MS Dhoni: 'ধোনির অনেক কিছু চুরি করার মতো, তার মধ্যে আমি একটি বাইকই নেব!'

RP Singh wishes to steal these from CSK captain MS Dhoni: এমএস ধোনির অনেক কিছুই রয়েছে চুরি করার মতো। এমনটাই মনে করেন তাঁর প্রাক্তন সতীর্থ আরপি সিং। ভারতের প্রাক্তন পেসার জানালেন যে, সুযোগ পেলে তিনি ধোনির একটি বিশেষ ভিন্টেজ বাইকই চুরি করতেন।  

Updated By: Apr 6, 2023, 09:12 PM IST
MS Dhoni: 'ধোনির অনেক কিছু চুরি করার মতো, তার মধ্যে আমি একটি বাইকই নেব!'
ধোনির আর এক্স হান্ড্রেডেই চোখ আরপি সিংয়ের!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আইপিএল অভিযান (IPL 2023) শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। প্রথম ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সের (Gujrat Titans) কাছে হারতে হয় 'ইয়েলো আর্মি'কে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে, চারবারের চ্যাম্পিয়নরা জয়ের মুখ দেখে। কেএল রাহুলের (Kl Rahul) লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ১২ রানে হারায় ধোনির চেন্নাই। ধোনিকে নিয়ে আলোচনা চলছেই। আইপিএলের ডিজিটাল সম্প্রচারক জিও সিনেমায় ধোনির প্রাক্তন সতীর্থ ও জোরে বোলার আরপি সিং (RP Singh) ছিলেন। আরপি জানালেন যে তিনি ধোনির একটি বিশেষ বাইকই চুরি করতেন।

জিওর অনুষ্ঠানে আরপি- জানালেন যে, তিনি ধোনির থেকে কী কী নিতেন। আরপি বলেন, 'আমি মাহির কাছে কাতর অনুরোধ করব, যাতে ও আমাকে ম্যাচ বোঝার অবিশ্বাস্য ক্ষমতা দিয়ে দেয়।' আরপি জানিয়েছেন যে, তিনি সুযোগ পেলে ভারতের অধিনায়কত্বও ধার করতেন। অন্য়দিকে আরপি জানিয়েছেন যে, তিনি ধোনির অসাধারণ সব বাইকের মধ্যে থেকে একটি বাইকই চুরি করবেন। আরপি বলেছেন, 'ধোনির অনেকই কিছুই চুরি করার মতো, তবে আমি সম্ভবত ওর আর এক্স হান্ড্রেড বাইকটি নেব।' শুধুমাত্র বাইক রাখার জন্য ধোনির বাড়িতে দোতলা গ্যারাজ রয়েছে। সেখানে একের পর এক দামি বাইক রয়েছে। Hellcat X32, Ducati 1098, Kawasaki Ninja ZX-14R,e Kawasaki Ninja H2-এর মতো দামি স্পোর্টস বাইকও রয়েছে ধোনির সংগ্রহে। রয়েছে vintage BSA, Royal Enfield-এর দুস্প্রাপ্য কিছু মডেলও।  ধোনির বাইক প্রীতির কথা সকলেরই জানা। ধোনির কাছে চল্লিশের ওপরই বাইক রয়েছে। 

ঘটনাচক্রে ধোনির কিন্তু এই মরসুমে দলকে নেতৃত্ব দেওয়ার কথাই নয়। গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

 

.