ISL 2021-22: করোনা বাড়লেও চলবে আইএসএল, জানিয়ে দিল এফএসডিএল, ক্ষোভ দেখালেন তিরি

কোভিডের গ্রাসে আইএসএল।  

Updated By: Jan 16, 2022, 08:12 PM IST
ISL 2021-22: করোনা বাড়লেও চলবে আইএসএল, জানিয়ে দিল এফএসডিএল, ক্ষোভ দেখালেন তিরি
কোভিড লাফিয়ে লাফিয়ে বাড়লেও প্রতিযোগিতা শেষ করা নিয়ে অনড় এফএসডিএল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: একের পর এক করোনা হানার খবর সামনে এলেও, নিজেদের অনমনীয় ভাব বজায় রেখে চলেছে এফএসডিএল (FSDL)। একাধিক দলের একাধিক সদস্য এই মুহূর্তে কোভিডে (Covid 19) আক্রান্ত। ফলে জৈব সুরক্ষা বলয় বলে আর কিছুই নেই। তবুও প্রতিযোগিতা চালিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর আইএসএল (ISL 2021-22) কর্তৃপক্ষ। রবিবার এগারো দলের প্রতিনিধিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকের পর সেটা জানিয়েও দেওয়া হয়েছে বলে খবর।

এ দিকে জৈব বলয়ের মধ্যেও যে ভাবে কোভিড হানা দিয়েছে সেটা দেখে আতঙ্কিত এটিকে মোহনবাগানের ডিফেন্ডার তিরি। তিনি টুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন। লিখেছেন, ‘‘আরও বেশি দিন জৈবদুর্গে থাকতে হবে? আমার মনে হয় সেটা আমাদের মানসিক ক্ষতি করতে পারে। কোনও অনুশীলন ছাড়া সরাসরি ম্যাচ খেলতে নামাও শরীরের পক্ষে ঠিক নয়। এটা শুধুই আমার মত।’

এটিকে মোহনবাগানের পরপর দু’টি ম্যাচ আগেই স্থগিত হয়ে গিয়েছে। শনিবার বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে সবুজ-মেরুনের ম্যাচটি স্থগিত হয়ে যায়। এর আগে ওডিশা এফসি-র সঙ্গেও এটিকে মোহনবাগানের ম্যাচটি স্থগিত হয়ে যায়। এরপর রবিবার কেরল ব্লাস্টার্স এফসি-র সঙ্গে মুম্বই সিটি এফসি ম্যাচও করোনা সংক্রমণের জেরে স্থগিত হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে আইএসএল-এর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তবে আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আইএসএল সূচি মেনেই চলবে।

কেরল ব্লাস্টার্সের সঙ্গে মুম্বই সিটি এফসি-র ম্যাচ স্থগিত রাখা নিয়ে আইএসএল-এর আয়োজকদের পক্ষ থেকে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, ‘কেরল ব্লাস্টার্সের বেশ কয়েকজন ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। আজকের ম্যাচ খেলার মতো পর্যাপ্ত সংখ্যক ফুটবলার কেরলের দলে নেই। সেই কারণেই আজ মুম্বই সিটি এফসি-র সঙ্গে কেরল ব্লাস্টার্সের ম্যাচটি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইএসএল-এর মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনার পর আজকের ম্যাচের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘

আরও পড়ুন: Novak Djokovic : একরাশ হতাশা ও বিতর্ক নিয়ে অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হচ্ছেন জোকার

আরও পড়ুন: Virat quits India Test captaincy: সিডনিতে রাজার মতো আগমন, কেপটাউনে বিতর্কিত সাম্রাজ্যের পতন

অধিকাংশ দলেই থাবা বসিয়েছে মারণ ভাইরাস। এটিকে মোহনবাগানে সংক্রমিতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। তবে রবিবার পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে সবুজ-মেরুন শিবিরে এখন অনেকেই সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছেন। তবে লাল-হলুদ শিবিরের খবর ভাল নয়। জানা গিয়েছে, এসসি ইস্টবেঙ্গলের আরও একজন ফুটবলার ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে মারিও রিভেরার দলে এখন পজিটিভ কেসের সংখ্যা তিন। এছাড়া এফসি গোয়া, বেঙ্গালুরু এফসি, ওডিশা এফসি ও কেরল ব্লাস্টার্স দলের একাধিক সদস্য কোভিডের কবলে পড়েছেন। তবুও প্রতিযোগিতা চালিয়ে নিয়ে যেতে অনড় লিগ কর্তৃপক্ষ।

এ দিন দুপুরে ক্লাবগুলোর সঙ্গে আলোচনায় এফএসডিএল জানায়, ২০ মার্চের মধ্যে লিগ শেষ করতে হবে। সম্প্রচার স্বত্বের জন্যই নির্দিষ্ট সময়ের মধ্যে লিগ শেষ করতে চায় এফএসডিএল। না হলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে তাদের। ফুটবলারদের সুরক্ষাবিধির জন্য আরও কয়েকটি নতুন নির্দেশিকা জারি করে এফএসডিএলের মেডিক্যাল টিম। এটিকে মোহনবাগানের যে দুটো ম্যাচ বাতিল হয়েছে, শীঘ্রই সেই বাতিল দুটো ম্যাচের সূচিও প্রকাশ করতে চায় লিগ কর্তৃপক্ষ। এমনটাই জানা গিয়েছে।

গত মরশুমে কোভিড পরিস্থিতির মধ্যেও সফল ভাবে আইএসএল শেষ করা হয়েছিল। কিন্তু এ বার পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। তবুও আর্থিক ক্ষতিকেই বড় করে দেখতে চাইছে এফএসডিএল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.