East Bengal, ISL 2022-23: ক্লেটন সিলভার গোলে কেরালাকে ঘরের মাঠে হারিয়ে এটিকে মোহনবাগানকে সুবিধা করে দিল ইস্টবেঙ্গল

ক্লেটনের একাধিক নিশানা প্রতিহত করলেও ৭৬ মিনিটে আর রোখা যায়নি তাঁকে। ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়াতে কোনও ভুল করেননি তিনি।

Updated By: Feb 3, 2023, 11:00 PM IST
East Bengal, ISL 2022-23: ক্লেটন সিলভার গোলে কেরালাকে ঘরের মাঠে হারিয়ে এটিকে মোহনবাগানকে সুবিধা করে দিল ইস্টবেঙ্গল
গোলের পর সেলিব্রেশন করছেন একমাত্র গোলদাতা ক্লেটন সিলভা। ছবি: আইএসএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার সন্ধ্যায় যুবভারতী ক্রীড়াঙ্গনে ম্যাচটা যে লিগ টেবলে থাকা তিন নম্বর ও ন’নম্বর দলের মধ্যে ছিল, সেটা কোনও অজানা ব্যক্তিকে বলে না দিলে তাঁর পক্ষে বোঝা বেশ কঠিন হত। ঘরের মাঠে এদিন এতটাই উজ্জীবিত ফুটবল খেলে চাপমুক্ত ও উন্নত ইস্টবেঙ্গল এফসি (East Bengal) যে, এক মুহূর্তের জন্যও বোঝা যায়নি তারা লিগ তালিকার নীচের দিকে রয়েছে এবং গতবারের রানার্স আপ কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) প্লে-অফে খেলার জন্য তৈরি হচ্ছে।

'বার্থডে বয়' ক্লেটন সিলভার ৭৭ মিনিটের (Cleiton Silva) গোলে ১-০-য় জিতে প্রথম লিগে হারের বদলা নিল লাল-হলুদ বাহিনী। সম্ভবত এটাই এবারের চলতি আইএসএল-এ ইস্টবেঙ্গলের সেরা পারফরম্যান্স। বছরের প্রথম জয়, ঘরের মাঠে দ্বিতীয় জয় ও টানা চারটি ম্যাচে হারার পরে প্রথম ও দুঃসাহসিক জয় পেল স্টিফেন কনস্টান্টাইনের (Stephen Constantine) দল। তবে এই জয়ের ফলে লিগ তালিকায় তাদের অবস্থানে পরিবর্তন হল না। বরং তারা এই ম্যাচ জিতে কিছুটা হলেও সুবিধা করে দিল এটিকে মোহনবাগানকে। ছ’নম্বর হারের ফলে তিনেই রয়ে যাওয়া ব্লাস্টার্সের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছনে থাকা কলকাতার আর এক দল রবিবার জিততে পারলেই ব্লাস্টার্সকে টপকে তিন নম্বরে উঠে যাবে। 

আরও পড়ুন: Kylian Mbappe: বায়ার্নের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে নেই এমবাপে! কতদিন মাঠের বাইরে ফরাসি তারকা?

আরও পড়ুন:  Lionel Messi: ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন? বড় আপডেট দিলেন মেসি

ক্লেটনের একাধিক নিশানা প্রতিহত করলেও ৭৬ মিনিটে আর রোখা যায়নি তাঁকে। ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়াতে কোনও ভুল করেননি তিনি। আর সেই সৌজন্যেই ১৬ ম্যাচে ১৫ পয়েন্ট ইস্টবেঙ্গলের। এই জয়ের ফলে লিগ টেবিলে কোনও উন্নতি না ঘটলেও পরের ম্যাচগুলি খেলার অক্সিজেন যে ফুটবলাররা পেলেন, তা বলাই যায়।

এদিকে শুক্রবার আইএসএল-এ প্লে অফের সূচি ঘোষণা করা হল। প্লে অফ শুরু ৩ মার্চ। ফাইনাল ১৮ মার্চ। যার ভেন্যু এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি।

একনজরে প্লে-অফ:

নক আউট ১: ৩ মার্চ – ৪ (হোম টিম) বনাম ৫ (অ্যাওয়ে টিম)
নক আউট ২: ৪ মার্চ – ৩ (হোম টিম) বনাম ৬ (অ্যাওয়ে টিম)

সেমিফাইনাল ১: প্রথম লেগ – ৭ মার্চ- ১ (হোম টিম) বনাম নক আউট ১-এর জয়ী
সেমিফাইনাল ২: প্রথম লেগ – ৯ মার্চ- ২ (হোম টিম) বনাম নক আউট ২-এর জয়ী

সেমিফাইনাল ১: দ্বিতীয় লেগ – ১২ মার্চ- নক আউট ১-এর জয়ী (হোম টিম) বনাম ১
সেমিফাইনাল ২: দ্বিতীয় লেগ – ১৩ মার্চ- নক আউট ২-এর জয়ী (হোম টিম) বনাম ২

ফাইনাল: ১৮ মার্চ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.