ওয়ানডেতে ১৩৮ বলে ৩৫০ রান করে বিশ্বরেকর্ড ইংরেজ ব্যাটসম্যানের

বিশ্ব ক্রিকেটে রানের সুনামি। ওয়ানডে ক্রিকেটে ১০০ নয়, ২০০ নয়, ৩০০-ও নয়। একেবারে সাড়ে তিনশো রান করলেন এক ব্যাটসম্যান। ওয়ানডে ক্রিকেটে গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস খেললেন ল্যাঙ্কেশেয়ারের ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। ইংল্যান্ডের ন্যাশনল ক্লাব চ্যাম্পিয়ন্সশিপের ম্যাচে লিভিংস্টোন ১৩৮ বলে করলেন ৩৫০ রান। হাঁকালেন ২৭টা ওভার বাউন্ডারি, আর ৩৪টা বাউন্ডারি।

Updated By: Apr 20, 2015, 06:38 PM IST
ওয়ানডেতে ১৩৮ বলে ৩৫০ রান করে বিশ্বরেকর্ড ইংরেজ ব্যাটসম্যানের

ওয়েব ডেস্ক: বিশ্ব ক্রিকেটে রানের সুনামি। ওয়ানডে ক্রিকেটে ১০০ নয়, ২০০ নয়, ৩০০-ও নয়। একেবারে সাড়ে তিনশো রান করলেন এক ব্যাটসম্যান। ওয়ানডে ক্রিকেটে গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ রানের ইনিংস খেললেন ল্যাঙ্কেশেয়ারের ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন। ইংল্যান্ডের ন্যাশনল ক্লাব চ্যাম্পিয়ন্সশিপের ম্যাচে লিভিংস্টোন ১৩৮ বলে করলেন ৩৫০ রান। হাঁকালেন ২৭টা ওভার বাউন্ডারি, আর ৩৪টা বাউন্ডারি।

৪৫ ওভারে লিভিংস্টোনের দল তুলল ৫৭৯ রান। জবাবে মাত্র ৭৯ রানে অলআউট ক্যাডলি। মানে এই ম্যাচটা লিভিংস্টোনের দল জেতে ৫০০ রানের ব্যবধানে। লিভিংস্টোন যে দলের বিপক্ষে এই ঐতিহাসিক ইনিংসটা খেললেন সেই ক্যাডলি দলে তিনজন বোলারের রেকর্ড হেলাফেলার নয়। তবু লিভিংস্টোনের ইনিংস ভেঙে চুরমার হয়ে গেল সব কিছু। গত মরসুমেও এক ম্যাচ ডবল সেঞ্চুরি করে চমকে দিয়েছিলেন ২১ বছরের এই প্রতিশ্রুতিবান ব্যাটসম্যানের।

একটা ওয়ানডেতে এতদিন কোনও ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রানের ইনিংসটা ছিল নিখিলেশ সুরেনন্দ্রনের (৩৪২)।   

.