Lionel Messi To Leave PSG: মেসির প্যারিস পর্ব প্রায় শেষ, 'ঘরের ছেলে' ফিরছেন ঘরে! ফুটবল দুনিয়ায় ফের ঝড়

Lionel Messi to leave PSG in summer with Barça and Al-Hilal among suitors: পিএসজি-র সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক শুধু সময়ের অপেক্ষা। মেসি আর প্যারিসে থাকছেন না, একথা প্রায় লিখে দেওয়া যায়। সাময়িক নির্বাসিত মেসিকে আগামী মরসুমে দেখা যেতে পারে বার্সায় কিংবা আল-হিলালে! 

Updated By: May 3, 2023, 09:54 PM IST
Lionel Messi To Leave PSG: মেসির প্যারিস পর্ব প্রায় শেষ, 'ঘরের ছেলে' ফিরছেন ঘরে! ফুটবল দুনিয়ায় ফের ঝড়
ন্যু ক্যাম্পে কি আবার লিও গর্জন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস সঁ জরমঁ-কে (PSG) না বলেকয়েই আচমকা সৌদি আরবে চলে এসেছেন লিওনেল মেসি (Lionel Messi)। আর এতেই বেজায় চটেছেন ক্লাবকর্তারা। আপাতত দু'সপ্তাহের জন্য নির্বাসিত বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি। কেরিয়ারে এই প্রথমবার মেসির সঙ্গে জুড়েছে সাসপেন্ডেড শব্দটি। যা অভাবনীয় বললেও কম। মেসি  পিএসজি-র হয়ে আগামী দু' ম্যাচ খেলতে পারবেন না, পাশাপাশি এমবাপেদের সঙ্গে অনুশীলনেও জারি করা হয়েছে ফতোয়া। এখানেই শেষ নয়, নির্বাসিত থাকাকালীন মেসি পাবেন না কোনও বেতনই। এখন একটাই প্রশ্ন মেসিকে কি আর পিএসজি-র জার্সিতে দেখা যাবে আগামী মরসুমে। মোটামুটি এটা বলে দেওয়া যায় যে, মেসির প্যারিস পর্ব শেষ। একাধিক ফরাসি মিডিয়ার রিপোর্ট বলছে মেসির সঙ্গে আর কোনও মতেই চুক্তি বাড়াবে না পিএসজি। যার মানে এই মরসুম খেলেই সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে পত্রপাট বিদায় জানাবে নাসের আল খেলাইফির ক্লাব । জানা যাচ্ছে যে, মেসির বাবা জর্জ মেসি নাকি সপ্তাহখানেক আগেই পিএসজি-র ফুটবল পরামর্শদাতা লুইস ক্যাম্পোসকে জানিয়ে দিয়েছে যে, মেসি আর প্যারিসে থাকতে ইচ্ছুক নন। এর পাশাপাশি আগামী মরসুমে পিএসজি-র বাজেটও সীমিত। ফলে তারা মেসির মতো মহারথীকে ধরে না রেখে, তরুণ প্রতিভাদের লালন করতে চায়। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে মেসি আসেন প্যারিসে। চুক্তি হয় দু'বছরের জন্য। মেসি সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি আয় করেন এখান থেকে। মেসির কাছে সুযোগ ছিল চুক্তি আরও এক বছর বাড়ানোর। তবে তা আর কার্যকর হচ্ছে না। মেসির থাকার ও প্যারিসের রাখার ইচ্ছা নেই। 

আরও পড়ুন: 10 Highest Paid Athletes In 2023: মা লক্ষ্মীর আশীর্বাদে ব্যপক ধনবর্ষা! ফোর্বসের বিচারে টাকার গদিতে প্রথম দশে যাঁরা

এখন প্রশ্ন মেসির পরের গন্তব্য কোন দেশ? এই ব্যাপারে আপাতত নানা মুনি নানা মত। বার্সায় দীর্ঘ ১৭ বছরের কেরিয়ার শেষ করেই মেসি এসেছেন প্যারিসে। শোনা যাচ্ছে শৈশব, কৈশোর ও যৌবনের চারণভূমিতেই নাকি মেসি ফিরে যাবেন। অর্থাৎ বার্সায় হবে তাঁর স্বপ্নের প্রত্যাবর্তন। বার্সার সমর্থকরা ইতিমধ্যেই বারবার আওয়াজ তুলেছেন যে, মেসিকে ফেরাতেই হবে ক্লাবে। বার্সা ছাড়ার আগেই মেসি শুনিয়েছিলেন যে তিনি যেতে চান মার্কিন মুলুকে। মেসি খেলতে চান মেজর লিগ সকার। এলএম টেন যেতে চান ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের  ক্লাব ইন্টার মায়ামিতে। মেসি স্পেন ছাড়ার পরিকল্পনা অনেক আগেই করে রেখেছিলেন। আমেরিকার জীবন তাঁকে ভীষণ টানে। যার জন্য মেসি ফ্লোরিডার সানি আইলজ বিচ শহরে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টের পুরো ১০ তলাটাই কিনে নিয়েছেন ৫ মিলিয়ন পাউন্ডে। স্প্যানিশ টিভি স্টেশন লা সেক্সটাতে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছিলেন, 'আমি মার্কিন মুলুকে খেলতে চাই, ওখানকার জীবন ও লিগ, দুয়ের অভিজ্ঞতাই নিতে চাই। কিন্তু যেভাবে হোক না কেন আমি বার্সায় ফিরে আসব। এর বেশি কিছু ভাবছি না।' আরও একটি খবর বাতাসে ভাসছে যে, রোনাল্ডোর দেখানো পথে নাকি হাঁটতে চলেছেন মেসি। রোনাল্ডোর ক্লাব আল নাসেরের প্রধান প্রতিপক্ষ আল হিলাল। শোনা যাচ্ছে বছরে ৪০ কোটি ইউরোরও বেশি অর্থে লিওনেল মেসিকে দলে নিচ্ছে তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.