IPL 2023, Abhishek Porel : সৌরভ-পন্টিংদের কাছ থেকে কী পরামর্শ পেয়েছেন পন্থের বদলি হিসেবে সুযোগ পাওয়া অভিষেক?

ভারতীয় উইকেটকিপারদের মধ্যে মনীশ পান্ডে ও সরফরাজ খান যারা দুজনেই পার্টটাইম উইকেটকিপার। তবে এবার পন্থের বদলি হিসাবে বাংলার তরুণ অভিষেক পোরেল দলে সুযোগ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটে বেশ দারুন প্রদর্শন দেখিয়েছেন তিনি। এবার পালা আইপিএলের মতন মঞ্চে প্রদর্শন দেখিয়ে লাইমলাইটে আসার। 

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 29, 2023, 01:33 PM IST
IPL 2023, Abhishek Porel : সৌরভ-পন্টিংদের কাছ থেকে কী পরামর্শ পেয়েছেন পন্থের বদলি হিসেবে সুযোগ পাওয়া অভিষেক?
সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসে বড় সুযোগ পেলেন অভিষেক পোড়েল। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী 

ঝুলিতে মাত্র ১৬টি প্রথম শ্রেণি ও ৬টি সীমিত ওভারের ম্যাচ খেলার অভিজ্ঞতা। তবে তাতে কি! চন্দননগরের অভিষেক পোড়েল (Abhishek Porel) যে লম্বা রেসের ঘোড়া সেটা বাংলার হয়ে রঞ্জি ট্রফি (Ranji Trophy) খেলতে নেমেই বুঝিয়ে দিয়েছিলেন। মারকাটারি ব্যাটিং। সঙ্গে দুরন্ত উইকেটকিপিং। এহেন ২০ বছরের তরুণের দিকে অনেক আগেই নজর রেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আর তাঁর সৌজন্যেই দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) দলে নাম লিখিয়ে ফেললেন বঙ্গসন্তান। চোট পাওয়া ঋষভ পন্থ (Rishabh Pant) আগেই আইপিএল (IPL 2023) থেকে ছিটকে গিয়েছেন। তাঁর বদলি হিসেবে ডেভিড ওয়ার্নারের (David Warner) সংসারে পা রাখলেন অভিষেক। 

সুখবরটা বুধবার অর্থাৎ ২৯ মার্চের সকালেই পেয়েছিলেন। দুপুরের দিকে জি ২৪ ঘণ্টা ডিজিটালের সঙ্গে দিল্লি থেকে টেলিফোনে কথা বললেন। প্রথম প্রতিক্রিয়ায় অভিষেক বলেন, "আমার কাছে তো খুবই গর্বের ব্যাপার। এত বড় দলে সুযোগ পাওয়া ভাগ্যের ব্যাপার। তবে প্রথম একাদশে জায়গা করে নেওয়াই হল আমার লক্ষ্য। সেই টার্গেট নিয়েই প্রতিদিন অনুশীলন করে যাচ্ছি।" 

কয়েক সপ্তাহ আগে কলকাতায় দিল্লি ক্যাপিটালসের ক্যাম্প বসেছিল। সেখানে নজর কেড়েছিলেন অভিষেক। সেই সুবাদেই গত সাতদিন ধরে দিল্লির বুকে ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শাহ, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেলদের সঙ্গে চুটিয়ে অনুশীলন করছেন। আর এই উত্তরণ সম্ভব হয়েছে দলের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। সেটা মনে রেখেছেন তরুণ অভিষেক। একইসঙ্গে সৌরভের কাছে কী পরামর্শ পেয়েছেন, সেটাও জানালেন অভিষেক। 

আরও পড়ুন: IPL 2023: গেইল থেকে ধোনি, ডিভিলিয়ার্স থেকে ওয়ার্নার, ছবিতে দেখে নিন ক্রোড়পতি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ১০ ব্যাটারের তালিকা

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: হাতে স্টিচ নিয়েও শতরান! কোহলির 'বিরাট' কীর্তি সামনে আনলেন প্রাক্তন ব্যাটিং কোচ

তিনি বলেন, "রঞ্জি ট্রফি খেলার সময় কয়েকটা ইনিংসে মারতে গিয়ে দ্রুত আউট হয়ে গিয়েছিলাম। সৌরভ স্যর আমাকে ধৈর্য বজায় রাখতে বলেছিলেন। এছাড়া কলকাতায় অনুশীলন করার সময় স্পিনারদের বিরুদ্ধে খেলতে কিছু সমস্যা হচ্ছিল। সেই সময় স্যর আমার কাছে ফুট ওয়ার্কের ভুল দেখিয়ে দিয়েছিলেন। এছাড়া কিপিং-এর খুঁটিনাটি নিয়ে মাঝেমধ্যেই আলোচনা হয়। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে দিল্লি ক্যাপিটালসের ক্যাম্প হয়েছিল। সেখানে ছিলেন সৌরভ। সেই ক্যাম্পেই যোগ দেন অভিষেক। তাঁর সঙ্গে ভারতের আরও কয়েক জন ক্রিকেটারের লড়াই ছিল। সেই ক্যাম্পে চোখে আঘাত পেয়েছিলেন অভিষেক। পরে দিল্লিতে যখন ক্যাম্প হয়, সেখানেও ডাকা হয় অভিষেককে। সেখানে ভালো পারফরম্যান্স করার সুবাদে দিল্লি দলে সুযোগ পেলেন বাংলার উইকেটকিপার। পন্থ না থাকলেও, দিল্লিতে ফিল সল্টের মতো আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন্ন উইকেটকিপার রয়েছেন। তাঁকে টপকে কি অভিষেক সুযোগ পাবেন? হেড কোচ রিকি পন্টিং-অধিনায়ক ওয়ার্নার কি গ্লাভস হাতে ২০ বছরের ছেলেটাকে মাঠে নামিয়ে দেবেন? সেটা সময় বলবে। 

তলুভনিথ সিসোদিয়া, শেলডন জ্যাকসন ও বিবেক সিংয়ের মতো কিপার-ব্যাটারদের সঙ্গে অনেকটা সময় ধরে দিল্লির ট্রেনিং ক্যাম্পে কাটিয়েছেন অভিষেক। তবে সবাইকে টপকে পন্থের বদলি হিসেবে তাঁর কাছে চলে এল সুযোগ। শোনা যাচ্ছিল, উইকেটের পিছনে মণীশ পাণ্ডে, সরফরাজ খানদের মধ্যে কেউ একজন দায়িত্ব সামলাবেন। সব জল্পনা উল্টে বাজিমাত করলেন অভিষেক। এহেন অভিষেক কি প্রথম একাদশে সুযোগ পাবেন? এটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.