PBKS vs RR, IPL 2023: বাইশ গজে দারুণ অলরাউন্ড পারফরম্যান্স, জোড়া ম্যাচ জিতল ধাওয়ানের 'উড়তা পঞ্জাব'

দুই ওপেনার প্রভসিমরন সিং ও শিখর ধাওয়ানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৭ রান তুলে দিয়েছিল পঞ্জাব। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন সঞ্জু স্যামসন। শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন পঞ্জাবের দুই ওপেনার। প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভাল শুরু করেও আউট হয়ে গিয়েছিলেন প্রভসিমরন।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 5, 2023, 11:46 PM IST
PBKS vs RR, IPL 2023: বাইশ গজে দারুণ অলরাউন্ড পারফরম্যান্স, জোড়া ম্যাচ জিতল ধাওয়ানের 'উড়তা পঞ্জাব'
জস বাটলারকে ফিরিয়ে সেলিব্রেশনে ব্যস্ত ন্যাথান এলিস। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রথমে দুই ওপেনারের দাপট। পরে বল হাতে নেমে অর্শদীপ সিং ও ন্যাথান এলিসের আগুনে জোরে বোলিং। পঞ্জাব কিংসের কাছে হার মানল গতবারের রানার্স রাজস্থান রয়্যালস। চলতি আইপিএল-এ অলরাউন্ড পারফরম্যান্স বজায় রেখে জোড়া জয়ের সাধ পেল শিখর ধাওয়ানের দল। তবে জয় কিন্তু সহজে আসেনি। একের পর এক তারকা ব্যাটার ব্যর্থ হলেও, একেবারে শেষ দিকে লড়াই করলেন সিমরন হেটমায়ার ও 'ইমপ্যাক্ট প্লেয়ার' ধ্রুব জুরেল। আর তাই একপেশে ফলাফল এল না। বরং রুদ্ধশ্বাস ম্যাচে ৫ রানে জয় পেল পঞ্জাব। 

আর এই জয়ের বড় ভূমিকা নিলেন পঞ্জাবের দুই পেসার। ১৯৮ রান চেজ করা এমনিতেই কঠিন। এরমধ্যে শুরু থেকেই বিপক্ষের উপর চাপ বাড়াতে থাকেন অর্শদীপ ও অস্ট্রেলিয়ার ডানহাতি পেসার এলিস। ন্যাথান এলিস ৩০ রানে ৪ ও অর্শদীপ ৪৭ রানে ২ উইকেট নিয়েছেন। ফলে ৭ উইকেটে ১৯২ রানেই আটকে যায় রাজস্থান। হেটমায়ার ও ধ্রুব শেষ দিকে চার-ছক্কার ফুলঝুরি ছোটালেন। হেটমায়ার ১৮ বলে ৩৬ রান করেন। ধ্রুব ১৫ বলে ৩২ রানে অপরাজিত রইলেন। তবে সেটা কাজে এল না। 

দুই ওপেনার প্রভসিমরন সিং ও শিখর ধাওয়ানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৭ রান তুলে দিয়েছিল পঞ্জাব। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন সঞ্জু স্যামসন। শুরু থেকেই মারমুখী মেজাজে ছিলেন পঞ্জাবের দুই ওপেনার। প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ভাল শুরু করেও আউট হয়ে গিয়েছিলেন প্রভসিমরন। কিন্তু এই ম্যাচে উইকেট দিয়ে এলেন না তিনি। ট্রেন্ট বোল্ট, জেসন হোল্ডার, রবিচন্দ্রন অশ্বিনের মতো বোলারদের বিরুদ্ধে অবলীলায় বড় শট খেললেন তিনি। ওপেনিং জুটিতে উঠল ৯০ রান। ৩৪ বলে ৬০ রান হোল্ডারের বলে আউট হলেন প্রভসিমরন। ৭টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি।

আরও পড়ুন: Prithvi Shaw vs Sapna Gill Selfie Row, IPL 2023: বড় সঙ্কটে পৃথ্বী শাহ, শ্লীলতাহানির অভিযোগ দায়ের করলেন স্বপ্না

আরও পড়ুন: Virat Kohli, KKR vs RCB: ইডেনের বাইশ গজে বিরাটকে আটকানোর কী উপায়? মজার জবাব দিলেন পণ্ডিতমশাই

তিন নম্বরে নামা রাজাপক্ষ অবশ্য রান পাননি। ধাওয়ানের শট সরাসরি তাঁর হাতে গিয়ে লাগে। বেশ কিছু ক্ষণ যন্ত্রণায় কাতরানোর পরে মাঠ ছাড়েন তিনি। এরপর ধাওয়ানের সঙ্গে জুটে বাঁধেন জীতেশ শর্মা। দু’জনেই দ্রুত রান করছিলেন। প্রভসিমরমের পরে অর্ধশতরান করেন 'গব্বর'-ও। 

শেষ দিকে কিছুটা ম্যাচে ফেরে রাজস্থান। পঞ্জাবের মিডল অর্ডারে কয়েকটি উইকেট তাড়াতাড়ি পড়ে যাওয়ায় রানের গতি কিছুটা কমে। কিন্তু এক দিকে ছিলেন ধাওয়ান। তাঁকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন রাজস্থানের বোলাররা। গোটা মাঠ জুড়ে শট মারছিলেন তিনি। ধাওয়ান ৫৬ বলে ৮৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংস ৯টি চার ও ৩টি ছক্কা দিয়ে সাজানো ছিল। সেই ইনিংসের পর পঞ্জাবের দুই জোরে বোলারের ধাক্কাও হজম করল রাজস্থান। সেই ধাক্কা সামলাতে না পারার জন্যই হেরে গেল গতবারের রানার্সরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.