আজ মেক্সিকোর বিরুদ্ধে নামছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

মেসুট ওজিলের খেলা নিয়ে অনিশ্চয়তা থাকছে।

Updated By: Jun 17, 2018, 03:10 PM IST
আজ মেক্সিকোর বিরুদ্ধে নামছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি

নিজস্ব প্রতিবেদন :  আজ মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপে অভিযান শুরু করছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। প্রথম ম্যাচেই প্রতিপক্ষ মেক্সিকো। মেক্সিকানদের বিরুদ্ধে মাঠে নামার ২৪ ঘন্টা আগেও প্রথম একাদশ নিয়ে দ্বিধায় জার্মান কোচ জোয়াকিম লো।

চোট সারিয়ে জার্মানদের নেতৃত্বে থাকছেন গোলকিপার ম্যানুয়েল নয়্যার। কিন্তু মেসুট ওজিলের খেলা নিয়ে অনিশ্চয়তা থাকছে। সেটা অবশ্য তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে ছবি তোলার জন্য ওজিল ও গুন্দোগানকে নিয়ে বিতর্কের জন্য নয়। রবিবার সম্ভবত রিজার্ভ বেঞ্চেই থাকতে হবে ওজিলকে। তবে আক্রমনাত্মক মেক্সিকানদের বিরুদ্ধে জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না টমাস মুলার, টনি ক্রুজরা। গতবছর কনফেডারেশন্স কাপে এই মেক্সিকোকেই ৪-১ গোলে হারিয়েছিল জার্মানি। কিন্তু সেই জার্মান দলের সঙ্গে এবারের বিশ্বকাপের দলের অনেক পার্থক্য রয়েছে। ৬টি ম্যাচে হারার পর বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে সৌদি আরবকে হারিয়েছে জার্মানি। সেই আত্মবিশ্বাসকে সঙ্গে নিয়েই রবিবার মেক্সিকানদের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে জার্মানরা।

আরও পড়ুন- পেনাল্টি মিস মেসির, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড

এদিকে বিশ্বকাপ শুরুর আগে মেক্সিকোর নয় ফুটবলার পার্টিতে যৌনকর্মীদের সঙ্গে সময় কাটিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন। মেক্সিকোর জাতীয় ফুটবল সংস্থার কর্তারা অবশ্য বিষয়টিকে গুরুত্ব না দিয়ে বিশ্বকাপে খোলা মনে ফুটবলারদের খেলতে দিতে চান।   

.