'ম্যান অব দ্য টুর্নামেন্ট,' হলেন বিরাট কোহলি

দেশকে কাপ এনে দিতে পারেননি। কিন্তু তাতে কী। এবারের টি২০ বিশ্বকাপে ক্যারিবিয়ান ক্যালিপসোর মাঝে পুরোটাই দখল করে নিলেন বিরাট কোহলি।

Updated By: Apr 4, 2016, 12:26 PM IST
'ম্যান অব দ্য  টুর্নামেন্ট,' হলেন বিরাট কোহলি

ওয়েব ডেস্ক: দেশকে কাপ এনে দিতে পারেননি। কিন্তু তাতে কী। এবারের টি২০ বিশ্বকাপে ক্যারিবিয়ান ক্যালিপসোর মাঝে পুরোটাই দখল করে নিলেন বিরাট কোহলি।

'ম্যান অব দ্য  টুর্নামেন্ট,'-র পাশে যে বিরাট কোহলির নামটাই লেখা থাকবে সেটা শুধু ঘোষণার অপেক্ষা ছিল। রবিবার গোটা ক্রিকেট বিশ্ব যখন ক্যারিবিয়ানদের হাতের মুঠোয়, তখন বিশ্বকাপের মঞ্চে ভারতের হয়ে একমাত্র প্রতিনিধি বিরাট কোহলি। টি২০ বিশ্বকাপ ২০১৬-র 'ম্যান অব দ্য টুরনামন্ট' নির্বাচিত হয়েছেন তিনি।
 
কোহলির 'বিরাট' ব্যাটে ভর করেই 'টিম ইন্ডিয়া' সেমিফাইনাল পর্যন্ত এগিয়েছিল। গোটা টুরনামেন্টে তাঁর সংগ্রহ ২৭৩ রান। সঙ্গে দুরন্ত স্ট্রাইক রেট, ১৪৬.৭৭। তিনটি পঞ্চাশোর্দ্ধো ইনিংস। অস্ট্রেলয়ার বিরুদ্ধে তাঁর ৫১ বলে ৮২-র লম্বা ইনিংসটাই ছিল সেমিফাইনালে পৌঁছানোর সিঁড়ি। ওয়েস্ট ইন্ডিজকে টপকে ফাইনালে পৌঁছতে না পারলেও বড় ইনিংস নিয়েই বিশ্বকাপ সফর শেষ করেন বিরাট। এত কিছুর পর সেরাটা যে তিনিই হবেন সে বিষয়ে কোনও সন্দেহ ছিল না। কিন্তু রবিবার ইডেন গার্ডেন্সে সেরার পুরস্কার নেওয়ার জন্য উপস্থিত ছিলেন না। তাঁর হয়ে পুরস্কার নেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

.