Lionel Messi: ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন? বড় আপডেট দিলেন মেসি

কাতার বিশ্বকাপ জিতে মেসি যেমন তাঁর ও দেশের খরা কাটিয়েছিলেন, তেমনই কাপ যুদ্ধের মঞ্চে সবচেয়ে বেশি ম্যাচ খেলার নজির গড়েছিলেন। ২০০৬ থেকে ২০২২—এই পাঁচ বিশ্বকাপে খেলেছেন মেসি। 

Updated By: Feb 3, 2023, 07:54 PM IST
Lionel Messi: ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন? বড় আপডেট দিলেন মেসি
৩৬ বছর পর বিশ্বকাপ জেতার ট্রফিতে চুমু খাচ্ছেন লিওনেল মেসি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (FIFA World Cup) আগেই কথাটা জানিয়েছিলেন লিওনেল মেসি (Lionel Messi)। কাতার বিশ্বকাপই হবে তাঁর কেরিয়ারের শেষ বিশ্বকাপ। তবে একটা বিশ্বকাপ ট্রফি অনেক কিছুই বদলে দিয়েছে। প্রত্যাশার চাপ জয় করেছেন 'এলএম টেন' (LM 10)। ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে (Argentina) বিশ্বকাপ এনে দেওয়ার পর থেকে তাঁর ভাবনাচিন্তার বদল ঘটেছে। জাতীয় দলের হয়ে খেলা এখন আগের চেয়ে অনেক বেশি উপভোগ করছেন।

তাই তো আর্জেন্টিনা দল ও সমর্থকরাও ২০২৬ সালের বিশ্বকাপেও মেসিকে দলে চাইছেন। মেসিও সেই বিশ্বকাপে খেলার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না। তবে ৩৯ বছর বয়সে তাঁর জন্য বিশ্বকাপে খেলাটা যে কঠিন, সেটা মানছেন আর্জেন্টাইন অধিনায়ক।
ওলে পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, "বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন। আমি ফুটবল খেলতে ভালোবাসি, যদি খেলাটা আমি উপভোগ করি, শারীরিকভাবে ফিট থাকি, তাহলে চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ এখনও দেরি আছে। আমার কেরিয়ার কোন দিকে যাচ্ছে, এর ওপর নির্ভর করছে।"  মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলুক, দলের সবার প্রত্যাশা এমনই। বিভিন্ন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মেসিকে আগামী বিশ্বকাপে পাওয়ার আশা প্রকাশ করেছেন অনেক ফুটবলারই। 

আরও পড়ুন: Exclusive, Joginder Sharma: শেষ ওভারে বল করার আগে ধোনি কী বলেছিলেন? অবসর নিয়ে ফাঁস করলেন যোগিন্দর

আরও পড়ুন: BEN vs JHA, Ranji Trophy Quarterfinals 2022-23: ঝাড়খণ্ডকে ৯ উইকেটে হেলায় হারিয়ে শেষ চারে বাংলা, প্রতিপক্ষ কে? ভেন্যু কোথায়?

গত মাসে এক সাক্ষাৎকারে মেসিকে আগামী বিশ্বকাপে পাওয়ার আশার কথা জানিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনিও (Lionel Scaloni)। তিনি বলেছিলেন, "আমার মনে হয় ২০২৬ সালের বিশ্বকাপেও মেসি খেলবে। তবে সেটা একেবারেই মেসির উপর নির্ভর করছে। ও নিজেকে ফিট মনে করলে এবং আরও একবার বিশ্বকাপ জিততে চাইলে, ফের একবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতেই পারে। ওর জন্য সব সময় খোলা ছিল, আছে ও থাকবে। মেসি মাঠে খেলছে, বল নিয়ে ড্রিবল করছে, এটা দেখাই তো আমাদের জন্য দারুণ ব্যাপার।" 

কাতার বিশ্বকাপ জিতে মেসি যেমন তাঁর ও দেশের খরা কাটিয়েছিলেন, তেমনই কাপ যুদ্ধের মঞ্চে সবচেয়ে বেশি ম্যাচ খেলার নজির গড়েছিলেন। ২০০৬ থেকে ২০২২—এই পাঁচ বিশ্বকাপে খেলেছেন মেসি। মেসি ছাড়া আরও চারজন ফুটবলার পাঁচটি বিশ্বকাপে খেলেছেন। ২০২৬ বিশ্বকাপে মেসি যদি খেলেন তাহলে একমাত্র ফুটবলার হিসেবে ছয়টি বিশ্বকাপে খেলার কীর্তি গড়বেন মেসি। 

আগামী বিশ্বকাপে খেললে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ছোঁয়ার সুযোগ থাকবে মেসির সামনে। কাতার বিশ্বকাপে ৭ গোল করা মেসির বিশ্বকাপ গোল ১৩টি। ১৬ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা জার্মানির মিরোস্লাভ ক্লোজে। তবে মেসি ২০২৬ বিশ্বকাপে খেলতে পারবেন কিনা, এটাই সবচেয়ে বড় প্রশ্ন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.