Leander Paes | ICC World Cup 2023: কলকাতায় হারানো যাবে না রোহিতদের! ইডেনে বসে অকাট্য যুক্তি টেনিস আইকনের

Leander Paes On ICC World Cup 2023 At Eden Gardens: বেডরুম থেকে পেতেন ইডেনের আওয়াজ, কাপযুদ্ধের 'কঠিনতম' টিকিটের খোঁজে কিংবদন্তি লিয়েন্ডার পেজ।  

Updated By: Sep 9, 2023, 08:52 AM IST
Leander Paes | ICC World Cup 2023: কলকাতায় হারানো যাবে না রোহিতদের! ইডেনে বসে অকাট্য যুক্তি টেনিস আইকনের
বাঁ-দিক থেকে অশোক-লিয়েন্ডার-ঝুলন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (ICC World Cup 2023) সেমিফাইনাল নিয়ে মোট পাঁচটি ম্য়াচ হবে ইডেন গার্ডেন্সে। বিশ্বকাপের ট্রফি ঘুরতে ঘুরতে চলে এল কলকাতায়। আর এই মহার্ঘ কাপের উন্মোচন হল ক্রিকেটের নন্দনকাননে। গত শুক্রবার সন্ধ্য়ায় ক্রীড়াদুনিয়ার মহারথীদের পা পড়েছিল ইডেনে। এসেছিলেন ভারতীয় টেনিসের আইকন লিয়েন্ডার পেজও (Leander Paes)। কোর্টের কিংবদন্তির বেড়ে ওঠা কলকাতাতেই। আর তাঁর ইডেনের স্মৃতিও তাঁর ভীষণই টাটকা। এদিন কাপ সংক্রান্ত অনুষ্ঠানের শেষে লিয়েন্ডার সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন। তারঁ পাশে ছিলেন বাংলার দুই কৃতী ঝুলন গোস্বামী (Jhulan Goswami) ও অশোক দিন্দাও (Ashok Dinda)। লিয়েন্ডার জানালেন তিনি কী ভাবছেন আসন্ন বিশ্বকাপ নিয়ে।

আরও পড়ুন: ICC World Cup 2023: গুরুদায়িত্ব পেলেন এই ১৬, ভারতের ক'জন? কেন নেই আলিম দার!

লিয়েন্ডার বলেন, 'দেখুন আমি টেনিসের লোক ঠিকই, তবে আমি পার্ক স্ট্রিটে বেড়ে উঠেছি। তরুণ বয়স থেকেই এই ইডেনের দর্শক আমাকে বড্ড অনুপ্রাণিত করেছে। কপিল দেব, সুনীল গাভাসকরের ভারতীয় দলের খেলা দেখেছি এই ইডেনে বসে। ভিভ রিচার্ডস, অ্য়ালান বর্ডারকে দেখেছি। ক্রিকেট আমাদের দেশে ক্রিকেট বিরাট উচ্চতায় গিয়েছে। আমার তিন দশকের কেরিয়ারে সেটা উপলব্ধি করেছি। আমার সবচেয়ে ভালো লাগছে যে, পুরুষ-মহিলা সমান অর্থ পাচ্ছেন। বিসিসিআই এটা দারুণ করেছে। ক্রিকেটের কথা বললে, অবশ্যই আইপিএলের কথা বলতে হবে। বিশ্বের সবচেয়ে বড় লিগ এটা। বিশ্বকাপ দেখার জন্য মুখিয়ে আছি। বলা ভালো ঘরের মাঠে ভারতীয় ক্রিকেটারদের দেখার জন্য তর সইছে না আমার। আগি গতবিশ্বকাপে ইংল্যান্ডে ছিলাম। আমারা সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে গেছিলাম। আমি কলকাতায় বসে নীল জার্সিধারীদের জন্য় গলা ফাটাব। ভারতীয় ক্রিকেট দলকে আমার হৃদয় থেকে অনেক শুভেচ্ছা। ১.৩ বিলিয়নের উপর মানুষের সমর্থন তাঁদের সঙ্গে আছে। আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট পাওয়াই হবে সবচেয়ে কঠিন। তবে ইডেনে ভারত-দক্ষিণ আফ্রিকা দুর্দান্ত ম্য়াচ হবে। আমি আগেও বলেছি যে পার্ক স্ট্রিটে বড় হয়েছি। ঘরের জানলা দিয়ে ইডেনের আতসবাজির রোশনাই দেখতাম, ইডেনের দর্শকের আওয়াজ কানে আসত। কলকাতার ফ্যানদের প্যাশনই আলাদা। ইডেনে ফ্যানরা  যে সমর্থন করেন, তাতে করে ভারতকে হারানো অত্যন্ত কঠিন হবে।'

ঝুলন সাংবাদিকদের বলেছেন, 'ভারতের বিশ্বকাপের দল দারুণ শক্তিশালী হয়েছে। সব দিকই বিচার করে দল হয়েছে। আমার শুভেচ্ছা রইল। বিশ্বকাপে ইডেন গার্ডেন্স দেখার মতো একটা ভেন্য়ু হবে। এই নিয়ে কোনও সন্দেহ নেই।' হাতের তালুর মতোই ইডেনটা চেনেন প্রাক্তন পেসার দিন্দাও। তাঁর বক্তব্য, 'ভারতীয় দল ঘরের মাঠে সবসময় শক্তিশালী। একটা অসাধারণ ও রোমাঞ্চকর বিশ্বকাপ দেখতে চলেছি আমরা। দর্শক ঠাসা ইডেন আরও স্পেশ্যাল হয়ে উঠবে।' ইডেন যে বিরাট কোহলি-রোহিতদের ভরিয়ে দেবেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: Sunil Gavaskar | ICC World Cup 2023: 'পরামর্শের কোনও প্রয়োজন নেই', পাক-অজিদের ইঞ্চিতে ইঞ্চিতে উত্তর সানির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.