Robert Lewandowski: লেওয়ানডস্কির পরনে পাঞ্জাবি-শাল! লা লিগার টপ স্কোরার বাংলার 'গোলন্দাজ'

La Liga makes Robert Lewandowski as Golondaaj: লা লিগার টপ স্কোরার হয়ে গেলেন রবার্ট লেওয়ানডস্কি। এবার তাঁকে লা লিগা বানিয়ে ফেলল বাংলার 'গোলন্দাজ'! যা নিয়ে কথা বললেন 'গোলন্দাজ' ছবির পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

Updated By: Mar 21, 2023, 08:00 PM IST
Robert Lewandowski: লেওয়ানডস্কির পরনে পাঞ্জাবি-শাল! লা লিগার টপ স্কোরার বাংলার 'গোলন্দাজ'
লেওয়ানডস্কি এখন গোলন্দাজ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিওনেল মেসি (Lionel Messi) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) যবে থেকে লা লিগা (La Liga) ছেড়ে চলে গিয়েছেন, তবে থেকে স্পেনের এক নম্বর ফুটবল প্রতিযোগিতার জনপ্রিয়তায় যে বিশাল ভাটা পড়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। আধুনিক প্রজন্মের দুই ফুটবল মহারথী না থাকাটা যে বিরাট প্রভাব ফেলেছে, তা দিনের আলোর মতোই পরিষ্কার। লা লিগা ভারতের বাজার ধরার জন্য মরিয়া, সে প্রমাণ একাধিকবার পাওয়া গিয়েছে। এবার বাংলার বাজারও তারা ধরতে চাইছে। ১৫ ম্যাচে ২১ গোল করে এখন লা লিগার টপ স্কোরার পোলিশ গোলমেশিন রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski)। ৩৪ বছরের ফুটবলার বার্সেলোনার (FC Barcelona) হয়ে ফুল ফোটাচ্ছেন। ২৬ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ শীর্ষে বার্সা। লেওয়ানডস্কির দুরন্ত ফর্ম তার অন্যতম কারণ। এবার লেওয়ানডস্কির মাহাত্ম্য বোঝাতে লা লিগা তাঁকে 'গোলন্দাজ' (Golondaaj) বানিয়ে ফেলল! ফটোশপে লেওয়ানডস্কির পরনে জুড়ে দেওয়া হয়েছে পাঞ্জাবি-শাল! এই ছবি সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে দিয়েছে।

 

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী-র জীবন অবলম্বনে ২০২১ সালে তৈরি হয়েছিল 'গোলন্দাজ' সিনেমা। নাম ভূমিকায় ছিলেন বাংলার সুপারস্টার দেব। দেবের  'গোলন্দাজ' লুকের সঙ্গে লেওয়ানডস্কির এই ছবিটির দারুণ মিল রয়েছে। 'গোলন্দাজ' ছবির পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়কে লা লিগার এই কীর্তির কথা জানিয়ে ফোন করে জি ২৪ ঘণ্টা ডিজিটাল। ধ্রুব ফোনে বললেন, 'দেখুন এটা খুবই মজার ঘটনা। সবচেয়ে বড় কথা হচ্ছে, ওখানেও কেউ বাংলার কাজ ফলো করছে, বাংলায় মনে রাখার মতো কাজ হচ্ছে। সেটার সঙ্গে লা লিগার বিষয়বস্তুর সাযুজ্যবা কানেকশন রয়েছে। এত সুন্দর কনটেক্সটে ব্যবহার করল ওরা, এটাই ভালো লাগছে। গোলন্দাজ শব্দের অর্থই হচ্ছে যে ভালো গোল করে। লেওয়ানডস্কি কিন্তু এই মুহূর্তে বার্সেলোনার হয়ে অসাধারণ ফর্মে রয়েছে। আমরা নগেন্দ্রপ্রসাদকে যেভাবে দেখেছিলাম, যে অ্যাটায়ারে দেখেছিলাম, লেওয়ানডস্কিকে ওরা সেভাবেই দেখছে। এখন লেওয়ানডস্কি ভালো স্কোর করছেন। গোলন্দাজের মানে, লেওয়ানডস্কির ফর্ম। সবটা দারুণ সুন্দর মিলিয়েছে লা লিগা। তারা যে নিজেরা একটা গল্প দেখতে পেয়েছে এটার মধ্যে. সেটাই মজার বিষয়। সকলেরই ভালো লেগেছে। এখানে সমাদৃত কাজ, ওখানেও ভালো লেগেছে। আমি তো ছবিটা দেবকে পাঠিয়েছি। ও এখন শ্যুট করছে। ব্যস্ত আছে। আমি নিশ্চিত ও ছবিটা দেখলেই ফোন করবে। এগুলো তো মিষ্টি মজা। বাংলার কাজ ইউরোপেও কেউ একজন দেখছেন, গল্পের সঙ্গে মিলিয়ে দিচ্ছেন। এটাই ভালো লাগছে।' লা লিগার এই ফটোশপড ছবি রীতিমতো শেয়ারের ঝড় তুলেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.