Mohun Bagan Slams KKR: 'ভারতের জাতীয় ক্লাবকে অসম্মান'! কেকেআরের তীব্র নিন্দায় মোহনবাগান

Mohun Bagan slams KKR management for denying entry to fans in KKR vs LSG at Eden Gardens: প্রিয় ক্লাবের জার্সি ও স্কার্ফ পরে ইডেন গার্ডেন্সে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল বহু সমর্থককে। এই ঘটনার তীব্র নিন্দা করে মোহনবাগান প্রেস বিবৃতি দিল। সবুজ-মেরুন ক্লাব ধুয়ে দিল কেকেআর ম্যানেজমেন্টকে।  

Updated By: May 21, 2023, 09:11 PM IST
Mohun Bagan Slams KKR: 'ভারতের জাতীয় ক্লাবকে অসম্মান'! কেকেআরের তীব্র নিন্দায় মোহনবাগান
রেয়াত করল না মোহনবাগান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলে (IPL 2023) লিগের শেষ ম্যাচে গত শনিবার, কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়েন্টসের (Lucknow Super Giants, KKR vs LSG)। এই ম্যাচের আলাদাই তাৎপর্য ছিল কলকাতার মানুষের কাছে। এলএসজি-র মালিক সঞ্জীব গোয়েঙ্কা মোহনবাগান (Mohun Bagan) ফুটবল ক্লাবের চেয়ারম‌্যানও। আইএসএল (ISL 2023) জেতার রাতেই তিনি সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছিলেন। মোহনবাগান নামের আগে থেকে এটিকে শব্দ সরিয়ে দেন তিনি। মোহনবাগানের নতুন নামকরণ করেন মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant)। মোহনবাগান ফ্যানদের বিশেষ উপহার দেওয়ার জন্যই লখনউকে তিনি সবুজ-মেরুন রংঙের জার্সিতে মাঠে নামিয়েছিলেন। তবে বহু বাগান সমর্থকের ইডেন খেলা দেখতে যাওয়ার অভিজ্ঞতা একেবারেই সুখকর হয়নি।

গত রাতে মোহনবাগানের বেশ কিছু সদস্যকে ইডেনে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। ফ্যানদের জার্সিতে মোহনবাগানের লোগো ও স্কার্ফ থাকায় তাঁরা গ্যালারিতে ঢুকতে পারবেন না বলেই জানানো হয়! তবে এই অভিযোগ পুলিসের বিরুদ্ধে ওঠেনি। বরং কেকেআর ম্যানেজমেন্টেকেই ফ্যানরা আসামীর কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। বাগান ভক্তরা জানান যে, শাহরুখ খানের টিম ম্যানেজমেন্টই নাকি তাঁদের প্রিয় ক্লাবের জার্সিতে মাঠে ঢুকতে বাধা দিয়েছিল। মোহনবাগানের এক ফ্যান ক্লাবের সদস্যরা গোয়েঙ্কাকে ধন্যবাদ জানাতে এসেছিলেন। তাঁরা ক্লাব থেকে দল বেঁধেই ইডেনমুখী হয়েছিলেন। কিন্তু প্রিয় ক্লাবের লোগো ও স্কার্ফ পরে মাঠে ঢুকতে না দেওয়ার জন্য তাঁরা রীতিমতো ক্ষুব্ধ হয়েছিলেন। যদিও পরে সবাইকে মাঠে ঢুকতে দেওয়া হয়েছিল বলেই জানা যায়। কেকেআর ম্যানেজমেন্টের এই আচরণের তীব্র প্রতিবাদ জানাল মোহনবাগান। ক্লাবের সাধারণ সচিব দেবাশিস দত্ত কেকেআরের তীব্র নিন্দা করেছেন। 

আরও পড়ুন: KKR: 'সবুজ-মেরুন' লখনউয়ের কাছে হেরেই কলকাতার আইপিএল এবারের মতো শেষ!

দেবাশিস তাঁর চিঠিতে লিখেছেন, 'মোহনবাগান সমর্থকদের কাছে এটি বিশেষ ম্যাচ ছিল। কারণ এলএসজি নতুন সবুজ-মেরুন জার্সি পরেছিল। কিন্তু কেকেআর ম্যানেজমেন্ট মোহনবাগান সমর্থকদের (যাঁরা কেকেআর ও এলএসজি-র ফ্যানও) স্বাধীনতা খর্ব করেছে ক্লাবের জার্সিতে স্টেডিয়ামে ঢুকতে না দিয়ে। ১৯৯০ সাল থেকে, আমি বিশ্বের বিভিন্ন প্রান্তে ফিফা বিশ্বকাপের ম্যাচ দেখতে যাই আমাদের জাতীয় ক্লাব মোহনবাগানের জার্সি পরেই। কোথাও আমাকে আটকানো হয়নি। এটা প্রতিটি মানুষের অধিকারের মধ্যে পড়ে, সে কোন দলকে সমর্থন করবে এবং সেই দলের জার্সি পরবে। কারোর অধিকার নেই অন্যের ব্যক্তিগত পছন্দে হস্তক্ষেপ করার। ভারতের জাতীয় ক্লাব মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবকে অসম্মান করা ও আমাদের সমর্থকদের ভাবাবেগে আঘাত করার জন্য, কেকেআর ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করছি।' যদিও কেকেআরের তরফে কোনও উত্তর এখনও পর্যন্ত আসেনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.