T20 World Cup 2024: কুড়ি-কুড়ির কাপযুদ্ধে কে অধিনায়ক? ময়দান কাঁপানো রায় মহারাজের

Sourav Gangulys honest take on Rohit Sharma vs Hardik Pandya debate for T20 World Cup 2024 captaincy: সৌরভ গঙ্গোপাধ্য়ায় জানিয়ে দিলেন যে, টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের নেতা কার হওয়া উচিত।

Updated By: Feb 20, 2024, 02:23 PM IST
T20 World Cup 2024: কুড়ি-কুড়ির কাপযুদ্ধে কে অধিনায়ক? ময়দান কাঁপানো রায় মহারাজের
বড় কথা বলে দিলেন সৌরভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের সর্বকালেরল অন্যতম সেরা অধিনায়কের নাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি বিসিসিআই সভাপতি থাকাকালীনই,  রোহিত শর্মাকে (Rohit Sharma) রাজি করান তিন ফরম্য়াটে পূর্ণদায়িত্ব প্রাপ্ত ভারত অধিনায়ক হওয়ার জন্য়। আর কয়েক মাসের অপেক্ষা। তারপরেই শুরু টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। ১ জুন থেকে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে শুরু আইসিসির শো-পিস ইভেন্ট। বিগত এক বছরের বেশি সময় ধরে, ভারতীয় দল ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে অধিকাংশ ম্যাচই হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে খেলেছে। অনেকেই মনে করছেন যে, হার্দিকের হাতেই হয়তো থাকবে কাপযুদ্ধে নেতৃত্বের ব্য়াটন! তবে দিল্লি ক্য়াপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ তাঁর রায় দিয়ে দিলেন।

আরও পড়ুন: WATCH: পাক ক্রিকেট বিশষজ্ঞের কাণ্ড দেখেছেন? লাইভ অনুষ্ঠানে বউকে পেটাচ্ছেন!

টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার প্রসঙ্গে সৌরভ এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মে বলেছেন, 'টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়ক হিসেবে সঠিক পছন্দ রোহিত শর্মাই। আমাদের মনে বিশ্বকাপের স্মৃতি এখনও টাটকা। রোহিত যে ভাবে ১০ ম্য়াচে দলকে নেতৃত্ব দিয়েছে, তার প্রেক্ষিতে রোহিতই শ্রেষ্ঠ পছন্দ।' তেইশের বিশ্বকাপ দেখেছে এক অন্য় রোহিতকে। ব্য়াট হাতে আগুন তো জ্বেলেছিলেনই তিনি। ১১ ইনিংসে করেছিলেন ৫৯৭ রান।সবাই ভারত অধিনায়ককে বলেছিলেন যে, তিনি নিঃস্বার্থ। 'সেলফলেস রোহিত'! কারণ নিজের সেঞ্চুরি বা বড় রানের জন্য় না ভেবেই খেলে গিয়েছিলেন ইনিংসের পর ইনিংস। রোহিতই যে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন, তা এখনই বলে দেওয়া যায়। আইপিএল ও বিশ্বকাপ একেবারে গায়ে গায়ে পড়তে চলেছে। আইপিএল শেষ হওয়ার ন'দিনের মধ্য়েই শুরু হয়ে যাচ্ছে আইসিসি-র শোপিস ইভেন্ট। 

২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। আগামী বছর কুড়ি ওভারের কাপযুদ্ধের নবম সংস্করণ। যা হবে রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও।
মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউ ইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: Ranji Trophy 2023-24: রঞ্জিতে ইতিহাস রেলের! আগরতলায় যেন ছুটল বন্দে ভারত এক্সপ্রেস...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.