WATCH | MS Dhoni: 'অবশ্যই বুড়ো হয়েছি, বলতে কোনও লজ্জা নেই!' আইপিএলে ইতিহাস লিখে অকপট ধোনি

MS Dhoni In Post-Match Presentation with Harsha Bhogle: পুরস্কার প্রদান অনুষ্ঠানে এমএস ধোনি যা বললেন, তা কার্যত ইতিহাস হয়ে গেল। হর্ষ ভোগলেকে মাহি বলেন যে, তাঁর বয়স হয়েছে। এ কথা বলতে কোনও লজ্জাই নেই। 

Updated By: Apr 22, 2023, 02:25 PM IST
WATCH | MS Dhoni: 'অবশ্যই বুড়ো হয়েছি, বলতে কোনও লজ্জা নেই!' আইপিএলে ইতিহাস লিখে অকপট ধোনি
অকপট ধোনি। অবলীলায় লিখলেন ইতিহাস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) রথ এখন ছুটছে । এমএস ধোনি  (MS Dhoni) অ্যান্ড কোং ব্যাক-টু-ব্যাক ম্যাচ জিতে এখন লিগের থার্ড বয়। এখন ছয় ম্যাচে আট পয়েন্ট সিএসকে-র (CSK) ঝুলিতে। গত শুক্রবার সন্ধ্যায় এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) 'ইয়েলো আর্মি' সাত উইকেটে দাপুটে জয় পেয়েছে 'অরেঞ্জ আর্মি'র বিরুদ্ধে। টস হেরে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে মোটে ১৩৪ রান তুলেছিল। জবাবে আট বল হাতে রেখে ম্যাচ বার করে নেয় চেন্নাই। আর এই ম্যাচেও ধোনি ফের একবার উইকেটের পিছনে কামাল করেছেন। বিদ্যুৎগতিতে ক্যাচ নিয়েছেন। মহেশ থিকসানার বলে এডেন মারক্রমের গ্লাভসে লেগে বল উঠে যায়। ধোনি চোখের পলকে ক্যাচ তালুবন্দি করে নেন। ম্যাচের পর ধোনি সাফ বললেন যে, তিনি বৃদ্ধ হয়েছেন, তা মানতে তাঁর কোনও আপত্তি নেই।

আরও পড়ুনMS Dhoni Retirement: কলকাতার উদ্দেশে টেক-অফের আগেই 'ল্যান্ডিং'-এর সময় জানালেন ধোনি

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ধোনির সাক্ষাৎকার নিচ্ছিলেন ক্রিকেট পণ্ডিত হর্ষ ভোগলে। ক্যাচের প্রসঙ্গে ধোনি বলেন, 'আমি ভুল জায়গায় ছিলাম। আমরা গ্লাসভ পরি বলে, মানুষজন ভাবেন যে, ক্যাচ নেওয়াটা খুবই সহজ। ক্যাচটা দারুণ ছিল বলেই মনে হয়েছিল। এটা নিজের সামর্থের কথা ভেবে নয়, অনেক ক্ষেত্রে ভুল জায়গায় দাঁড়িয়ে, ভুল সময়ে ক্যাচ নেওয়া যায়। আমার মনে আছে একবার রাহুল দ্রাবিড় কিপিং করছিলেন। রাহুল ভাই এরকম একটা ক্যাচ নিয়েছিলেন। বয়স বাড়ার সঙ্গেই অভিজ্ঞতা বাড়তে থাকে। কেউ যদি না সচিন তেন্ডুলকর হয়, যে ১৬-১৭ বছর থেকে খেলছে।' ধোনিকে থামিয়ে হর্ষ বলেন, 'তুমি বৃদ্ধ হওনি মোটেই।' ধোনি সঙ্গে সঙ্গে হর্ষকে বলেন,  'অবশ্যই বুড়ো হয়েছি, বলতে কোনও লজ্জা নেই!' আর এই ম্যাচেই ধোনি ইতিহাস লিখেছেন। 'থালা' প্রথম উইকেটকিপার হিসেবে উইকেটের পিছনে দাঁড়িয়ে ২০০টি আউটে অবদান রাখলেন। ক্যাচ, স্টাম্পিং ও রান আউট মিলিয়ে এই সংখ্যা। ধোনির পর রয়েছেন দীনেশ কার্তিক (১৮৭), তিনে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স (১৪০)। চেন্নাই থেকে ধোনি অ্যান্ড কোং চলে আসছে কলকাতায়। আগামিকাল ইডেন গার্ডেন্সে কেকেআরের মুখোমুখি হবে সিএসকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.