Lionel Messi: অষ্টম Ballon d'Or পেয়েও দিয়ে দিলেন, পুরো গল্পটা জানলে চমকে যাবেন!

Lionel Messi has given away his eighth Ballon d'Or trophy: কেরিয়ারের অষ্টম ব্য়ালন ডি'ওর নিজের কাছে রাখলেন না লিয়োনেল মেসি। তবে দিয়েই ট্রফির সম্মান আরও বাড়িয়ে দিলেন তিনি!  

Updated By: Feb 20, 2024, 06:28 PM IST
Lionel Messi: অষ্টম Ballon d'Or পেয়েও দিয়ে দিলেন, পুরো গল্পটা জানলে চমকে যাবেন!
মেসির মহানুভবতা ছুঁয়ে নিল হৃদয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবছর নভেম্বরের ঘটনা। ঠিক যেমন ভাবা হয়েছিল, তেমনই ঘটেছিল প্য়ারিসে। বিন্দুমাত্র চমক ছিল না। অষ্টমবারের জন্য ব্যালন ডি'ওর (Ballon d'Or 2023) পুরস্কারে ভূষিত হয়েছিলেন লিয়োনেল মেসি (Lionel Messi)। ম্য়াঞ্চেস্টার সিটি-র (Manchester City) স্ট্রাইকার আর্লিং হাল্যান্ডকে (Erling Haaland) পিছনে ফেলে, আর্জেন্টাইন ভুবনজয়ী অধিনায়কই বাজিমাত করেছিলেন। 

আরও পড়ুন: Manoj Tiwary: 'সেঞ্চুরির পরেও কেন বাদ পড়লাম?' ধোনিকে একটাই প্রশ্ন বিস্ফোরক প্রাক্তনের!

২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫, ২০১৯ ও ২০২১ সালের পর ২০২৩ সালে মেসির ব্যালন-রাজ দেখেছে ফুটবল বিশ্ব। তবে মজার ব্য়াপার হচ্ছে যে, ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের শ্রেষ্ঠত্বের শিরোপা এলএমটেন আর নিজের কাছে রাখলেন না। দিয়ে দিলেন তিনি।মেসি এখন খেলেন আমেরিকায় ইন্টার মায়ামির হয়ে। এই ক্লাবের হয়ে খেলতে খেলতেই মেসি জিতেছেন আট নম্বর ব্যালন ডি'ওর। 

ঘটনাচক্রে মেসির আগের সাতটি ব্য়ালন ডি'ওর ও জোড়া গোল্ডেন বল ঠিক যেখানে আছে, সেখানেই থাকবে আট নম্বর ব্যালন ডি'ওরও। মেসি নিজের কাছে কোনও ট্রফিই রাখেননি। সব আছে ফুটবল ক্লাব বার্সেলোনার জাদুঘরে। কারণ এই ক্লাবই মেসিকে মেসি বানিয়েছেন। এখানে খেলেই তিনি হয়েছেন বিশ্ববন্দিত। মেসির জন্য় বার্সার জাদুঘরে আলাদাই জায়গা রয়েছে। তিনিই একমাত্র সক্রিয় ফুটবলার, যাঁর জন্য় জাদুঘরে আলাদা স্থান সংরক্ষিত আছে। জাদুঘরের ডিরেক্টর জর্ডি পেনাস বলছেন, 'জাদুঘরে আসা দর্শনার্থীরা সত্য়িই এরকম কিছু দেখতে চেয়েছিল। তাঁরা বার্সার নায়ককে আরও কাছ থেকে অনুভব করতে চেয়েছিল। এটা স্পষ্টতই বুঝে দেয় যে, বার্সা মানেই আবেগ ও ইতিহাস। এই ক্লাব রোমাঞ্চ ও ফ্য়ান্টাসির মেলবন্ধন। মেসির চেয়ে ভালো কে আর তা ফুটিয়ে তুলবে।'

২০২১ সালের ৮ অগাস্ট ন্যু ক্যাম্পে নেমে এসেছিল শোকের ছায়া। বার্সার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করার আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন মেসি। বার্সেলোনা ছেড়ে মেসি আসেন প্যারিসে। চুক্তি হয় দু'বছরের জন্য। মেসি সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি আয় করেন এখান থেকে। এরপর ডেভিড বেকহ্য়ামের ডাকে ও আমেরিকার জীবনকে ভালোবেসে তিনি বেছে নিয়েছেন মেজর লিগ সকার।

আরও পড়ুন: T20 World Cup 2024: কুড়ি-কুড়ির কাপযুদ্ধে কে অধিনায়ক? ময়দান কাঁপানো রায় মহারাজের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.