দুর্নীতির অভিযোগে সমন পেলেন নাইট রাইডার্স মালিক শাহরুখ খান

Updated By: Jul 20, 2017, 09:23 PM IST
দুর্নীতির অভিযোগে সমন পেলেন নাইট রাইডার্স মালিক শাহরুখ খান

ওয়েব ডেস্ক: ফেমা বা ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট ভাঙার অভিযোগে সমন পেলেন কিং খান। কলকতা নাইট রাইডার্সের মালিক শাহরুখ খানকে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের সামনে স্বশরীরে উপস্থিত খাকার নির্দেশ দেওয়া হয়েছে ওই নোটিসে। মূলত কলকাতা নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেডের (কেআরএসপিএল) বেশ কিছু শেয়ার বাজার দরের চেয়ে কম দামে বিদেশি সংস্থার কাছে বিক্রি করার অভিযোগ উঠেছে বাদশার বিরুদ্ধে। আরও জানা যাচ্ছে, শেয়ারগুলি প্রকৃত দামের চেয়ে অনেক কম দামে বিক্রি করার জন্য 'ফরেন এক্সচেঞ্জ' খাতে ৭৩.৬ কোটি টাকা ক্ষতি হয়েছে।

উল্লেখ্য, গত মার্চে শাহরুখ খান, তাঁর স্ত্রী গৌরী খান এবং অভিনেত্রী জুহি চাওলার নামে কারণ দর্শানোর নোটিস (শো কজ) জারি করা হয়েছিল। কিন্তু সেই নোটিশ জারি হওয়া সত্বেও সংস্থার কাছে উপস্থিত হননি এসআরকে। প্রসঙ্গত, শাহরুখের স্ত্রী গৌরী পদাধিকার বলে কেআরএসপিএল-এর ডিরেক্টর, আর শাহরুখ ও জুহি হলেন কেআরএসপিএল-এর যৌথ মালিক।

২০০৮-০৯ সালে প্রথম বিভিন্ন আইপিএল ফ্র্যানচাইজির মালিকদের বিরুদ্ধে তদন্তে নামে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। সাধারণত, তদন্ত সম্পূর্ণ হলেই ফেমা নোটিস জারি হয় অভিযুক্তদের বিরুদ্ধে। (আও পড়ুন- কঙ্গনার কপালে তরোয়ালের কোপ, গুরুতর জখম অভিনেত্রী)

.