ইতালি স্পেন দ্বৈরথ ড্র

রবিবার ইউরোর প্রথম ম্যাচ ঘিরে ছিল উন্মাদনা তুঙ্গে। বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে ফেভারিট ধরা হয়েছিল ইতালির বিরুদ্ধে। ইতালিও নেমেছিল স্পেনের সর্বশক্তি নিয়ে। শেষপর্যন্ত ইতালি-স্পেন দ্বৈরথের ফল ১-১ গোলে অমীংসিত থেকে গেল।

Updated By: Jun 11, 2012, 01:45 PM IST

রবিবার ইউরোর প্রথম ম্যাচ ঘিরে ছিল উন্মাদনা তুঙ্গে। বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে ফেভারিট ধরা হয়েছিল ইতালির বিরুদ্ধে। ইতালিও নেমেছিল স্পেনের সর্বশক্তি নিয়ে। শেষপর্যন্ত ইতালি-স্পেন দ্বৈরথের ফল ১-১ গোলে অমীংসিত থেকে গেল। প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে ষাট মিনিটে ডি নাটালের গোলে এগিয়ে যায় ইতালি। মাত্র চার মিনিটের ব্যবধানে স্পেনকে সমতায় ফেরান ফ্যাব্রেগাস।ম্যাচে সমতায় ফেরার পরই খোলস ছেড়ে বেরিয়ে পড়ে স্পেন।
কিন্তু শুরুতেই ডেল বস্কের দলগঠন নিয়েই প্রশ্ন। পেড্রো-টোরেসের মত স্ট্রাইকারকে বসিয়ে কেন নামানো হল প্রথম একাদশ। আপফ্রন্টে তাই যোগ্য সহযোগীর অভাবে আজুরি ডিফেন্স ভাঙতেই সক্ষম হচ্ছিলেননা ফ্যাব্রেগাস। বরং কাউন্টার অ্যাটাকে স্প্যানিশ ডিফেন্সে কাঁপুনি ধরিয়ে দিচ্ছিল। তবে ইতালির বেশ কয়েকটি শট যদি ক্যাসিয়াস সেভ না করতেন তবে বিপাকে পড়তে পারতেন ডেলবস্কে।দ্বিতীয়ার্ধের শেষদিকে টোরেসকে আনায় আক্রমণ বাড়ে স্পেনের।কিন্তু দুটি সহজ সুযোগ নষ্ট করায় জেতার আশা শেষ হয় স্প্যানিশ আর্মাডার। তার উপর টোরেস হলুদকার্ড দেখায় দ্বিতীয় ম্যাচের আগে চাপে স্পেন।

.