুবছর ধোনিদের সঙ্গে খেলেছেন। চলতি মরসুমে তাঁর কাঁধেই তুলে দেওয়া হয়েছে বোলিং কোচের গুরুদায়িত্ব। কেন উপরের দিকে ব্যাট করছেন না ধোনি? এই প্রশ্নের উত্তরে ব্র্যাভো যা বললেন, তা শুনলে ধোনির ফ্যানদের তাঁর প্রতি  শ্রদ্ধা বেড়ে যাবে বহুগুণ।

আরও পড়ুনWATCH | Rinku Singh | Virat Kohli: ম্যাচের পর রিঙ্কু ছুঁলেন 'রাজা'র পা! নাইটের বিরাট শ্রদ্ধায় থ নেটিজেনরা

জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে রাজস্থান রয়্যালস খেলেছিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। রাজস্থান ৩২ রানে এই ম্যাচ জিতে যায়। ম্যচের আগে ব্র্যাভো কথা বলেছিলেন ধোনির ব্যাটিং অর্ডার নিয়ে। ব্র্যাভো সাংবাদিক বৈঠকে বলেন, 'দেখুন ধোনিকে ওই জায়গাতেই ব্যাট করতে দেবেন। ব্যাটিং অর্ডারে ধোনির উপরেই সবাই ব্যাট করছে। ধোনি নিজের কাঁধে লোয়ার অর্ডারে ব্যাট করার দায়িত্ব তুলে নিয়েছে। ও চায় রবীন্দ্র জাদেজা, আম্বাতি রায়ডু ও শিবম দুবের মতো ক্রিকেটারদের সর্বাধিক সুযোগ করে দিতে। ধোনি ফিনিশারের ভূমিকাতে খেলেই খুশি।' ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। তিনি সুকৌশলে সেকথা বলেও দিয়েছেন। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। এই মুহূর্তে সিএসকে আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.