Rohit Sharma, IPL 2023: মহা বিস্ফোরণ! মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন না রোহিত, কিন্তু কেন? পরবর্তী নেতা কে?

আইপিএল শেষ হওয়ার পরেই ভারতীয় দল ইংল্যান্ডে উড়ে যাবে। বিশ্ব টেস্ট ফাইনাল খেলার জন্য। সেখান থেকে দলে চলে যাবে ওয়েস্ট ইন্ডিজে। তারপর এশিয়া কাপ আয়োজিত হবে। তাছাড়া অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের কয়েকটি একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 29, 2023, 02:42 PM IST
Rohit Sharma, IPL 2023: মহা বিস্ফোরণ! মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেবেন না রোহিত, কিন্তু কেন? পরবর্তী নেতা কে?
ভারতীয় দলের জন্য কয়েকটি ম্যাচ বিশ্রাম নিতে পারেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট'। এবারের আইপিএল (IPL 2023) শুরু হওয়ার আগে থেকেই ভারতীয় দলের মাথায় ঘুরপাক খাচ্ছে এই দুটি ইংরেজি শব্দ। আর সেটা মেনেই দৃষ্টান্ত তৈরি করতে চাইছেন রোহিত শর্মা (Rohit Sharma)। সবকিছু ঠিকঠাক থাকলে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) জার্সি গায়ে চাপিয়ে কয়েকটি ম্যাচ থেকে বিশ্রাম নিতে পারেন দলের অধিনায়ক। টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কের মুখ থেকেই অবশ্য এমন ইঙ্গিত পাওয়া গেল। শোনা যাচ্ছে রোহিত কয়েকটি ম্যাচ না খেললে, পাঁচবারের চ্যাম্পিয়ন দলকে নেতৃত্ব দিতে পারেন সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav)। রোহিত যখন তাঁর ইচ্ছার কথা সাংবাদিকদের জানাচ্ছিলেন, ঠিক সেই সময় তাঁর পাশে বসেছিলেন দলের হেড কোচ মার্ক বাউচার (Mark Boucher)। 

সাংবাদিক বৈঠকে রোহিতকে এই ইস্যু নিয়ে প্রশ্ন করা হলে, তিনি বলেন, "বিশ্রামের কথা যদি বলেন, তাহলে আমার পাশে বসে থাকা মার্ক বাউচার এর উত্তর দিতে পারবে।" সেটা শুনেই রোহিতের দিকে বাউচার পালটা বলেন, "তুমি কি তাহলে বিশ্রাম নিতে চাও?"  

তবে এখানেই থেমে না থেকে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটকিপার বলেন, "অনেকেই রোহিতের বিশ্রামের কথা বলছে, তবে মনে রাখতে হবে ও কিন্তু দলের অধিনায়ক। আশাকরি রোহিত কয়েকটি ম্যাচে দারুণভাবে ইনিংস শুরু করবে। এবং বিশ্রামের কথা ভাবতে বসবে না। তবে যদিও পরিস্থিতির বদল ঘটে, তাহলে রোহিত কয়েকটি ম্যাচ বিশ্রাম নিলে আমার কোনও সমস্যা নেই।"  

আরও পড়ুন: IPL 2023, Abhishek Porel : সৌরভ-পন্টিংদের কাছ থেকে কী পরামর্শ পেয়েছেন পন্থের বদলি হিসেবে সুযোগ পাওয়া অভিষেক?

আরও পড়ুন: IPL 2023: আইপিএল-এর 'রহস্যময়ী নারীরা'! যাদের রূপের আগুনে তোলপাড় নেটপাড়া...

মুম্বই ইন্ডিয়ান্স সূত্রের খবর, সূর্যকে নেতৃত্ব দেওয়ার জন্যে তৈরি থাকতে বলা হয়েছে। রোহিত কোনও ম্যাচে বিশ্রাম নিলে টস করতে যাবেন এই মারকুটে ব্যাটার। সূর্যের অধিনায়কত্ব করার অভিজ্ঞতা সে ভাবে না থাকলেও ভবিষ্যতের কথা মাথায় রেখে তাঁকে তৈরি করতে চাইছে মুম্বই, যাতে আগামী দিনে রোহিত অবসর নিলেও হাতের কাছে বিকল্প থাকে। 

গত বছরের আইপিএল-এ রোহিত মোটেও ভালো ফর্মে ছিলেন না। তাঁর ব্যাট থেকে একটি অর্ধ শতরান আসেনি। ফলে তাঁর মুম্বই গতবার প্রথম আটটি ম্যাচে হারের মুখ দেখেছিল। ১৪টি ম্যাচে ২৬৮ রান করেন মুম্বইকর। এহেন রোহিত এবার কত রান করেন, আর কতগুলো ম্যাচ বিশ্রাম নেন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.