Virat Kohli, IPL 2023: মাঠ থেকে সাজঘরে ফিরতেই একেবারে অন্য বিরাট! কীভাবে সেলিব্রেশন? দেখুন ভাইরাল ভিডিয়ো

তিন বছর পর টেস্টে শতরান করার পর থেকে অনেকটা ফুরফুরে মুডে রয়েছেন বিরাট কোহলি। আর তাই তাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর জার্সি গায়ে চাপিয়ে আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচেই পুরনো আগ্রাসী মেজাজে দেখা গেল। বাইশ গজের যুদ্ধে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বোলিংকে কচুকাটা করলেন 'কিং কোহলি'। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 3, 2023, 06:03 PM IST
Virat Kohli, IPL 2023: মাঠ থেকে সাজঘরে ফিরতেই একেবারে অন্য বিরাট! কীভাবে সেলিব্রেশন? দেখুন ভাইরাল ভিডিয়ো
মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মারমুখী মেজাজে বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রথমবার ক্যাবিনেটে আইপিএল-এর (IPL) মহার্ঘ্য ট্রফি আসবে কিনা সেটা সময় বলবে। তবে মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) আট উইকেটে হেলায় হারিয়ে শুরুটা কিন্তু দারুণ ভাবে করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ((Royal Challengers Bangalore)। কাঁধ থেকে বোঝা অনেক আগেই নামিয়ে ফেলেছিলেন। তিন বছর পর টেস্টে শতরান করার পর থেকে অনেকটা ফুরফুরে মুডে রয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। আর তাই তাঁকে চলতি আইপিএল-এ (IPL 2023) নিজেদের প্রথম ম্যাচেই পুরনো আগ্রাসী মেজাজে দেখা গেল। বাইশ গজের যুদ্ধে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বইয়ের বোলিংকে কচুকাটা করলেন 'কিং কোহলি' (King Kohli)। ৪৯ বলে ৮২ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতানোর ইনিংসে বিরাটকে আগ্রাসী মেজাজে দেখিয়েছিল। যদিও ম্যাচ জেতার সাজঘরে ফিরে যাওয়ার পরেই সেই বিরাট একেবারে বদলে গেলেন। 

অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসির দলে উদ্বুদ্ধ করার জন্য এবার নতুন গান তৈরি করেছে আরসিবি ম্যানেজমেন্ট। সাজঘরে রয়েছে একটি বিশাল বড় ফ্লেক্স। সময় পেলেই দলের সবাই সেই গান খস্থ করেন। পরে ক্রিকেটাররা এক সঙ্গে গাইলেন দলের নতুন গান। ডুপ্লেসির সঙ্গে জুটি বেঁধে ১৪৮ রান যোগ করেছিলেন বিরাট। বাইশ গজে রুদ্র মেজাজে বিপক্ষের বোলারদের বধ করে ১৪৮ রান যোগ করেছিলেন। এরপর সাজঘরে ফিরে সেলিব্রেশনে মাতলেন দুই তারকা। সেই ভিডিয়ো আবার আরসিবি-র সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করা হয়েছে। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: ৪৯ বলে অপরাজিত ৮২, আইপিএল-এ অর্ধ শতরানের অনন্য নজির গড়লেন বিরাট

আরও পড়ুন: MS Dhoni, IPL 2023: দুই বছর পর চিপকে নামবে সিএসকে, চোটে নাজেহাল ধোনি কি আদৌ লখনউ-এর বিরুদ্ধে খেলতে পারবেন?

এদিকে ম্যাচ জেতানোর সঙ্গে ক্রোড়পতি লিগের ইতিহাসে অনন্য রেকর্ড গড়লেন বিরাট। ভারতীয় ব্যাটারদের মধ্যে আইপিএল-এ সবচেয়ে বেশি ৫০এর বেশি রান করার নজির এখন তার দখলে। এই মুহূর্তে 'কিং কোহলি'-র অর্ধ শতরানের সংখ্যা ৪৫, যা ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি। যদিও সবমিলিয়ে এই তালিকার শীর্ষে রয়েছেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার ওপেনারের ঝুলিতে রয়েছে ৬০টি অর্ধ শতরান। 

নতুন রেকর্ড গড়ার পরে অবশ্য দলের কথাই শোনা গেল বিরাটের গলায়। একবারও আইপিএল ট্রফি পায়নি আরসিবি। তবে কিং কোহলি বলেন, "মুম্বই ৫ বার আর চেন্নাই ৪ বার ট্রফি জিতেছে। এই দুই দলকে বাদ দিলে আমরাই সবচেয়ে বেশি বার প্লে অফে খেলেছি। আমাদের ধারাবাহিকতা নিয়ে কোনও সমস্যাই নেই। শুধু লক্ষ্য স্থির রেখে এগিয়ে যেতে হবে।"

তবে আইপিএলে সবচেয়ে বেশি বার ৫০ রানের গণ্ডি পেরনোর রেকর্ড রয়েছে ওয়ার্নারের। মোট ৬০ বার অর্ধ শতরান করেছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। তার মধ্যে ৪বার শতরান করেছেন তিনি। সবচেয়ে বেশি বার ৫০ রান করার তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন বিরাট। তৃতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান। ৪৯টি অর্ধ শতরান করেছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.