অ্যান্ডারসন ভেঙে দিলেন পানেসর, আথারটন, ব্রড, হার্মিসনদের রেকর্ড!

মাইকেল আথারটন। প্রাক্তন ইংরেজ অধিনায়ক। শুধু তাই নয়, নাক উঁচু জাতির গর্বের ক্রিকেটার। বিশ্বক্রিকেটেও একইরকম সমাদৃত মাইকেল আথারটন। জীবনে এমন অনেক গর্বের রেকর্ড করেছেন, যেগুলো মনে রাখার মতো। কিন্তু সেই মাইকেল আথারটনের একটা খারাপ লাগাও কাজ করত। কারণ, ইংল্যান্ড ক্রিকেটে টেস্টে সবথেকে বেশি ০ করার রেকর্ড এতদিন ছিল তাঁর দখলেই। কেরিয়ারে মোট ১১৫ টি টেস্ট খেলে ২০বার ০ রান করেছেন আথারটন।

Updated By: Nov 22, 2016, 02:01 PM IST
অ্যান্ডারসন ভেঙে দিলেন পানেসর, আথারটন, ব্রড, হার্মিসনদের রেকর্ড!

ওয়েব ডেস্ক: মাইকেল আথারটন। প্রাক্তন ইংরেজ অধিনায়ক। শুধু তাই নয়, নাক উঁচু জাতির গর্বের ক্রিকেটার। বিশ্বক্রিকেটেও একইরকম সমাদৃত মাইকেল আথারটন। জীবনে এমন অনেক গর্বের রেকর্ড করেছেন, যেগুলো মনে রাখার মতো। কিন্তু সেই মাইকেল আথারটনের একটা খারাপ লাগাও কাজ করত। কারণ, ইংল্যান্ড ক্রিকেটে টেস্টে সবথেকে বেশি ০ করার রেকর্ড এতদিন ছিল তাঁর দখলেই। কেরিয়ারে মোট ১১৫ টি টেস্ট খেলে ২০বার ০ রান করেছেন আথারটন।

আরও পড়ুন ইংরেজদের ১১০ বছরের পুরনো রেকর্ড ছুঁলেন জেমস অ্যান্ডারসন!

এবার সেই রেকর্ড ভেঙে দিলেন জেমস অ্যান্ডারসন। বলা ভালো, বাঁচালেন আথারটনকে। জেমস অ্যান্ডারসন ১২০ টেস্ট খেলে এই নিয়ে ২১ বার ০ করলেন টেস্ট ক্রিকেটে। ইংরেজদের এই লজ্জার তালিকায় তিন নম্বরে রয়েছেন স্টুয়ার্ট ব্রড। ১০১ ম্যাচ খেলে ব্রড ০ করেছেন মোট ২০ বার। অর্থাত্‍, এখন মূলত লড়াইটা চলছে ব্রড এবং অ্যান্ডারসনের মধ্যেই। হার্মিসন এবং মন্টি পানেসরও ব্যাটিংয়ে কিছু কম যান না। কারণ, তাঁরা দুজনেও টেস্ট কেরিয়ারে ০ করেছেন ২০ বার করে। তবে, হার্মিসনের ২০টা ০ করতে লেগেছে ৬২ টি টেস্ট। এবং মন্টি পানেসর তো মাত্র ৫০ টি টেস্ট খেলেই ২০ টি ০ করে ফেলেছেন!

আরও পড়ুন  অশ্বিন কোন ইংরেজ বোলারের কাছে ত্রাস হয়ে উঠেছেন জানেন?

.