Mahendra Singh Dhoni And Sunil Gavaskar, IPL 2023: 'যদি হৃদয়ে লেখো নাম'! সানির বুকে মাহির অটোগ্রাফ, 'থালা'-র বিদায় দেখল ক্রিকেট পাগল চিপক

চিপক দেখল ঐতিহাসিক মুহূর্ত। ধোনিদের বিদায় হয় না। তিনি চলতি আসরে এখনও রয়েছেন। দল প্লে অফে গেলে তিনি মাঠে নামবেন। অবসর নিয়ে কোনও বার্তা দেননি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 15, 2023, 12:51 PM IST
Mahendra Singh Dhoni And Sunil Gavaskar, IPL 2023: 'যদি হৃদয়ে লেখো নাম'! সানির বুকে মাহির অটোগ্রাফ, 'থালা'-র বিদায় দেখল ক্রিকেট পাগল চিপক
সানির জামায় অটোগ্রাফ দিচ্ছেন মাহি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লেজেন্ডদের খাতায়-কলমে অবসর হয়। সেটা আক্ষরিক অর্থে শুকনো তথ্য। আবেগ ও ক্রিকেট প্যাশনের সামনে এমন বিদায়ের কোনও লেনদেন নেই। সেটাই ফের বুঝিয়ে দিলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। চলতি আইপিএল-এ (IPL 2023) লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। প্রতিপক্ষ কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আর সেটাই ছিল চিপকে (Chepauk) এম এস ধোনির (MS Dhoni) সম্ভবত শেষ ম্যাচ। এমন ম্যাচে নাইটদের (KKR) কাছে সিএসকে (CSK) ৬ উইকেটে হারলেও, রাজার মতো প্রিয় 'থালা'-কে বরণ করে নিল এম এ চিদাম্বরম স্টেডিয়ামের ( MA Chidambaram Stadium) ক্রিকেট পাগল সমর্থক। এবং সবচেয়ে আইকনিক মুহূর্ত তৈরি হল, যখন দুই অধিনায়ককে একফ্রেমে দেখা গেল। জামার বুকের দিকে 'ক্যাপ্টেন কুল'-এর (Captain Cool) অটোগ্রাফ নিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। সোশ্যাল  মিডিয়ার  যুগে এমন মুহূর্তগুলো দাবানলের মতো ভাইরাল হয়েছে। 

ম্যাচ হারলেও, চিপক ঘুরতে শুরু করল মাহির 'ইয়েলো আর্মি'। দিপক চাহার, রবীন্দ্র জাদেজা, মইন আলীদের সঙ্গে মাঠে নেমে পড়লেন ধোনি। কারণ আবেগকে অনেক দূরে রাখা ধোনি যে নিজেও এবার নিজেকে আটকে রাখতে পারলেন না। মাঠে নেমে দর্শকদের উদ্দেশে ছুড়লেন বল, গ্লাভস ও সুপার কিংসের জার্সি। এরপর তৈরি হল সেই অমূল্য মুহূর্ত। ধোনিকে দেখে এগিয়ে এলেন সানি। সেই সময় তিনি ধারাভাষ্য দিচ্ছিলেন। সেই সময় তাঁর হাতে ছিল একটি মার্কার পেন। ধোনির জার্সিতে গিয়ে সই করে দিলেন তিনি। ধোনিও পাল্টা 'লিটল মাস্টার'-এর জার্সিতে ‘মাহি’ লিখে দিলেন। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এই ছবি অমর হয়ে থাকবে। সোনালি ফ্রেমে বাঁধানো থাকবে।

আরও পড়ুন: CSK vs KKR | IPL 2023: বলে বরুণ-নারিন, ব্যাটে নীতীশ-রিঙ্কু, চিপকে চেন্নাই এক্সপ্রেস থামাল কলকাতা!

আরও পড়ুন: WATCH | Shivam Dube | CSK vs KKR: মিসাইলের মতো ধেয়ে এল ছক্কা! বরাত জোরে বাঁচলেন কেকেআরের চিয়ারলিডার

চিপক দেখল ঐতিহাসিক মুহূর্ত। ধোনিদের বিদায় হয় না। তিনি চলতি আসরে এখনও রয়েছেন। দল প্লে অফে গেলে তিনি মাঠে নামবেন। অবসর নিয়ে কোনও বার্তা দেননি। তবে আবেগঘন এই মুহূর্তগুলো দেখে বুঝতে অসুবিধা হয় না যে, চিরতরে তাঁর ব্যাট-প্যাড তুলে রাখার সময় ঘনিয়ে এসেছে। 

সেই ২০১২ সালের আইপিএল ফাইনালে শেষবার চেন্নাইকে তাদের ঘরের মাঠে হারিয়েছিল কেকেআর। এরপর ২০২৩ সালে চেন্নাইয়ের মাঠে কলকাতা জিতল। এইসব তথ্যগুলি সবটাই আড়াল হয়ে গেল। কারণ ধোনি যে সবার উপরে।  এভাবেই চিপককে বিদায় জানাল চেন্নাই। তবে প্লে অফ খেলতে আবার তাদের ফিরতে হবে এই স্টেডিয়ামেই। তখন আবার প্রিয় মাঠে বাইশ গজের যুদ্ধে নামবেন বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.