WATCH: 'বিরাট' ব্যাটে ভারত থামল ২২৩ রানে! আলোচনায় ক্যাপ্টেনের 'বিরল' ছয়!

ফের মন ভাঙল বিরাট কোহলির। কিন্তু দলের প্রয়োজনে উল্লেখযোগ্য ইনিংস খেললেন তিনি।

Updated By: Jan 12, 2022, 12:58 PM IST
WATCH: 'বিরাট' ব্যাটে ভারত থামল ২২৩ রানে! আলোচনায় ক্যাপ্টেনের 'বিরল' ছয়!
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: কেপটাউনের নিউল্যান্ডসে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট (Ind vs SA, 3rd Test) শুরু হয়েছে। বিরাট কোহলির (Virat Kohli) আপামোর ফ্যানরা ফের আশায় বুক বেঁধেছিলেন যে, মঙ্গলবার হয়তো প্রতীক্ষিত তিন অঙ্কের রান চলে আসবে তাঁদের 'কিং কোহলির' থেকে। কোহলির ব্যাটে সেরকমই ইঙ্গিত ছিল এদিন। কিন্তু না, এদিনও হতাশ হলেন ভারতের টেস্ট ক্যাপ্টেন। ২৭৩ মিনিট ক্রিজ কামড়ে থেকে কোহলির ব্যাট থেকে এল ৭৯ রান। ২১ রানের জন্য সেঞ্চুরি মাঠেই ফেলে আসলেন বিরাট। 

আরও পড়ুন: Virat Kohli টপকে গেলেন Rahul Dravid-কে! এলিট ক্লাবে এলেন ক্যাপ্টেন

কিন্তু এদিন তাঁর সংযমী ব্যাটিং ও বল বুঝে খেলা মন কেড়ে নিয়েছে। কেরিয়ারের দ্বিতীয় মন্থর টেস্ট অর্ধ-শতরান করলেন বিরাট। ২০১ বলের ইনিংসে কোহলি মারলেন চোখ ধাঁধানো ১২টি চার ও একটি ছয়। আর এই ছয় নিয়েই চলছে আলোচনা। ক্রীড়া পরিসংখ্যানবিদ মোহনদাস মেনন টুইট করে জানালেন যে, বিরাটের মারা এই ছয় 'বিরল'! ভারতের ইনিংসে ৪১ নম্বর ওভারে কাগিসো রাবাদার বলে টপ এজে ছক্কা হাঁকান বিরাট। মেনন বলছেন, বিগত তিন বছরে কোহলির এটি পঞ্চম ছক্কা। এই সময়ের মধ্যে রোহিত শর্মা ৩১টি, ময়াঙ্ক আগরওয়াল ২৫টি ও ঋষভ পন্থ ১৮টি ছয় মেরে ফেলেছেন।

কোহলির ৭৯ ও চেতেশ্বর পূজারার ৪৩ রানের ইনিংস ছাড়া ভারতীয় ব্যাটারদের মধ্যে কারোর রানই উল্লেখযোগ্য নয়। এদিন বল হাতে আগুন জ্বালালেন রাবাদা (৪ উইকেট) ও মার্কো জানসেন (৩ উইকেট)। একটি করে উইকেট পান ডুয়ানে অলিভার, লুঙ্গি নিদি ও কেশব মহারাজ। এবার কাজটা ভারতীয় বোলারদের। দিনের শেষে দক্ষিণ আফ্রিকা ১ উইকেট হারিয়ে ১৭ রান তুলেছে। বুমরার বলে ওপেনার ও ক্যাপ্টেন ডিন এলগার (৩) পূজারার হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান। আইডেন মারক্রম (৮) ও কেশব মহারাজ (৬) অপরাজিত আছেন দিনের শেষে। দক্ষিণ আফ্রিকা ২০৬ রানে পিছিয়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.