East Bengal | ISL 2022-23: গুয়াহাটিতে 'দাদাগিরি' ইস্টবেঙ্গলের! ডার্বির আগে এল দুরন্ত জয়

সমর্থকদের মন ভরিয়ে দিলেন স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) শিষ্যার। ইস্টবেঙ্গল (East Bengal FC) ৩-১ গোলে উড়িয়ে দিল নর্থইস্ট ইউনাইটেডকে (NorthEast United)

Updated By: Oct 20, 2022, 09:56 PM IST
East Bengal | ISL 2022-23: গুয়াহাটিতে 'দাদাগিরি' ইস্টবেঙ্গলের! ডার্বির আগে এল দুরন্ত জয়
দুরন্ত জয় লাল-হলুদের

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan FC) বিরুদ্ধে ডার্বি যুদ্ধে নামার আগে নিজদের অসাধারণ ভাবে ঝালিয়ে নিল ইস্টবেঙ্গল (East Bengal FC)। বৃহস্পতিবার গুয়াহাটিতে ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে স্টিফেন কনস্ট্যানটাইনের (Stephen Constantine) শিষ্যরা নর্থইস্ট ইউনাইটেডকে (NorthEast United) ৩-১ গোলে হারিয়ে দিল। মরসুমের প্রথম জয়ই স্মরণীয় করে রাখল 'রেড অ্যান্ড ইয়েলো ব্রিগেড' পাহাড় থেকে তিন পয়েন্ট নিয়ে সমতলে পা রাখবে লাল-হলুদ। স্কোরলাইনই বলে দিচ্ছে এদিন গুয়াহাটিতে 'দাদাগিরি' করেছে ইস্টবেঙ্গলে। পুরো নব্বই মিনিট আধিপত্য নিয়ে খেলেই এল দুরন্ত জয়।  সমর্থকদের মন ভরিয়ে দিলেন কনস্ট্যানটাইনের শিষ্যরা।

এদিন ম্যাচের ১১ মিনিটেই ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্লিটন সিলভা। যদিও এর ঠিক দুই মিনিটে আগেই তাঁর কাছে গোলের সুযোগ এসেছিল। কিন্তু গোল করতে ব্যর্থ হন ক্লিটন। কিন্তু ১২০ সেকেন্ডের মধ্যে নিজের ভুল শুধরে নেন ক্লিটন। নওরেমের পাস থেকে দুরন্ত গোলে দলকে এগিয়ে দেন। বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়া ইস্টবেঙ্গলকে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে এগিয়ে দেন কিরিয়াকু। সাইপ্রাসের জাতীয় দলের ডিফেন্ডার সুহেরের সাজানো পাস ধরে স্কোরলাইন ২-০ করে ফেলেন। তখনই লাল-হলুদ সমর্থকরা বুঝে নেন যে, মরসুমের প্রথম জয় শুধু সময়ের অপেক্ষা। কারণ নর্থইস্ট জোড়া গোলের ধাক্কায় কার্যত ছন্দদীন হয়ে যায়।

ইস্টবেঙ্গলের তৃতীয় গোলটি আসে জর্ডন ও'ডোহার্টি স্কোরলাইন ৩-০ করেন। মোবাশির রহমান হাফ-লাইন থেকে দৌড় শুরু করেন। নর্থইস্টের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল বাড়িয়ে দেন জর্ডনকে। ২৫ বছরের অজি মিডফিল্ডার কোনও ভুলই করলেন না। অনায়াসে করে ফেললেন গোল। ম্যাচের একেবারে অন্তিম লগ্নে ম্যাট ডার্বিশায়ার নর্থইস্টের হয়ে এক গোল শোধ করেন ঠিকই, তবে সংযোজিত পাঁচ মিনিটে আর খেলায় ফেরা সম্ভব ছিল না। তিন ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ইস্টবেঙ্গল এখন সাতে। আগামী ২৯ অক্টোবর অর্থাৎ শনিবার মরসুমের প্রথম ডার্বি ম্যাচ। লড়াই যে জমে যাবে তা আর বলার অপেক্ষা রাখে না। ফুটবলপাগল শহর কলকাতাতেই বসছে ইস্ট-মোহন ডার্বির আসর। আই লিগ, কলকাতা লিগ-সহ বিভিন্ন টুর্নামেন্টে দুই দল যুবভারতীতে একে অপরের মুখোমুখি হলেও, এই প্রথমবার আইএসএলের কলকাতা ডার্বি খেলা হবে কলকাতায়। তাই এই ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.