IPL Final 2023, CSK vs GT: মেগা ফাইনালে বৃষ্টি বাধ সাধলে কোন দল জিতবে? জেনে নিন

সাধারণত দেখতে পাওয়া যায় যে বিসিসিআই পরিচালিত বড় ম্যাচে একটা রিজার্ভ ডে বরাদ্দ থাকে। সেই নীতি মেনেই ২০২২ আইপিএল-এর ফাইনালেও রিজার্ভ ডে রাখা হয়েছিল। তবে এবার কিন্তু রিজার্ভ ডে নেই। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 27, 2023, 07:56 PM IST
IPL Final 2023, CSK vs GT: মেগা ফাইনালে বৃষ্টি বাধ সাধলে কোন দল জিতবে? জেনে নিন
বৃষ্টি রুখে দাঁড়ালে কোন দল কাপ হাতে তুলবে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর একটা ম্যাচ। ২৮ মে আইপিএল-এর ফাইনালে (IPL Final 2023) মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)। তবে ফাইনালের আগে আহমেদাবাদে কিন্তু বৃষ্টির মারাত্মক চোখরাঙানি রয়েছে। এই পরিস্থিতিতে ফাইনাল ম্যাচ যদি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে কোন দলের মাথায় উঠবে আইপিএল ট্রফির মুকুট? সেটা নিয়ে ইতমধ্যেই সমর্থকদের মনে প্রশ্ন শুরু করেছে। 

সাধারণত দেখতে পাওয়া যায় যে বিসিসিআই (BCCI) পরিচালিত বড় ম্যাচে একটা রিজার্ভ ডে বরাদ্দ থাকে। সেই নীতি মেনেই ২০২২ আইপিএল-এর ফাইনালেও রিজার্ভ ডে রাখা হয়েছিল। তবে এবার কিন্তু রিজার্ভ ডে নেই। আর তাই ২৮ মে রাতেই এবারের আইপিএল জয়ী দলের নাম জানা যাবে। 

আরও পড়ুন: IPL 2023: মেগা ফাইনালের পর ধোনি-হার্দিকদের ঝুলিতে কত অঙ্কের আসবে? জেনে নিন

আরও পড়ুন: Virushka: সবার সামনে বিরাটকে স্লেজিং করলেন স্ত্রী অনুষ্কা! পালটা দিলেন 'কিং কোহলি', ভিডিয়ো হল ভাইরাল

অনেকের মনে প্রশ্ন বৃষ্টির জন্য ফাইনাল ভেস্তে গেলে কোন ভিত্তিতে বিজয়ী দলের নাম ঘোষণা করা হবে? বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচ আয়োজন করা না'ও যেতে পারে, তাহলে দুটি দলের মধ্যেই ৫ ওভারের ম্যাচ আয়োজন করা হবে। তবে যদি বৃষ্টি বেশি হয় এবং ৫ ওভারও ম্যাচ খেলা সম্ভব না হয়, তাহলে অন্তত ১ ওভার করে দুটি দলই খেলার সুযোগ পাবে। কিন্তু, সেটাও যদি সম্ভব না হয়, তাহলে আইপিএল পয়েন্ট টেবিলের উপরে চোখ রাখা হবে। লিগ পর্যায়ে যে দল সবথেকে বেশি পয়েন্ট পেয়েছে, সেই দলকেই শেষপর্যন্ত বিজয়ী ঘোষণা করা হবে। 

আর তাই এক ওভারও খেলা না হলে শেষ পর্যন্ত  হার্দিক পান্ডিয়ার হাতেই উঠবে ট্রফি। কারণ লিগ পর্বে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন রাশিদ খান-শুভমন গিলরা। ঋদ্ধিমান সাহা-মহম্মদ শামিদের ঝুলিতে রয়েছে ১০টি জয়। এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সিএসকে। ১৪ ম্যাচে ৮টি জয় নিয়ে ডেভন কনওয়ে-রুতুরাজ গায়কোয়াড়দের ঝুলিতে রয়েছে ১৭ পয়েন্ট। সেইজন্য বৃষ্টির জন্য ফাইনালের একটিও বল মাঠে পড়লে, গতবারের জয়ী গুজরাতকেই ফের একবার চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করে দেওয়া হবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.