ইংরেজদের ১১০ বছরের পুরনো রেকর্ড ছুঁলেন জেমস অ্যান্ডারসন!

ইতিহাস গড়লেন ইংল্যান্ডের পেস বোলার জেমস অ্যান্ডারসন। রাজকোটে সিরিজের প্রথম টেস্টে খেলেননি এই অভিজ্ঞ ইংরেজ পেসার। ভাইজাগে দ্বিতীয় টেস্টে অবশ্য মাঠে নেমেছেন তিনি। এবং বলটাও খারাপ করেননি। যদিও রেকর্ডটা অ্যান্ডারসন বল করার জন্য করলেন না। করলেন ব্যাটসম্যান হিসেবে। ভাবছেন কী এমন করলেন জেমস অ্যান্ডারসন? খুব গর্বের কিছু করেননি। তবে, তিনি একাও এমনটা করেননি।

Updated By: Nov 22, 2016, 11:16 AM IST
ইংরেজদের ১১০ বছরের পুরনো রেকর্ড ছুঁলেন জেমস অ্যান্ডারসন!

ওয়েব ডেস্ক: ইতিহাস গড়লেন ইংল্যান্ডের পেস বোলার জেমস অ্যান্ডারসন। রাজকোটে সিরিজের প্রথম টেস্টে খেলেননি এই অভিজ্ঞ ইংরেজ পেসার। ভাইজাগে দ্বিতীয় টেস্টে অবশ্য মাঠে নেমেছেন তিনি। এবং বলটাও খারাপ করেননি। যদিও রেকর্ডটা অ্যান্ডারসন বল করার জন্য করলেন না। করলেন ব্যাটসম্যান হিসেবে। ভাবছেন কী এমন করলেন জেমস অ্যান্ডারসন? খুব গর্বের কিছু করেননি। তবে, তিনি একাও এমনটা করেননি।

আরও পড়ুন সৌরভকে খোঁচা দিতে রবি শাস্ত্রীকে এখন এসবও বলতে হচ্ছে!

আসলে অ্যান্ডারসন ভাইজাগ টেস্টের দুই ইনিংসেই ব্যাট হাতে নেমে ০ করেছেন! তার থেকেও বড় কথা, অ্যান্ডারসন দুবারই আউট হয়েছেন প্রথম বলেই! এক টেস্টের দুই ইনিংসেই প্রথম বলে আউট হয়ে গেলে তাকে কিংস পেয়ার বলা হয়। জেমস অ্যান্ডারসনও এবার কিংস পেয়ার-এর মালিকদের তালিকায় নিজের নাম লেখালেন। এই তালিকায় রয়েছেন বীরেন্দ্র সেহবাগ থেকে অ্যাডাম গিলক্রিস্টের মতো মারকুটে, ধ্বংসাত্মক ব্যাটসম্যানও! কিন্তু অ্যান্ডারসন যে ইংরেজ। আর ১৯০৬ সালের পর ইংল্যান্ডের কোনও ক্রিকেটারই এক টেস্টের দুই ইনিংসেই প্রথম বলে ০ রানে আউট হয়ে ফেরেননি। অর্থাত্‍, ভাইজাগ টেস্টে নিজের দেশের ১১০ বছরের রেকর্ড ছুঁলেন জিমি অ্যান্ডারসন।

আরও পড়ুন  নয়া নোটে নাকি চিপ? গুজব নাকি সত্যি জেনে নিন

 

.