আবির্ভাবেই ঈশ্বরের কৃপা পেলেন রোহিত শর্মা

Last Updated: Sunday, February 2, 2014 - 16:34

নিউজিল্যান্ড একাদশ- ২৬২/৯ (ডি), ভারত-৪১/০।

ভারত ২২১ রানে পিছিয়ে ১০ উইকেট।

তিন সপ্তাহ ধরে তিনি নিউজিল্যান্ডে। কিন্তু অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তাঁকে পাত্তা না দিয়ে দলে সুযোগ দেননি। অধিনায়ক বদল হতেই সেই ঈশ্বর পাণ্ডে অভিষেকেই নজর কাড়লেন। প্রস্তুতি ম্যাচে ঈশ্বর তিন উইকেট তুলে নিয়ে টেস্ট দলে ঢোকার জোরালো দাবি জানিয়ে রাখলেন।

ওয়ানডে সিরিজে ভরাডুবির পর টেস্টের প্রস্তুতিতে নেমে দিনটা ভালই গেল ভারতীয় বোলারদের। কোবহাম ওভালে নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে দু দিনের প্রস্তুতি ম্যাচে (Tour match) জাহির খান, রবীচন্দ্রন অশ্বিনদের অনুশীলনটা ভালই হল। একঝাঁক নতুন প্রতিশ্রুতিমান কিউই ব্যাটসম্যানদের বিরুদ্ধে সব ভারতীয় বোলাররাই উইকেট পেলেন।

তবে নজর কাড়ার মত বোলিং করলেন প্রথমবার ভারতীয় দলের জার্সি পরে নামা মিডিয়াম পেসার ঈশ্বর পাণ্ডে। মধ্যপ্রদেশের ২৪ বছরের এই পেসার ১৪ ওভার বল করে পেলেন ৩টি উইকেট। উইকেট থেকে স্যুইং, বাউন্সও আদায় করে নিলেন ঈশ্বর। দুটি করে উইকেট পেলেন ইশান্ত শর্মা, আর অশ্বিন। একটি করে উইকেট পেলেন জাহির খান, উমেশ যাদব।

নিউজিল্যান্ড একাদশের ইনিংস শেষ হয়ে যায় ২৬২ রানে। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে ভারতের রান বিনা উইকেটে ৪১। ব্যাট করছেন মুরলী বিজয় (১৯), শিখর ধাওয়ান (১৬)।

এই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি বিশ্রাম নিয়েছেন। দেশের অধিনায়কত্ব করছেন রোহিত শর্মা। ধোনির অনুপস্থিতি উইকেটের পিছনে দাঁড়িয়েছেন ঋদ্ধিমান সাহা।

প্রসঙ্গত, আগামী বৃহস্পতিবার থেকে অকল্যান্ডে শুরু হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলা।



First Published: Sunday, February 2, 2014 - 16:34


comments powered by Disqus