ISL 2021-22, JFC VS SCEB: হেরেও আইএসএল ইতিহাসে রেনেডির লাল-হলুদ ব্রিগেড

নিঃসন্দেহে ইস্টবেঙ্গলের ফুটবলের প্রশংসা করতেই হবে।

Updated By: Jan 11, 2022, 09:53 PM IST
ISL 2021-22, JFC VS SCEB: হেরেও আইএসএল ইতিহাসে রেনেডির লাল-হলুদ ব্রিগেড
রেনেডি সিং

নিজস্ব প্রতিবেদন: বাম্বোলিমের জিএমসি অ্যাথলেটিক স্টেডিয়ামে লিগ তালিকায় দুই নম্বরে থাকা (ম্যাচের আগে পর্যন্ত) জামশেদপুর এফসি-র (Jamshedpur FC) বিরুদ্ধে খেলতে নেমেছিল লিগের 'লাস্ট বয়' এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। স্কোরলাইন বলছে যে, ম্যাচের ৮৮ মিনিটে ঈশান পণ্ডিতার করা একমাত্র গোলে এসসি ইস্টবেঙ্গলকে শেষ মুহূর্তে ম্যাচ ০-১ হারতে হয়ছে। তবে স্কোরলাইনে লেখা থাকবে না লাল-হলুদের আইএসএল ইতিহাসের কথা।

আরও পড়ুন: WATCH: 'বিরাট' ব্যাটে ভারত থামল ২২৩ রানে! আলোচনায় ক্যাপ্টেনের 'বিরল' ছয়!

অর্ন্তবর্তী হেড কোচ হিসাবে রেনেডি সিং মঙ্গলবার শেষ ম্যাচ খেলালেন এসসি ইস্টবেঙ্গলকে। আর এদিন প্রথম একাদশে তিনি রেখেছিলেন ১১ জন ভারতীয় ফুটবলারকে। যা এর আগে আইএসএলে কোনও কোচ করেননি। আইএসএল থেকে টুইট করে জানিয়ে দেওয়া হল যে, রেনেডির দল আইএসএলে ইতিহাস লিখেছে। এই ম্যাচের পর কেরালা ব্লাস্টার্সকে টপকে জামশেদপুর লিগ তালিকায় একে চলে এসেছে। ১১ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ওয়েন কোয়েলের শিষ্যরা। কিন্তু রেনেডির টিম এই দলটাকেই টানা ৮৮ মিনিট আটকে রেখেছিল। যা নিঃসন্দেহে প্রশংসা যোগ্য। এদিন ম্যাচের অন্তিম লগ্নে গোল না খেলে, রেনেডির টিম এক পয়েন্ট নিয়েই ফিরত। 

পেরোসেভিচের পাঁচ ম্যাচের নির্বাসন বহাল

অন্যদিকে ইস্টবেঙ্গল ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচের পাঁচ ম্যাচের নির্বাসন বহাল রাখল এআইএফএফ। নর্থ-ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে রেফারিকে ধাক্কা দিয়ে লাল-কার্ড দেখেছিলেন ক্রোট ফরোয়ার্ড। সেই ম্যাচের পর ‘শৃঙ্খলাভঙ্গ’র দায়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন তাঁকে পাঁচ ম্যাচ নির্বাসিত করে। কিন্তু সেই নির্বাসনের বিরুদ্ধে আবেদন করেছিল এসসি ইস্টবেঙ্গল। কিন্তু লাভ হল না কোনও। আবেদন সম্পূর্ণ খারিজ করে দিয়েছে এআইএফএফ। বহাল থাকল তাঁর শাস্তি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.