Shubman Gill | IPL Final 2023: 'ধোনি-কোহলি-রোহিতের ত্রিদেবকে গিলে নেবে গিল'! ভবিষ্যদ্বাণী ক্রিকেট নক্ষত্রের

Shubman Gill Will Swallow Trio Of MS Dhoni Virat Kohli Rohit Sharma Says Ex-India Pacer: ভারতের প্রাক্তন পেসার অতুল ওয়াসন বিরাট ভবিষ্যদ্ধাণী করে দিলেন, তিনি বলছেন আগামী দিনে শুভমান গিল গিলে নেবেন ধোনি-কোহলি-রোহিতদের।  

Updated By: May 28, 2023, 04:37 PM IST
Shubman Gill | IPL Final 2023: 'ধোনি-কোহলি-রোহিতের ত্রিদেবকে গিলে নেবে গিল'! ভবিষ্যদ্বাণী ক্রিকেট নক্ষত্রের
গিলে মজে অতুল ওয়াসন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। রবির রাতেই চূড়ান্ত হয়ে যাবে যে, এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (CSK) পঞ্চমবারের জন্য় আইপিএল খেতাব জিতবে না, হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujarat Titans) ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়ন হবে। গুজরাতের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এদিন একজনের দিকে চোখ থাকবে সকলেরই। তিনি আর কেউ নন, বাইশ গজের নতুন 'প্রিন্স' শুভমান গিল (Shubman Gill)। ১৬ ম্যাচে ৮৫১ রান করে ফেলেছেন শুভমন। রয়েছে তিনটি সেঞ্চুরিও। গড় ৬০.৭৮। স্ট্রাইক রেট ১৫৬.৪৩। আগুনে ফর্মে ভারতের আগামীর মহাতারকা। এবার শুভমনকে নিয়ে বিরাট ভবিষ্যদ্বাণী করে ফেললেন ভারতের প্রাক্তন পেসার অতুল ওয়াসন (Atul Wassan)।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে অতুল বলেন, 'আমার তো মনে হচ্ছে শুভমন ধোনি-কোহলি-রোহিতের ত্রিদেবকে গিলে নেবে। ও যেভাবে ব্যাট করছে, তা অসাধারণ। ও পরের মাহি হয়ে উঠছে। এমনকী গুজরাত দলটাও দারুণ দেখাচ্ছে। মুম্বই-গুজরাত ম্যাচে কিন্তু মুম্বই ম্যাচের মধ্যেই ছিল। এরকম উৎকর্ষ আমরা সিএসকে-র থেকে পেয়েছি। শুভমনের পা কিন্তু এখনও মাটিতে আছে। আইপিএলে ওই টাকা ও খ্যাতি পেলে, যে কোনও কারোর ফোকাস নড়ে যেত। গিলকে অত্যন্ত কমপোজড দেখায়। দেখুন গিল কিন্তু পঞ্জাবের ছোট্ট শহর থেকে এসেছে। ওর বাবা ছেলের ক্রিকেটের জন্য সব কিছু ছেড়ে দিয়েছিল। ও কিন্তু সবসময় ছিল। আজকের এই বাণিজ্যিক সময়ে টাকা ও গ্ল্যামারই প্রধান কেন্দ্রবিন্দুতে চলে আসে। গিলের শরীরী ভাষা বলে দেয় যে, ও কতটা মাটির সঙ্গে জুড়ে আছে।'

আরও পড়ুন: IPL Final 2023, CSK vs GT: মেগা ফাইনালে বৃষ্টি বাধ সাধলে কোন দল জিতবে? জেনে নিন

কোয়ালিফায়ার টু-তে শুভমনের ৬০ বলে ১২৯ রানের সৌজন্যে মুম্বইকে, ৬২ রানে হারিয়ে আইপিএল-এর ফাইনালে উঠেছে গুজরাত। শতরানের হ্যাটট্রিক গড়ে আইপিএল ইতিহাসে চতুর্থ ও দ্বিতীয় ভারতীয় হিসেবেও নজির গড়েছেন শুভমন। ২০৬ সালের আইপিএল-এ ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। সেই মরসুমে 'কিং কোহলি'-র ব্যাট থেকে এসেছিল চারটি শতরান। এবং সাতটি অর্ধ শতরান। ২০২২ সালে রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে চাপিয়ে ১৭ ম্যাচে করেছিলেন ৮৬৩ রান। সঙ্গে ছিল চারটি শতরান। এরপরেই রয়েছেন ডেভিড ওয়ার্নার। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ ম্যাচে ৮৪৮ রান করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার। এই তালিকায় এবার তিন সিনিয়রের সঙ্গে নাম লেখালেন শুভমন। তিনিই হলেন বিরাটের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার, যিনি  এখনও পর্যন্ত  ৮০০-র বেশি রান ও তিনটি শতরান করে ফেলেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.