Kapil Dev-Arjun Tendulkar: 'সচিনের ছেলে বলেই কি সবাই অর্জুনের কথা বলে?'

 "সচিন তেন্ডুলকরের ছেলে বলেই কি সবাই অর্জুনকে নিয়ে কথা বলে? অর্জুনকে ওর মতো খেলতে দিন। সচিনের সঙ্গে তুলনা করবেন না। তেন্ডুলকর নামটা ওর সঙ্গে জুড়ে গিয়েছে। এর সুবিধা এবং অসুবিধা রয়েছে।" 

Updated By: Jun 4, 2022, 01:22 PM IST
Kapil Dev-Arjun Tendulkar: 'সচিনের ছেলে বলেই কি সবাই অর্জুনের কথা বলে?'
অর্জুনকে নিয়ে বড় কথা বলে দিলেন কপিল

নিজস্ব প্রতিবেদন:  ক্রিকেটার অর্জুন তেন্ডুলকরের (Arjun Tendulkar) বাবা সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) বলেই কি এত আলোচনা হয়? এবার এই প্রশ্নই তুলে দিলেন কিংবদন্তি কপিল দেব (Kapil Dev)। ৮৩-র বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারত অধিনায়ক সাফ বলছেন অর্জুনের ওপর যেন কোনও চাপ না দেওয়া হয়। তাঁকে খেলতে দেওয়া হোক নিজের মতো করেই।

'আনকাট' অনুষ্ঠানে কপিল বলেন, "সচিন তেন্ডুলকরের ছেলে বলেই কি সবাই অর্জুনকে নিয়ে কথা বলে? অর্জুনকে ওর মতো খেলতে দিন। সচিনের সঙ্গে তুলনা করবেন না। তেন্ডুলকর নামটা ওর সঙ্গে জুড়ে গিয়েছে। এর সুবিধা এবং অসুবিধা রয়েছে। ডন ব্র্যাডম্যানের ছেলে নিজের নাম পরিবর্তন করে নিয়েছিল, বাবার নামের চাপ সামলাতে না পেরে। নিজের পদবি ও উড়িয়ে দিয়েছিল। কারণ সবাই ভেবেছিল ডনের ছেলেও হবে ডনের মতো। অর্জুনের ওপর চাপ দেবেন না। ও একদনম তরুণ। গ্রেট সচিন যখন ওর বাবা, আমরা বলার কে! আমি অর্জুনকে একটা কথাই বলব, ও খেলাটা উপভোগ করুক। কাউকে কিছু প্রমাণ করার নেই। ও যদি ওর বাবার ৫০ শতাংশও হতে পারে, তাহলে এর চেয়ে ভাল কিছু হতে পারে না। তেন্ডুলকর নামটা এলেই আমাদের প্রত্যাশা বেড়ে যায়, কারণ সচিন এতটাই মহান ক্রিকেটার ছিল।" 

গত আইপিএল নিলামে অর্জুনকে ২০ লক্ষ টাকায় দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু চোটের জন্য় মুম্বইয়ের হয়ে একটি ম্য়াচও খেলা হয়নি বছর বাইশের ক্রিকেটারের। মুম্বই ছেড়ে দেয় অর্জুনকে। নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি ক্যাপ্টেন রোহিত শর্মা (১৬ কোটি টাকা), বুমরা (১২ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি টাকা) ও কায়রন পোলার্ডকে (৬ কোটি) ধরে রেখেছিল। ৪৮ কোটি টাকা নিয়ে নিলামে নেমে চলতি বছর নিলামে অর্জুনকে ফের ৩০ লক্ষ টাকায় কেনে মুম্বই। কিন্তু এই মরশুমে অর্জুনকে একটি ম্য়াচও খেলায়নি অর্জুন। যা নিয়ে বিস্তর আলোচনা হয়।

আরও পড়ুন: Rafael Nadal: চোট পেয়ে কোর্টের বাইরে জেরেভ, ফের ফাইনালে 'লাল সুড়কির রাজা'

আরও পড়ুনATK Mohun Bagan: শেষ 'কৃষ্ণ'লীলা, এটিকে থেকে বিদায় রয় কৃষ্ণ-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.