KL Rahul | IND vs AUS : 'বিরাট বলেছিল কিছুক্ষণ টেস্ট খেলতে'! খেলার মাঝেই কেন অঙ্ক করছিলেন রাহুল?

KL Rahul What Said After Brilliant Innings Against Australia: কেএল রাহুল তাঁর জীবনের অন্যতম সেরা ইনিংস খেললেন। অল্পের জন্য় হাতছাড়া করলেন সেঞ্চুরি। ম্য়াচের পর কথা বললেন তাঁর আর কোহলির সমীকরণ ও শতরান হাতছাড়া করা নিয়ে।  

Updated By: Oct 9, 2023, 01:30 PM IST
KL Rahul | IND vs AUS : 'বিরাট বলেছিল কিছুক্ষণ টেস্ট খেলতে'! খেলার মাঝেই কেন অঙ্ক করছিলেন রাহুল?
খেলার পর বিরাটের আলিঙ্গনে রাহুল। ছবি-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দাপুটে জয়েই বিশ্বকাপ অভিযান শুরু করল রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। রবিবাসরীয় এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chepauk, Chennai) হয়ে গেল ভারত-অস্ট্রেলিয়া মহারণ। ৩৩ হাজার ১৯০ জন দর্শকের সামনে ভারত ছয়ে উইকেটে দারুণ জয় পেল ঠিকই, তবে সহজ ম্যাচ কঠিন করেই জিতল ভারত। একথা অনায়াসে লেখা যায়। কাপযুদ্ধের প্রথম জয়ের নেপথ্যের কারিগর হয়ে থাকলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), বিরাট কোহলি (Shreyas Iyer) ও কেএল রাহুল (KL Rahul)।

আরও পড়ুন: India vs Australia | World Cup 2023: সহজ ম্যাচ কঠিন করে জিতল ভারত! বিরাট-রাহুলের ব্যাটে চাপমুক্তি চিপকে

প্য়াট কামিন্সের অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাট করে ১৯৯ রান তুলেছিল। এই রান তুলতে নেমেই ভারতের রীতিমতো হৃৎকম্প বেড়ে গিয়েছিল। ২ ওভারের মধ্যে ভারতের ৩ উইকেট চলে যায় মাত্র ২ রানে! টপ অর্ডার সাজঘরে ফিরে যাওযার পর ভারতের বৈতরণী পার করানোর প্রতিজ্ঞা করেছিলেন বিরাট কোহলি ও কেএল রাহুল। চতুর্থ উইকেট পার্টনারশিপে তাঁরা ২১৫ বলে ১৬৫ রান যোগ করেন। কোহলি ১১৬ বলে ৮৫ (ছ'টি চার) রান করে আউট হয়ে যান। অল্পের জন্য় সেঞ্চুরি রেখে আসেন মাঠে। হ্যাজেলউডের বলে পুল করতে গিয়ে সোজা মিউউইকেটে মার্নাস লাবুশানের হাতে ক্যাচ তুলে দেন। এর মাঝে কোহলি যা করার করে দিয়ে গেলেন। তিনি আউট হওয়ার পর রোহিতের ডেপুটি হার্দিক পাণ্ডিয়া আসেন। যদি তাঁকে খুব একটা কিছু করতেই হয়নি। ৮ বলে ১১ রান করে ক্রিজে ছিলেন তিনি। বাকিটা বুঝে নিয়েছিলেন রাহুল। ১১৫ বলে ৯৭ (৮টি চার ও ২টি ছয়) রানে অপরাজিত থাকেন তিনি। চার মেরে দেশকে জেতালেন, তবে এভাবে সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়েও, সেঞ্চুরি হাতছাড়া করার আক্ষেপ তাঁর থাকবেই। কিন্তু কিছু করার নেই। ম্য়াচের পরিণতিই হয়েছিল এমন। ৫২ বল হাতে রেখে ম্য়াচ বার করে নেয় ভারত।

ম্যাচের পর রাহুল নিজের ইনিংস নিয়ে বলেন, 'সত্যি বলতে আমার সঙ্গে বিরাটের খুব একটা কথোপকথন হয়নি। আমি ভেবেছিলাম ফিল্ডিংয়ের পর ভালো করে স্নান করব। তারপর একটা ব্রেক নেব। আমি মাঠে নেমে নিঃশ্বাস ফেরানোর চেষ্টা করেছি। বিরাট বলেছিল, যা উইকেট তাতে কিছুক্ষণ টেস্ট খেলতে। নতুন বলে পেসারদের সাহায্য করেছিল। স্পিনারদেরও সঙ্গ দিয়েছে। শেষ ১৫-২০ ওভারে শিশির ছিল। যেটা বেশ সাহায্য করেছে। বল ভালো স্কিড করছিল। যাই হোক পিচে দু'রকমের গতি ছিল। ব্য়াটার এবং বোলারদের জন্য ছিল এই উইকেট। দক্ষিণ ভারতে এরকমই উইকেট হয়। বিশেষত চেন্নাইতে।' একদম শেষে সেঞ্চুরির দোরগোড়ায় ছিলেন রাহুল। তিনি সেই প্রসঙ্গে বলেছেন, 'আমি খুব ভালো হিট করেছিলাম। আমি শুধু অঙ্ক করছিলাম যে, কীভাবে চার-ছক্কায় ১০০ করতে পারি। আশা করি পরেরবার হবে। বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্য়াচ আগামী ১১ অক্টোবর। আফগানিস্তানের বিরুদ্ধে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলবে টিম ইন্ডিয়া। আর তারপরেই ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান। 'মাদার অফ অল ব্য়াটল'-এর দিকে তাকিয়ে দুই দেশের ক্রীড়াপ্রেমীরা।

আরও পড়ুন: Ravindra Jadeja | India vs Australia: জাদেজা আগাম জানতেন ঠিক কী হবে! চিপকে বিরল রেকর্ড 'ঘরের ছেলে'র

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

  

.