Rinku Singh, IPL 2023:নাইটদের নতুন তারকা কোন অন্ধকার দিক তুলে ধরলেন?

রিঙ্কুর গল্পের শুরুটা কিন্তু একেবারেই মসৃণ ছিল না। উত্তর প্রদেশের আলিগড়ে জন্ম হওয়ার পর থেকেই রিঙ্কুকে দারিদ্রতার বিরুদ্ধে লড়াই করতে হয়েছে। পাঁচ ভাইবোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয় সন্তান। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 11, 2023, 08:49 PM IST
Rinku Singh, IPL 2023:নাইটদের নতুন তারকা কোন অন্ধকার দিক তুলে ধরলেন?
গুজরাত টাইটান্সের বিরুদ্ধে সেই রাতে মারমুখী মেজাজে রিঙ্কু সিং। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কয়েক বছর আগেও তাঁর সংসারে আর্থিক অনটন লেগেই ছিল। মনেপ্রাণে ক্রিকেট নিয়ে থাকতে চাইলেও, মাথায় ঘুরপাক খেত সংসার নিয়ে চিন্তা। তবে গত কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) খেলার সুবাদে এহেন রিঙ্কু সিংয়ের (Rinku Singh) জীবন অনেক আগেই বদলে গিয়েছিল। তবে এত বছর পর কৌলিন্য পেলেন। 

তবে গত বছর লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে ১৫ বলে ৪০ রান করার পরেও, তাঁর দল মাত্র ২ রানে হেরে গিয়ছিল। তবে সেই লড়াইয়ে হারলেও, রিঙ্কু কিন্তু মনের মধ্যে খিদে তৈরি করে নিয়েছিলেন। আর তাই তো এবারের লড়াইয়ে তিনি বিজয়ী। গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ২১ বলে অপরাজিত ৪৮ রানের ইনিংস তাঁকে রাতারাতি নায়কের আসনে বসিয়ে দিয়েছে। তবে একটা সময় তাঁদের প্রচুর ধারেদেনা ছিল। 

আরও পড়ুন: Rinku Singh, KKR: স্টেডিয়াম, অ্যাকাডেমি থেকে হস্টেল! আলিগড়ে আগামীর 'রিঙ্কু' গড়ার কাজে নেমেছেন নাইট তারকা

আরও পড়ুন: Shikhar Dhawan: আয়েশার পর্ব অতীত, 'গব্বর'-এর নতুন প্রেম নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া, দেখুন চমকে যাওয়া ভাইরাল ভিডিয়ো

নাইটদের নতুন তারকা বলছিলেন, "অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। রাতে ভাল ঘুম হত না। সব সময় চিন্তা হত কী ভাবে ধার মেটাব। শেষ পর্যন্ত ধার মেটাতে পেরেছি। বাড়িতে এখন আর আর্থিক সমস্যা নেই। এখন রাতে ভাল ঘুম হচ্ছে।"

গুজরাতকে হারানোর পরেই বাবা-মায়ের সঙ্গে ভিডিয়ো কলে কথা বলেছিলেন রিঙ্কু। সেই সময়ও তাঁদের আলোচনায় সেই কাজ নিয়েই কথা হচ্ছিল। এমনটাই জানালেন। রিঙ্কু যোগ করেন, "আমি সব কিছু সংসারের জন্যই করছি। বাবাকে বলেছি, এবার গ্যাস সিলিন্ডার পৌঁছে দেওয়ার কাজ ছেড়ে দিতে। এবার দায়িত্ব আমাদের।" 

একটা সময় তিনি ঠিক করে ফেলেন যে ক্রিকেটের উপরই পুরোপুরি নিজের নজর রাখবেন। দিল্লিতে একটি টুর্নামেন্ট চলাকালীন ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার হিসেবে তাঁকে একটি মোটরবাইক উপহার দেওয়া হয়। সেই বাইকটা তিনি সিলিন্ডার ডেলিভারির কাজে ব্যবহার করেছিলেন। আর সেই ক্রিকেটই রিঙ্কুর জীবন বদলে দিল। এতটাই বদলে গিয়েছে তাঁর জীবন যে, নাইট তারকা রিঙ্কু এখন ভবিষ্যতের'রিঙ্কু' গড়ার কাজে নেমেছেন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.