MS Dhoni | Harbhajan Singh: 'আমাদের আবেগে আঘাত করো না...'! ধোনিকে নিয়ে ভাজ্জির মন্তব্যে তুমুল শোরগোল

Harbhajan Singh Takes Firm Stance On MS Dhoni's Future: জাতীয় দলে ও আইপিএল ফ্র্যাঞ্চাইজিতে হরভজন সিং দীর্ঘদিন খেলেছেন এমএস ধোনির সঙ্গে। ভাজ্জি খুব ভালো ভাবে জানেন যে, ধোনি কী পারেন আর কী পারেন না! এবার ধোনিকে নিয়ে ভাজ্জি বলে দিলেন বড় কথা।  

Updated By: May 14, 2023, 03:48 PM IST
MS Dhoni | Harbhajan Singh: 'আমাদের আবেগে আঘাত করো না...'! ধোনিকে নিয়ে ভাজ্জির মন্তব্যে তুমুল শোরগোল
ধোনি আরও খেলুক আইপিএল। চাইছেন প্রাক্তন সতীর্থ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনি কখন কী বলেন, আর কী করেন, তা একমাত্র তিনিই জানেন। জীবনের যে কোনও বড় সিদ্ধান্তের আগে চমক রাখাটা ধোনির স্বভাবজাত। যে টেস্ট ক্যাপ্টেনসি ছাড়া হোক বা দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলা। খুব স্বাভাবিক ভাবেই ধোনি আইপিএল অবসরের সিদ্ধান্তেও চমক রাখবেন, তা বলাই যায়। এই আইপিএলেই ধোনি একেকবার একেক কথা বলছেন, যা বারবার তাঁর আইপিএল ভবিষ্যৎ নিয়ে জল্পনা বাড়াচ্ছে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলার পর ধোনি বলেছিলেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি।' এরপর ধোনি লখনউ ম্যাচের আগে অন্য় কথা বলেছিলেন ।জনপ্রিয় ধারাভাষ্য়কার ড্যানি মরিসন ধোনিকে বলেছিলেন, 'আপনার শেষ আইপিএল, অসাধারণ একটা ট্যুর চলছে, আপনি কেমন উপভোগ করছেন?' যাঁর উত্তরে ধোনি বলেন, 'ও আপনিই সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন আমার শেষ আইপিএল বলে।' এরপর ধোনি হেঁয়ালি মাখা হাসি দেন। মরিসন এই উত্তর শুনে, দর্শকদের উদ্দেশে বলেন যে, ধোনি পরেরবার কামব্যাক করছেন। ধোনির এই বক্তব্যের ভিডিয়ো মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ধোনি চালিয়ে যান আইপিএল খেলা। এমনটাই চাইছেন হরভজন সিং (Harbhajan Singh)। 

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে ভাজ্জি বলেছেন, 'এমএস ধোনি দেখে মনে হচ্ছে ও যেন সময়কে থামিয়ে দিয়েছে। ওকে দেখে সেই পুরনো ধোনিই মনে হচ্ছে। আবার সেই বড় বড় শট মারছে, সিঙ্গল নিচ্ছে। হয়তো ও পুরো গতিতে দৌড়তে পারছে না। তবে অনায়াসে মারছে ছয়, এখনও ওকে ব্য়াট হাতে ভংয়কর দেখাচ্ছে। এমএসডি আমাদের আবেগে আঘাত করো না। তুমি খেলা চালিয়ে যাও। যখন কোনও প্লেয়ারের তার কেরিয়ারের শেষ লগ্নে চলে আসে, তখন পিছনে  প্রচুর কথা হয়। কীভাবে সে কেরিয়ায় দেখছে, এসব নিয়ে।  এমএস ধোনি এই যাবতীয় আওয়াজ থামিয়ে দিয়েছেন। ও সিএসকে-কে সাহায্য করেছে প্রথম দুয়ে থাকার জন্য। শুধুই ধোনির অধিনায়কত্ব নয়, ওর মাঠের মধ্য়ে নেওয়া সব স্ট্র্যাটেজির জন্যও সিএসকে ভালো করছে। গোটা টুর্নামেন্ট জুড়ে প্রচুর স্মার্ট মুভ নিয়েছে। সবচেয়ে বড় উদাহরণ অজিঙ্কা রাহানে। ধোনির মতো ভালো অধিনায়কের নেতৃত্বে এক অন্য রাহানেকে দেখলাম।'

আরও পড়ুন: Urvashi Rautela vs Rishabh Pant: ঋষভের ফ্যানের উপর চটে লাল উর্বশী রাউতেলা! কিন্তু কেন? দেখুন ভিডিয়ো

চলতি মরসুম শুরুর আগেই জানা গিয়েছিল যে, ৪১ বছরের ধোনির সম্ভবত এটিই শেষ আইপিএল। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.